বাংলা নিউজ > ঘরে বাইরে > Opposition meet: আসন সমঝোতা নিয়ে উদ্বেগে সোনিয়া,লালুর চিন্তা রাহুলের বিয়ে নিয়ে, গল্পে মাতলেন মমতা

Opposition meet: আসন সমঝোতা নিয়ে উদ্বেগে সোনিয়া,লালুর চিন্তা রাহুলের বিয়ে নিয়ে, গল্পে মাতলেন মমতা

মঙ্গলবার বেঙ্গালুরুতে বিরোধী জোটের মিটিংয়ে মমতা বন্দ্যোপাধ্য়ায় ও রাহুল গান্ধী (ANI) (HT_PRINT)

রাহুল গান্ধী জানিয়েছেন, কংগ্রেস যতটা সম্ভব অন্য়দের জায়গা করে দেওয়ার চেষ্টা করবে। তার মানে মোটামুটি এই ইঙ্গিত মিলেছে যে কংগ্রেস যতটা সম্ভব এই জোটের শরিকদলগুলিকে আসন ছেড়ে দেওয়ার রাস্তায় এগোবে।

মঙ্গলবার ২৬ বিরোধী দলের জোটের মিটিং বসেছিল বেঙ্গালুরুতে। আর সেই মিটিংয়ের সবথেকে বড় চ্যালেঞ্জ নিঃসন্দেহে আসন সমঝোতা। সেই সমঝোতার ক্ষেত্রে বিরোধী রাজনৈতিক দলগুলি কতটা তাদের একমত হতে পারে সেটাই এখন দেখার। মাত্র মিনিট দুয়েকের জন্য এনিয়ে মুখ খুলেছিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। তিনি জানিয়েছিলেন, এখন আমাদের রাজ্যস্তরে আসন সমঝোতার দিকে এগোতে হবে।

এদিকে ইতিমধ্য়ে রাহুল গান্ধী জানিয়েছেন, কংগ্রেস যতটা সম্ভব অন্য়দের জায়গা করে দেওয়ার চেষ্টা করবে। তার মানে মোটামুটি এই ইঙ্গিত মিলেছে যে কংগ্রেস যতটা সম্ভব এই জোটের শরিকদলগুলিকে আসন ছেড়ে দেওয়ার রাস্তায় এগোবে।

অর্থাৎ আসন সমঝোতার ক্ষেত্রে শর্ত মেনে অনেকটাই শিথিল হতে চাইছে কংগ্রেস। এমন ইঙ্গিত দিয়েছেন রাহুল গান্ধী। এই মিটিংয়ে উপস্থিত এক সিনিয়র নেতার কথায়, এই গোটা জোট প্রক্রিয়ায় সোনিয়া গান্ধীর হস্তক্ষেপ একটা গুরুত্বপূর্ণ বিষয়। কারণ প্রায় সকলেই কমবেশি বিজেপির বিরুদ্ধে আদর্শের লড়াইতে নামতে চাইছেন।

এদিকে পরবর্তী সময় কংগ্রেসের এক নেতা জানিয়েছেন, এই জোট যে কোনও কাউকে প্রধানমন্ত্রীর মুখ হিসাবে তুলে ধরতে পারে। অথবা ভোটের আগেও নেতা হিসাবে বিবেচিত করতে পারে। আসলে যদি জোট ভোটে জেতে তারপরই ওই জোটের নেতৃত্বের বিষয়টি সামনে আসবে।

সূত্রের খবর, মিটিং শুরুর আগে সোনিয়া গান্ধীর সঙ্গে বাংলার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দীর্ঘক্ষণ কথাবার্তা হয়। মূলত পুরানো নানা স্মৃতি নিয়ে তাঁদের মধ্য়ে কথাবার্তা হয় বলে খবর। এক তৃণমূল নেতার কথায় আসলে মূলত পুরানো দিনের নানা প্রসঙ্গে তাঁদের মধ্যে কথা হয়েছে।এদিকে লালু প্রসাদ আবার জানিয়েছেন, বাংলায় তৃণমূলকে আক্রমণ করা উচিত নয় কংগ্রেসের। মূলত এই জোটের দিকে তাদের নজর দেওয়া দরকার।

অন্যদিকে লালু প্রসাদ নাকি ফের রাহুল গান্ধীর বিয়ের প্রসঙ্গ তুলেছিলেন। গত ২৩ জুন পাটনার মিটিংয়েও তিনি এই প্রসঙ্গ তুলেছিলেন। ফের তিনি সেই কথা তোলেন।

অন্যদিকে একাধিক নেতা মূলত বিজেপির হাত থেকে দেশকে কীভাবে বাঁচানো যায় সেই মতামত দেন। একাধিক নেতার মতামত , বিজেপি এখন এনডিএ জোটকে যথাযথ রাখতে উঠে পড়ে লেগেছে। আসলে বিরোধী জোট দানা বাঁধতেই টেনশনে পড়ে গিয়েছে বিজেপি।

অন্যদিকে বিহারের মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার দেখিয়ে দিয়েছেন কীভাবে এনডিএর পলিসি বেকারত্বের দিকে দেশকে ঠেলে দিচ্ছে। তবে I.N.D.I.A-র D অক্ষরটি ডেমোক্র্যাটিক নাকি ডেভেলপমেন্ট হিসাবে ব্যবহার করা হবে তা নিয়ে অবশ্য ধন্দ কাটেনি এখনও।

 

ঘরে বাইরে খবর

Latest News

চিনার পার্কের ৫ রেস্তোরাঁয় ভয়াবহ আগুন, নতুন বছরে পুড়ে ছাই স্ট্রিক্ট ডায়েটকে ফাঁকি দিয়ে ফুচকা খেতে যান ভিকি! বললেন, ‘কয়েক মাস না পেলেই…’ ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ভূতুরে ভোটার গিজগিজ করছে, অবাক করা হিসেব, একী কাণ্ড তিরুপতিতে মৃত্যুর মুখে উপস্থিত বুদ্ধিতে ৯ মাসের সন্তানের প্রাণরক্ষা মায়ের,সিডনিতে যা ঘটেছে KKR জিততেই শাহরুখের সঙ্গে মাঠে আব্রাম, কিন্তু গম্ভীর হয়ে কেন বসে অনন্যা-সুহানা ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে লোকসভার আগে কলকাতা বিমানবন্দরে যাত্রীর ব্যাগ খুলতেই উদ্ধার ১১ লক্ষ নগদ টাকা কোনও তল্লাশি-অভিযান হয়নি, কপ্টারকাণ্ডে অভিষেকের দাবি উড়িয়ে দিলেন আইটি আধিকারিক ‘আমাকে কম দেখা গেলেও নিখোঁজ ছিলাম না’ ভোটের আগে সাফাই দেবের

Latest IPL News

ফিল্ডিংয়ে চমক মুস্তাফিজের, বাংলাদেশ তারকার দুরন্ত ক্যাচে চমকে গেলেন সবাই- ভিডিয়ো ব্যর্থ হল রোহিতের ধ্বংসাত্মক শতরান, ধোনির তিন ছক্কাই ম্যাচ জেতাল চেন্নাইকে জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইয়ে ঝাল খাবার খেয়ে একেবারে নাজেহাল স্টিভ স্মিথ-ভিডিয়ো ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.