বাংলা নিউজ > ঘরে বাইরে > সাংবাদিক রানা আয়ুবকে লণ্ডন যাওয়ার পথে মুম্বই বিমানবন্দরে আটকালো ED, তারপর…
সাংবাদিক রানা আয়ুব( AFP) (AFP)

সাংবাদিক রানা আয়ুবকে লণ্ডন যাওয়ার পথে মুম্বই বিমানবন্দরে আটকালো ED, তারপর…

  • চ্যারিটির নাম করে আয়ুব ১.৭৭ কোটি তুলেছিলেন বলে অভিযোগ। এরপর তা ব্যক্তিগত কাজে ব্যবহার করা হয় বলে অভিযোগ।

ইডির নজরে সাংবাদিক রানা আয়ুব। কোভিড অতিমারিতে ক্রাউড ফান্ডিংয়ের মাধ্যমে টাকা তুলে তিনি আত্মসাৎ করেছিলেন বলে অভিযোগ উঠেছিল। তাঁর বিরুদ্ধে লুক আউট সার্কুলার জারি করা ছিল। সেই রানা আয়ুব মঙ্গলবার লণ্ডন যাওয়ার চেষ্টা করছিলেন। তাঁকে মুম্বই বিমানবন্দরে আটকে দিয়েছে ইমিগ্রেশন। একজন ইডি আধিকারিক জানিয়েছেন, তাঁর বিরুদ্ধে সমন জারি করা হয়েছিল। কিন্তু তিনি হাজিরা দেননি। এরপরই লুক আউন সার্কুলার জারি করা হয়।

এদিকে এয়ারপোর্ট থেকেই ইডিকে জানানো হয়। এরপর কেন্দ্রীয় আধকারিকরা এসে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন। আগামী ১লা এপ্রিল তাঁকে ইডির অফিসে ডাকা হয়েছে। রানা আয়ুব টুইট করে লিখেছেন, 'আমি লণ্ডনে বক্তব্য রাখতে যাচ্ছিলাম। সেই সময় আমাকে আটকানো হয়। Journalismfest on the Indian democracy শীর্ষক বক্তব্য রাখার জন্য আমার ইতালি যাওয়ারও কথা ছিল। সব কিছু পরিকল্পিতভাবে করা হচ্ছে। ইমিগ্রেশন আমাকে আটকানোর পরে আমার মেলে ইডির সমনও এসে হাজির। ভয়ের কি আছে?'

এদিকে চ্যারিটির নাম করে আয়ুব ১.৭৭ কোটি তুলেছিলেন বলে অভিযোগ। এরপর তা ব্যক্তিগত কাজে ব্যবহার করা হয় বলে অভিযোগ। এজেন্সির দাবি, আয়ুব গত মাসে কিছু ভুয়ো বিল তৈরি করেছেন। এমনকী ৫০ লাখ টাকার ফিক্সড ডিপোজিটও করেছেন।

 

বন্ধ করুন