বাংলা নিউজ > ঘরে বাইরে > Sanatana Dharma: 'সনাতন ধর্ম অনেকটা HIV, কুষ্ঠের মতো' উদয়নিধির পর এবার আসরে নামলেন আর এক এমপি

Sanatana Dharma: 'সনাতন ধর্ম অনেকটা HIV, কুষ্ঠের মতো' উদয়নিধির পর এবার আসরে নামলেন আর এক এমপি

ডিএমকে এমপি এ রাজা (PTI Photo/Vijay Verma)  (PTI)

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল এনিয়ে ডিএমকে সাংসদকে তীব্র আক্রমণ করেছেন। তাঁর সাফ কথা একেবারে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করা হচ্ছে

শোভিত গুপ্তা

সনাতন ধর্ম নিয়ে সম্প্রতি বিরূপ মন্তব্য করেছিলেন ডিএমকের মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন। এবার স্ট্যালিনের সেই মন্তব্যকেই যেন উসকে দিলেন ডিএমকের এমপি আন্দিমুথু রাজা। কার্যত এককাঠি বাড়িয়ে তিনি এই মন্তব্য করেন।

চেন্নাইতে কেন্দ্রীয় সরকারের বিশ্বকর্মা যোজনার বিরোধিতা করে ওই এমপি তীব্র কটাক্ষ করেছেন। সংবাদ সংস্থা এএনআই ওই এমপিকে উদ্ধৃত করে জানিয়েছেন, সনাতন আর বিশ্বকর্মা স্কিম আলাদা কিছু নয়। উদয়নিধি অত্যন্ত নম্রভাবে জানিয়েছেন, সনাতন ধর্মকে ম্যালেরিয়া ও ডেঙ্গুর মতো তাড়ানো দরকার।

এরপর এমপি বলেন, এই রোগের সঙ্গে সামাজিক কোনও সংস্কার নেই। খুব সততার সঙ্গে বলছি, কুষ্ঠের মতো এএইচআইভিকেও অত্যন্ত খারাপ চোখে দেখা হয়। এগুলিকে( সনাতন) এইএচআইভি ও কুষ্ঠের মতো রোগ হিসাবে দেখা দরকার।

স্ট্যালিন এর আগে জানিয়েছিলেন সনাতন ধর্ম অনেকটা ম্যালেরিয়া আর ডেঙ্গুর মতো। এটা তাড়ানো দরকার। আর এ রাজা একে একেবারে এডস, কুষ্ঠের সঙ্গে কার্যত তুলনা করলেন।

এই মন্তব্যের পরে ফের গোটা দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। এনিয়ে মুখ খুলেছেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তিনি লিখেছেন, এটা অত্যন্ত ঘৃণাসূচক মন্তব্য। ভারতের ৮০ শতাংশ মানুষকে ওরা টার্গেট করছেন।

তিনি জানিয়েছেন, উদয়নিধি স্ট্যালিনের পরে এবার ডিএমকের এ রাজা ফের সনাতন ধর্ম নিয়ে নানা বিরূপ মন্তব্য করলেন। এটা কিছুই নয়, এটা হল ঘৃণাসূচক মন্তব্য। এটা ৮০ শতাংশ ভারতবাসীকে টার্গেট করছে। তাঁরা সনাতন ধর্মকেই অনুসরণ করেন।

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, এটাই হল কংগ্রেসের নেতৃত্বে গড়ে ওঠা ইন্ডিয়া জোটের আসল ছবি। তারা ধরে নিয়েছেন ভোটে জেতার জন্য হিন্দুদের ছোট করতে হবে। এটাই কি মুম্বইয়ের মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল?

কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ প্যাটেল এনিয়ে ডিএমকে সাংসদকে তীব্র আক্রমণ করেছেন। তাঁর সাফ কথা একেবারে পরিকল্পিতভাবে ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি বলেন, প্রথমদিকে আমি ভাবছিলাম এটা হয়তো ইন্ডিয়া জোটের একটা ষড়যন্ত্র। তবে এবার বুঝতে পারছি আর এটা নিয়ে নিশ্চিত যে কংগ্রেস এব্যাপারে একেবারে নীরব রয়েছে। এবার বুঝতে পারছি এটা একেবারে একটা সুপরিকল্পিত ষড়যন্ত্র। এটা হল ইন্ডিয়া জোটের একটা হতাশার বহিঃপ্রকাশ।

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.