বাংলা নিউজ > ঘরে বাইরে > Flight delays: কুয়াশাজনিত কারণে উড়ানে দেরি, যাত্রী অসুবিধা দূর করতে ৬পদক্ষেপ জানালেন সিন্ধিয়া

Flight delays: কুয়াশাজনিত কারণে উড়ানে দেরি, যাত্রী অসুবিধা দূর করতে ৬পদক্ষেপ জানালেন সিন্ধিয়া

Passengers await at the Indira Gandhi International Airport on a cold winter morning, in New Delhi on Tuesday. Several flights get delayed and a few get canceled due to fog in several parts of the country. (ANI)

অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেন, "আমরা ছয়টি মেট্রো বিমানবন্দরে দৈনিক তিনবার রিপোর্ট চেয়েছি।

অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মঙ্গলবার কুয়াশাজনিত বিলম্বের পরিপ্রেক্ষিতে নতুন স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) জারি করেছেন। 

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি পোস্টে মন্ত্রী লিখেছেন, ‘কুয়াশাজনিত কারণে বিমান চলাচলে ব্যাঘাত। ব্যাঘাতের পরিপ্রেক্ষিতে যাত্রীদের অসুবিধা কমাতে গতকাল সমস্ত বিমান সংস্থাকে স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) জারি করা হয়েছে।’ 

তিনি আরও লিখেছেন,

১) এই এসওপিগুলি ছাড়াও, আমরা ৬ টি মেট্রো বিমানবন্দরের প্রতিদিন  তিনবার এই ধরনের ঘটনা রিপোর্ট চেয়েছি।

২) অসামরিক প্রতিরক্ষা মন্ত্রকের নির্দেশ, এসওপি ও সিএআর বাস্তবায়ন হচ্ছে কিনা তা নিয়মিত নজরদারি ও রিপোর্ট করা হবে।

৩) যাত্রীদের অসুবিধা সংক্রান্ত যে কোনও সমস্যা অবিলম্বে সমাধানের জন্য ৬টি মেট্রো বিমানবন্দরে বিমানবন্দর এবং বিমান সংস্থাগুলির দ্বারা 'ওয়ার রুম' স্থাপন করা হবে।

৪) ২৪ ঘণ্টা যাতে পর্যাপ্ত সিআইএসএফ কর্মী পাওয়া যায় তা নিশ্চিত করা হবে।

৫) দিল্লি বিমানবন্দরে আরডব্লিউওয়াই ২৯এল-কে আজ সিএটি-3 চালু করা হয়েছে।

৬) দিল্লি বিমানবন্দরে আরডব্লিউওয়াই ১০/২৮ কে ক্যাট থ্রি হিসেবে পুনরায় কার্পেটিং করার কাজও শুরু করা হবে। 

সোমবার সিন্ধিয়া একটি এক্স পোস্টে বলেছিলেন যে 'অদূর ভবিষ্যতে এই ধরনে পরিস্থিতি কমিয়ে আনতে' পদক্ষেপ করা হচ্ছে এবং কুয়াশাজনিত প্রভাব কমাতে সমস্ত স্টেকহোল্ডাররা ২৪ ঘণ্টা কাজ করছেন।


বিমান পরিবহণ মন্ত্রী বলেন, "প্রতিকূল আবহাওয়ার কারণে ফ্লাইট বাতিল এবং বিলম্বের কারণে অস্বস্তি কমাতে ডিজিসিএ বিমান সংস্থাগুলিকে আরও ভাল যোগাযোগ এবং যাত্রীদের সুবিধার্থে একটি এসওপি জারি করবে।

বিমানে থাকা ইন্ডিগোর এক পাইলটকে এক যাত্রী ঘুষি মারার ঘটনায়ও মন্ত্রী প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, "এর মধ্যে উচ্ছৃঙ্খল আচরণের ঘটনা গ্রহণযোগ্য নয় এবং বিদ্যমান আইনি বিধানের শ সামঞ্জস্য রেখে কঠোরভাবে মোকাবেলা করা হবে। 

সাহিল কাটারিয়া নামে ওই যাত্রীকে 'উচ্ছৃঙ্খল' ঘোষণা করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে, ইন্ডিগো এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। এয়ারলাইন্সটি জানিয়েছে, যাত্রীদের 'নো-ফ্লাই লিস্টে' অন্তর্ভুক্ত করার জন্য একটি অভ্যন্তরীণ প্যানেল গঠন করা হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তানকে কাঁদিয়ে দ্রুততম ১০০ ODI উইকেটের নজির সোফির, ভাঙলেন ২১বছর আগের রেকর্ড পুরসভার জল খেতে বারণ করা হয়েছে, পানীয় কিনতে দোকানের সামনে লম্বা লাইন শিলিগুড়িতে 'শাহজাহান-শিবুরা ছাড়া পেলেই রক্তপান করবে, CPM-ও এরকম ছিল না', আতঙ্কে সন্দেশখালি সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর বেবি বাম্প লুকোতেই লন্ডনের রাস্তায় বয়সে ছোট বরের সঙ্গে এমন আচরণ ক্যাটরিনার? ভাষণে ৪২১ বার ‘মন্দির’ কথাটি আর ৭৫৮বার নিজের নাম বলেছেন মোদী, গুনেছে কংগ্রেস ভারতীয় দলের জার্সিতে কামব্যাকের অনুভূতি আলাদা…মৃত্যুমুখ থেকে ফিরে এসে বললেন পন্ত তৃণমূলের পোস্টারে শেখ শাহজাহানকে 'জননেতা' উপাধি! বিজেপি লিখল, পিঠে খেয়েছে… Dates Benefits: প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খেজুর খাওয়ার উপকারিতা সব ঠিক থাকলে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসছে না, শেষ দিনের প্রচারে বললেন মমতা

Latest IPL News

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের প্রস্তাব KKR-এর ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.