বাংলা নিউজ > ঘরে বাইরে > Supreme Court: আপনাদের সমস্যা কেন? অবৈধ বালি খাদান নিয়ে ইডির সমন আটকাতে গিয়ে সুপ্রিম তোপের মুখে ওই সরকার

Supreme Court: আপনাদের সমস্যা কেন? অবৈধ বালি খাদান নিয়ে ইডির সমন আটকাতে গিয়ে সুপ্রিম তোপের মুখে ওই সরকার

বালি খাদান নিয়ে নানা প্রশ্ন উঠেছে। প্রতীকী ছবি  (HT_PRINT)

তামিলনাড়ুর অন্তত পাঁচজন জেলা শাসক এবার তদন্তকারী সংস্থার আতসকাঁচের নীচে রয়েছেন। ইডি তাদের বিরুদ্ধে সমন জারি করেছে। এদিকে সেই সমনকে চ্যালেঞ্জ জানিয়ে রাজ্য সরকার রিট পিটিশন দাখিল করে।

সুপ্রিম কোর্ট তামিলনাড়ু সরকারকে জানিয়েছে বেআইনি বালি খাদানের বিরুদ্ধে ইডি তদন্ত করলে আপনাদের সমস্যা কোথায়? সরকার ও তদন্তকারী সংস্থা উভয়ই এই বালি খাদান মামলা নিয়ে আদালতের কাছে পিটিশন জমা দিয়েছিল। তারপরই এনিয়ে কড়া জবাব দিল সুপ্রিম কোর্ট।

এদিকে তামিলনাড়ুর অন্তত পাঁচজন জেলা শাসক এবার তদন্তকারী সংস্থার আতসকাঁচের নীচে রয়েছেন। ইডি তাদের বিরুদ্ধে সমন জারি করেছে। এদিকে সেই সমনকে চ্যালেঞ্জ জানিয়ে রাজ্য সরকার রিট পিটিশন দাখিল করে। ইডি সুপ্রিম কোর্টকে অনুরোধ করে রাজ্য় যাতে এনিয়ে হস্তক্ষেপ না করে সেটা দেখা দরকার। 

এদিকে এই মামলার শুনানিতে বিচারপতি বেলা এম ত্রিবেদী জানিয়েছেন, একটি রাজ্য় কীভাবে রিট পিটিশন দাখিল করতে পারে? কোন আইনে এটা তারা করতে পারে? ইডি সমন পাঠালে সরকারের কীসের সমস্য়া? এব্যাপারে ওদের কী হচ্ছে?

এদিকে সুপ্রিম কোর্টের তরফে তামিলনাড়ু সরকারের কাছে নোটিশ পাঠিয়ে সামগ্রিক বিষয় নিয়ে জানতে চাওয়া হয়েছে। সিনিয়র অ্য়াডভোকেট মুকুল রোহতাগি রাজ্যের তরফে ছিলেন। তিনি জানিয়েছেন, ইডির এব্যাপারে তদন্ত করার কোনও অধিকার নেই। 

বিচারপতি ত্রিবেদী আইনজীবীর কাছ থেকে ব্যাখা চেয়েছে। তিনি জানিয়েছেন,এতে রাজ্যের কী স্বার্থ রয়েছে সেটা আমাদের বলুন। রাজ্যের রাগের কারণটা কী? প্রাথমিক তদন্তের উপর আমরা স্থগিতাদেশ দিতে পারি। কিন্তু আমাদের কাছে তথ্য় দিতে হবে। 

আগামী ২৬ ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। সেখানে মনে করা হচ্ছে তামিলনাড়ু সরকার হয়তো তাদের রিট পিটিশনের ব্যাখা দেবে। তবে বেআইনি বালি খাদান মামলাকে কেন্দ্র করে ইতিমধ্য়েই শোরগোল পড়েছে তামিলনাড়ুতে। প্রসঙ্গত একটা সময় বাংলাতেও এই বেআইনি বালি খাদান সংক্রান্ত নানা অনিয়মের অভিযোগ উঠেছিল। তারপর এনিয়ে নানা ধরপাকড় হয়. তবে বর্তমানে সেই অভিযোগ অনেকটাই কমেছে। এদিকে পশ্চিমবঙ্গ সরকারও নানা সময়ে ইডি ও সিবিআইয়ের তদন্তের বিরুদ্ধে আদালতে গিয়েছে। আদালতে গিয়ে সেই তদন্ত আটকানোর চেষ্টা করেছে। এবার তামিলনাড়়ুর ক্ষেত্রেও একই প্রবণতা। 

ঘরে বাইরে খবর

Latest News

দাদাগিরিতে জীবনের পাঠ পড়ালেন সৌরভ, সুদীপ্তাকে কেন বললেন, ‘রাস্তায় নেমে হাত…’ ২ লাখে কিডনি বিক্রি! বেআইনি অঙ্গ প্রতিস্থাপন চক্রে জড়িত থাকায় ধৃত ৫ বাংলাদেশি কথা অমান্য করে জামাইবাবুর সঙ্গে মেলায় তরুণী, ভিডিয়ো কলে আত্মহত্য়া প্রেমিকের জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে নাকা তল্লাশিতে BJP নেতার গাড়ি থেকে উদ্ধার টাকার পাহাড়, শোরগোল জলপাইগুড়িতে নন্দীগ্রামে পার্টি অফিস পুনরুদ্ধার করে কুইক রেসপন্স টিম গঠনের ঘোষণা দেবাংশুর দ্বিতীয় বিবাহবার্ষিকীতে রণবীরের জন্য আদুরে পোস্ট আলিয়ার, লিখলেন, ‘এতদূর…’ MS Dhoni's Milestone: রায়নার পরে CSK-র দ্বিতীয় ব্যাটার হিসেবে ৫০০০-এর শিখরে ধোনি ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত কাতারের প্রেসিডেন্টের সঙ্গে কথা মোদীর, প্রাক্তন নৌসেনাদের মুক্তি প্রসঙ্গে রাজনাথ

Latest IPL News

জয়পুরের মিউজিয়ামে বসছে বিরাটের মূর্তি, ছবি সামনে আসতেই হাসির রোল নেটমাধ্যমে ভিডিয়ো- প্রাক নববর্ষে মেজাজে নাইটরা, গুরবাজদের সঙ্গে রেস্তোরাঁয় গেলেন কোচ পণ্ডিত মাঠে নেমেই হার্দিকের বলে পরপর ৩টি ছক্কা, ওয়াংখেড়ে উত্তাল ধোনি ধামাকায়- ভিডিয়ো ক্যাচ ধরার চেষ্টায় প্যান্ট খুলে গেল রোহিত শর্মার! হেসেই খুন সতীর্থরা- ভিডিয়ো ‘খেটে খাও, সস্তায় রান মিলবে না’, LSG ব্যাটারদের কাজ কঠিন করার কৌশল ফাঁস শ্রেয়সের মুম্বইতে মহারাষ্ট্রীয় খাবারের স্বাদ নিলেন স্টিভ স্মিথ - স্টুয়ার্ট ব্রড ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.