বাংলা নিউজ > ঘরে বাইরে > Indian student death in USA: আমেরিকায় ফের ভারতীয় ছাত্রের রহস্যমৃত্যু, কারণ জানতে তদন্তে পুলিশ

Indian student death in USA: আমেরিকায় ফের ভারতীয় ছাত্রের রহস্যমৃত্যু, কারণ জানতে তদন্তে পুলিশ

আমেরিকায় ফের ভারতীয় ছাত্রের রহস্যমৃত্যু (HT_PRINT)

 সত্য সাই ওহিওর ক্লিভল্যান্ডে পড়াশোনা করছিলেন। তিনি তথ্যপ্রযুক্তির ছাত্র ছিলেন। আমেরিকায় ভারতীয় দূতাবাসের তরফে এই মৃত্যুর ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করা হয়েছে। দূতাবাসের তরফে মৃতের পরিবারকে আশ্বস্ত করা হয়েছে, দ্রুত মৃতদেহ তাঁর পরিবারের কাছে যাতে পৌঁছে দেওয়া যায় সেই চেষ্টায় চলছে। 

আবারও আমেরিকায় এক ভারতীয় ছাত্রের মৃত্যু হল। ওই ছাত্রের নাম উমা সত্য সাই গড্ডে। মার্কিন যুক্তরাষ্ট্রের ওহাইও প্রদেশে ওই ছাত্রের মৃত্যু হয়েছে। যদিও কীভাবে মৃত্যু হয়েছে তা এখনও জানা যায়নি। তবে এই ঘটনায় তদন্ত করছে পুলিশ। একথা জানিয়ে, মৃত ছাত্রের পরিবারকে সমবেদনা জানিয়েছে নিউইয়র্কের ভারতীয় দূতাবাস। একইসঙ্গে, ওই ছাত্রের পরিবারকে সব ধরনের সহায়তা এবং তাঁর দেহ যাতে দ্রুত পরিবারের কাছে পাঠানো যায় সেই ব্যাপারে ব্যবস্থা করা হবে বলে দূতাবাসের তরফে জানানো হয়েছে। এই মৃত্যুর ঘটনায় ছাত্রের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে ভারতীয় দূতাবাস। উল্লেখ্য, কিছুদিন আগেই ভারতে মার্কিন রাষ্ট্রদূত আমেরিকায় পাঠরত ভারতীয় ছাত্রদের সতর্ক থাকার জন্য একাধিক পরামর্শ দিয়েছিলেন। তারপরেই এই ঘটনা ঘটল।

আরও পড়ুনঃ ফের আমেরিকায় ভারতীয় ছাত্রের মৃত্যু, মর্মান্তিক পরিণতি হয়েছিল বাঙালি শিল্পীরও

জানা গিয়েছে, সত্য সাই ওহিওর ক্লিভল্যান্ডে পড়াশোনা করছিলেন। তিনি তথ্যপ্রযুক্তির ছাত্র ছিলেন। আমেরিকায় ভারতীয় দূতাবাসের তরফে এই মৃত্যুর ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করা হয়েছে। দূতাবাসের তরফে মৃতের পরিবারকে আশ্বস্ত করা হয়েছে, দ্রুত মৃতদেহ তাঁর পরিবারের কাছে যাতে পৌঁছে দেওয়া যায় সেই চেষ্টায় চলছে। কীভাবে ওই ছাত্রের মৃত্যু হয়েছে তা জানার জন্য পুলিশ তদন্ত করছে বলে জানিয়েছে ভারতীয় দূতাবাস।

সম্প্রতি আমেরিকায় একের পর এক ভারতীয় ছাত্রদের উপর হামলার ঘটনা ঘটেছে। এরফলে চলতি বছরেই একাধিক ভারতীয় ছাত্রের মৃত্যু হয়েছে। আবার অনেককে অপহরণ করা হয়েছে। উল্লেখ্য, এবছরের ফেব্রুয়ারি পর্যন্ত পৃথক ঘটনায় আমেরিকায় অন্তত ৫ জন ভারতীয় পড়ুয়ারা মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এছাড়াও মার্চেও আমেরিকায় ভারতীয় ছাত্রের মৃত্যু হয়েছে। মার্চ মাসেই, ২৫ বছর বয়সী এক ভারতীয় ছাত্র আমেরিকার ক্লিভল্যান্ড এলাকা থেকে নিখোঁজ হয়ে যান। পরে জানা যায় তাকে অপহরণ করা হয়েছে। তার পরে মুক্তিপণের ফোন পায় ওই ছাত্রের পরিবার। শেষে তাঁরা বিদেশ মন্ত্রকের দ্বারস্থ হন।

এছাড়া, অমরনাথ ঘোষ নামে এক বাঙালি পড়ুয়া গত মাসে গুলিবিদ্ধ হয়ে আমেরিকায় মারা যান। প্রসঙ্গত,আমেরিকায় প্রতিবছর প্রায় ২,৪৫,০০০ পড়ুয়া পড়াশোনা করতে যায়। কিছুদিন আগেই ভারতে আমেরিকার রাষ্ট্রদূত দাবি করেছিলেন, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো অন্যান্য দেশের তুলনায় আমেরিকায় কলেজ, শহরগুলিতে নিরাপত্তা বেশি। আর তারপরেই ফের আরও এক ভারতীয়র মৃত্যু হল আমেরিকায়। এই ঘটনায় আমেরিকায় ভারতীয়দের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠেছে। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

টসে জিতল New Zealand , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল T20 WC 2024: WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ ৪-৯-৪- দুরন্ত বোলিং ফিগার আর্শের, ইতিহাস গড়ে ভাঙলেন অশ্বিনের ১০ বছর আগের রেকর্ড ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট ‘ডায়মন্ডহারবারে ১০ লাখের বেশি ছাপ্পা,’ দাবি শুভেন্দুর, আদালতে যাচ্ছে বিজেপি ভারতকে কেন ৫ পেনাল্টি রান দিলেন আম্পায়াররা? কারণটা কী? হাসি ফুটল পাকিস্তানে কুয়েতে অগ্নিকাণ্ড, মৃত ভারতীয়দের পরিবারের পাশে সরকার,মিটিংয়ে মোদী, চালু Helpline

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.