Dharavi, Asia’s largest slum located in Mumbai, reported a second confirmed covid-19 case in less than 24 hours.ht (MINT_PRINT)
Dharavi, Asia’s largest slum located in Mumbai, reported a second confirmed covid-19 case in less than 24 hours.ht (MINT_PRINT)

ধারাভিতে করোনার কবলে চিকিৎসক, কোয়ারেন্টাইনে বহুতলের ৪৮ ফ্ল্যাট

  • ধারাভির বহুতলে করোনাভাইরাস সংক্রমণের সন্ধান মেলার পরে শুক্রবার সকালে ৩০০ বাসিন্দাকে কোয়ারেন্টাইন থাকার নির্দেশ দিল বৃহন্মুম্বই পুর নিগম (বিএমসি)।

এশিয়ার বৃহত্তম বস্তির সঙ্গে সঙ্গে ধারাভির বহুতলেও করোনাভাইরাস সংক্রমণের সন্ধান মেলার পরে শুক্রবার সকালে ৩০০ বাসিন্দাকে কোয়ারেন্টাইন থাকার নির্দেশ দিল বৃহন্মুম্বই পুর নিগম (বিএমসি)।

বৃহস্পতিবার বহুতলের বাসিন্দা ৩৫ বছর বয়েসি চিকিৎসকের নমুনায় Covid-19 এর অস্তিত্ব খুঁজে পাওয়া যায়। ওই চিতিৎসকের ঘনিষ্ঠ ২৫ জনের নমুনাতেও করোনাভাইরাসের হদিশ করা হচ্ছে। যে বহুতলের তিনি বাসিন্দা, সেখানকার ৩০০ জন অধিবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে চিকিৎসকের সাম্প্রতিক ভ্রমণ ইতিহাস।

ওই বহুতলেরল ৪৮টি ফ্ল্যাট এবং তিনটি নার্সিংহোম সিল করে দেওয়া হয়েছে। ইতিমধ্যে ধারাভিতে সংক্রমণে মারা গিয়েছে ৫৬ বছর বয়েসি এক দোকানমালিক ও ৫২ বছর বয়েসি বিএমসি-র এক সাফাইকর্মী।

বিদেশ সফরের কোনও অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও ডক্টর বালিয়া নগরের বাসিন্দা ওই দোকান মালিকের শরীরে করোনা সংক্রমণ ঘটে। বুকে ব্যথা নিয়ে তিনি বুধবার সিওন হাসপাতালে ভরতি হন। পরের দিনই ধারাভিতে কর্মরত ওরলির বাসিন্দা সাফাইকর্মীর শরীরেও Covid-19 পজিটিভ ধরা পড়ে।

তিন সংক্রামিত বাসিন্দার মধ্যে যোগসূত্র খোঁজার চেষ্টা করছেন পুর আধিকারিকরা। শোনা গিয়েছে, এক বেসরকারি ল্যাবরেটরিতে গিয়ে নিজের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভিটির প্রমাণ পান ওই চিকিৎসক।

শুক্রবার বিএমসি-র সহকারী পুর কমিশনার কিরণ দিঘাভকর জানান, ‘আমরা এলাকার বর্ষীয়ান নাগরিক যাঁদের শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে, তাঁণদের একটি তালিকা তৈরি করছি। বর্তমানে তাঁরা কেমন আছেন, তা খতিয়ে দেখতে ব্যক্তিগত স্তরে অনুসন্ধান চালানো হচ্ছে।’

বুধবার থেকেই বালিয়া নগরের ২,৫০০ বাসিন্দাকে বাড়িতে কোয়ারেন্টাইন অবস্থায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।



বন্ধ করুন