বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘হকারি’ করে ১০টা বাড়ি, বিলাসবহুল গাড়ি, ১.৫ কেজি সোনা, জানুন আসল রহস্য

‘হকারি’ করে ১০টা বাড়ি, বিলাসবহুল গাড়ি, ১.৫ কেজি সোনা, জানুন আসল রহস্য

প্রতীকী ছবি : ইনস্টাগ্রাম (Instagram )

সন্তোষের আদি বাড়ি উত্তরপ্রদেশে। সেখানেও দুটি বিশাল জমি ও একটি পাঁচ একরের কৃষিজমি আছে তার।

পরিচয়ে হকার। ইউনিয়নের রেজিস্ট্রেশন তাই বলছে। কিন্তু পেশা তা নয়। বরং হকারদের থেকে ভয় দেখিয়ে তোলা আদায় করাই তার পেশা। আর তাই করেই কোটি কোটি টাকার বাড়ি-গাড়ি-গয়না সন্তোষ কুমার ওরফে বাবলু ঠাকুরের।

গত মে মাসে তোলাবাজির অভিযোগে সন্তোষকে মহারাষ্ট্র থেকে গ্রেফতার করে জিআরপিএফ। রীতিমতো ফিল্মি কায়দায় বাইকে করে সন্তোষের গাড়ি তাড়া করে তার কাঁচ ভেঙে তাকে পাকড়াও করেন পুলিশ কর্মীরা।

অন্যদিকে রেললাইনে ঝাঁপ দিয়ে পালানোর সময়ে ধরা হয় সন্তোষের স্ত্রীঁ'কে। গ্রেফতার করা হয় ৬ সঙ্গীকেও। তারপরেই তাদের সম্পত্তির খতিয়ান নিতে গিয়ে চক্ষু চড়কগাছ হয় পুলিশকর্মীদের।

এখনও পর্যন্ত যা যা জানা গিয়েছে:

সন্তোষ ও তার স্ত্রীর নামে মুম্বইয়ের মতো দামী জায়গাতেই মোট ১০টি ফ্ল্যাট-বাংলো আছে। আছে দুটি কোটি টাকার লাক্সারি কার। একটি দামি মোটরসাইকেলও আছে।

সন্তোষের আদি বাড়ি উত্তরপ্রদেশে। সেখানেও দুটি বিশাল জমি ও একটি পাঁচ একরের কৃষিজমি আছে তার। আছে দেড় কেজি সোনাও। এছাড়া প্রায় ৩০টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ মিলেছে তার নামে। রয়েছে ১০ লক্ষ টাকার বিমা।

কীভাবে এত টাকা?

মুম্বইয়ের বিস্তীর্ণ অঞ্চল জুড়ে প্রত্যেক হকার বাবলু ঠাকুরের নাম শুনলেই কাঁপতে শুরু করেন। দাদর, ছত্রপতি শিবাজি টার্মিনাস, বাইকুল্লা, কুরলা, থানে ইত্যাদি স্থানে ছড়িয়ে বাবলুর গুন্ডা-মস্তানরা।

হকারদের অভিযোগ, দৈনিক মোটা টাকার তোলা দিতে হয় তাঁদের। কেউ প্রতিবাদ করলেই তার উপর ধারাল অস্ত্রের কোপ, বেধড়ক মারধর, অত্যাচারের ঘটনাও ঘটেছে। পরিস্থিতি এমনই যে কেউ পুলিশে অভিযোগ করতেও ভয় পান। 'মুম্বইয়ে হকারি করতে হলে বাবলু ঠাকুরকে তোলা দিতে হবে। সবাই সেটাই মেনে নিয়েছিলেন,' বললেন নাম প্রকাশে অনিচ্ছুক এক হকার।

দাদার জিআরপিএফ-এর এক আধিকারিক জানান, যথাযথ পদক্ষেপ করা হবে। সম্পত্তির খতিয়ানও করা হবে। শুধু তোলাবাজি করেই এই বিপুল টাকা নাকি আরও কোনও সূত্র আছে, তার খোঁজে তদন্ত শুরু হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

‘‌তিন কেন্দ্রে বাংলার মা–বোনেরা সার্জিক্যাল স্ট্রাইক করেছেন’‌, দাবি করলেন অভিষেক হিন্দুদের করা জরিমানার বখরা নিয়ে বিবাদে আহত TMC দুষ্কৃতীকে দেখতে হাসপাতালে দিলীপ তাচ্ছিল্যের শশাঙ্ক থেকে যুব বিশ্বকাপের অংকৃষ,IPL-র প্রথমার্ধে চমক ৬ ঘরোয়া তারকার ‘আরেক সাইজ বড় হলে…’, ছেলে কোলে রাতুলকে বিয়ে, ট্রোলের মুখে রূপাঞ্জনার নতুন বর ‘তোমায় যেভাবে দেখি..’, ২১-এর জন্মদিন নিসার, অদেখা ছবি শেয়ার করলেন কাজল ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের? মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের

Latest IPL News

‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.