বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌আমি খুব বিপদে পড়েছি, বাঁচান’‌, উজ্জয়িনীর নির্যাতিতা সাহায্য চাইলে জুটল ৫০–১০০ টাকা

‘‌আমি খুব বিপদে পড়েছি, বাঁচান’‌, উজ্জয়িনীর নির্যাতিতা সাহায্য চাইলে জুটল ৫০–১০০ টাকা

পাশবিক নির্যাতনের শিকার হল ১২ বছরের মেয়েটি। ‌ছবিটি প্রতীকী (‌সৌজন্য ফেসবুক)‌

এগিয়ে আসেন ওখানের আশ্রমের পুরোহিত রাহুল শর্মা। তিনিই ওই নির্যাতিতা মেয়েটিকে আশ্রমের গেটে দেখতে পেয়ে পোশাক দেন এবং পুলিশে খবর দেন। খবর পেয়ে ২০ মিনিটের মধ্যে পুলিশ এসে ওই মেয়েটিকে হাসপাতালে নিয়ে যায়। ওই পুরোহিত খাবারও খেতে দেন। পুলিশ এসে মেয়েটিকে হাসপাতালে নিয়ে গিয়ে মেডিক্যাল পরীক্ষা করে।

আবার নির্মম ঘটনা ঘটল দেশে। আর তার জেরে উত্তাল হয়ে উঠল গোটা দেশ। নির্ভয়া ঘটনার পর আবার পাশবিক নির্যাতনের শিকার হল ১২ বছরের মেয়েটি। শরীরে তখন তার একাধিক আঘাত। গোপানাঙ্গ থেকে ঝরছে রক্ত। অর্ধনগ্ন অবস্থায় মেয়েটি তখন সাহায্য চাইছে দরজায় দরজায়। ১২ বছরের ‘‌ধর্ষিতা’‌ কন্যাকে কেউ সাহায্যের হাত বাড়িয়ে দিল না। হাসপাতালে নিয়ে গেল না কেউ। এমনকী পুলিশেও খবর দিল না কেউ। বরং ৫০/১০০ টাকা ভিক্ষা দিয়ে দায় এড়িয়েছে সকলে। এমন নির্মম ঘটনা ঘটেছে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ ধর্ষিতা হয়ে যখন মেয়েটি রক্তাক্ত অবস্থায় মানুষের কাছে সাহায্যের জন্য গিয়েছিল তখন তাকে ৫০–১০০ টাকা দিয়ে সরে গিয়েছিল। গত ২৫ সেপ্টেম্বরে এমনই নির্মম ঘটনা ঘটেছে ১২ বছরের মেয়েটির সঙ্গে। মধ্যপ্রদেশের উজ্জয়িনীর ঘটনায় এখন শিউরে উঠেছে গোটা দেশ। কারণ সিসিটিভি ফুটেজে ধরা পড়া সেই ছবি এখন ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আর তাতেই ডুগড়ে উঠেছে ভারতবাসী। অথচ উজ্জয়িনীর মানুষজন সাহায্যের হাত বাড়িয়ে দেয়নি!‌ অবাক করার মতো লাগলেও বাস্তবে এটাই ঘটেছে। মধ্যপ্রদেশের সরকার এই ঘটনা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি।

ঠিক কী বলছে পুলিশ?‌ এই ঘটনার পর এক আশ্রমের পুরোহিত দেখতে পেয়ে পুলিশে খবর দেন। উজ্জয়িনী পুলিশের শীর্ষ কর্তা সচিন শর্মা সংবাদমাধ্যমে বলেন, ‘এই‌ এলাকায় কোনও বাসিন্দা নির্যাতিতা মেয়েটিকে সাহায্য করতে এগিয়ে আসেননি। বদলে তার হাতে কেউ ৫০, কেউ ১০০ টাকা ধরিয়েছে। মোট ১২০ টাকা ভিক্ষা দেওয়া হয় মেয়েটিকে। মেয়েটিকে রক্তাক্ত ও অর্ধনগ্ন অবস্থায় দেখে মিশ্র প্রতিক্রিয়া দেন স্থানীয় বাসিন্দারা। কেউ ৫০ টাকা, কেউ ১০০ টাকা দিয়ে সরে পড়েছেন। টোল বুথগুলিতে গিয়েও সাহায্য চায় মেয়েটি। সেখানে তাকে কিছু পোশাক দেওয়া হয়। এমনকী সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, এক ব্যক্তি তাকে তাড়িয়ে দেয়।’‌ এমন নির্মম ঘটনার বর্ণনা শুনে অনেকের বুক কেঁপে উঠেছে।

আরও পড়ুন:‌ চোখে পেরেক ঢুকিয়ে অন্ধ করেছিল প্রেমিক, দৃষ্টিহীন তরুণী এখন ট্রেনের ঘোষিকা

তারপর ঠিক কী ঘটল?‌ অবশেষে এই ঘটনাটি দেখে এগিয়ে আসেন ওখানের আশ্রমের পুরোহিত রাহুল শর্মা। তিনিই ওই নির্যাতিতা মেয়েটিকে আশ্রমের গেটে দেখতে পেয়ে পোশাক দেন এবং পুলিশে খবর দেন। খবর পেয়ে ২০ মিনিটের মধ্যে পুলিশ এসে ওই মেয়েটিকে হাসপাতালে নিয়ে যায়। ওই পুরোহিত খাবারও খেতে দেন। মহাকাল পুলিশ স্টেশন থেকে পুলিশ এসে মেয়েটিকে হাসপাতালে নিয়ে গিয়ে মেডিক্যাল পরীক্ষা করে। তখনই নিশ্চিত হওয়া যায় মেয়েটি ধর্ষিতা হয়েছে। মারাত্মক জখম ছিল মেয়েটি। আর মেয়েটিকে বলতে শোনা যায়, ‘‌আমি খুব বিপদে পড়েছি। আমার পিছু নিয়েছে কেউ। আমায় বাঁচান।’‌ এই ঘটনার পর অবশ্য এক অটোচালককে গ্রেফতার করা হয়েছে। আরও তিনজন অটোচালককে আটক করা হয়েছে। ধৃত চালকের অটোতে রক্তের ছাপ মিলেছে। সেটার ফরেনসিক পরীক্ষা করা হচ্ছে।

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.