বাংলা নিউজ > ঘরে বাইরে > একের পর এক বিমানে যান্ত্রিক ত্রুটি, জরুরী মিটিংয়ে কড়া বার্তা কেন্দ্রীয় মন্ত্রীর
রবিবার জরুরী মিটিংয়ে বসলেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া (PTI Photo) (PTI)

একের পর এক বিমানে যান্ত্রিক ত্রুটি, জরুরী মিটিংয়ে কড়া বার্তা কেন্দ্রীয় মন্ত্রীর

  • স্পাইস জেট নিয়েও নানা কথা উঠছে। গত ১৯ জুন থেকে স্পাইস জেটে অন্তত ৮টি ঘটনা হয়েছিল। তার জেরে ৬ জুলাই ডিজিসিএ স্পাইস জেটকে শোকজ নোটিশ পাঠিয়েছিল।

দেশের একাধিক বিমানে ইদানিং নানা ধরনের যান্ত্রিক ত্রুটির অভিযোগ উঠেছে। এনিয়ে রবিবার জরুরী মিটিংয়ে বসলেন অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। মূলত বিমানের সুরক্ষা সংক্রান্ত বিষয়ে তিনি ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশনের সঙ্গে আলোচনা করেছেন।

সূত্রের খবর মিটিং চলাকালীন আধিকারিকদের কাছ থেকে গত এক মাসে কী ধরণের ঘটনা হয়েছিল তার বিস্তারিত রিপোর্ট নেন মন্ত্রী। তিনি সাফ জানিয়ে দেন যাত্রীদের সুরক্ষা নিয়ে কোন আপোশ নয়।

এদিকে রবিবার ইন্ডিগোর শারজা-হায়দরাবাদ বিমান করাচিতে চলে গিয়েছিল। ফ্লাইটের একটি ইঞ্জিনে কিছু সমস্য়া রয়েছে বুঝতে পেরে পাইলট দ্রুত বিমান নিয়ে করাচিতে চলে যান। শনিবার রাতে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের কালিকট -দুবাই বিমানের মাঝ আকাশে আচমকাই পোড়া পোড়া গন্ধ বের হতে শুরু করে। এরপর আর কোনও ঝুঁকি নিতে চাননি পাইলট। তিনি সোজা বিমান নিয়ে মাসকটের দিকে চলে যান।

এখানেই শেষ নয়, এয়ার ইন্ডিয়ার এক্সপ্রেসের বাহারিন-কোচি ফ্লাইটেj ককপিটে একটি জীবন্ত পাখি ঢুকে পড়েছিল। এদিকে স্পাইস জেট নিয়েও নানা কথা উঠছে। গত ১৯ জুন থেকে স্পাইস জেটে অন্তত ৮টি ঘটনা হয়েছিল। তার জেরে ৬ জুলাই ডিজিসিএ স্পাইস জেটকে শোকজ নোটিশ পাঠিয়েছিল।

 

বন্ধ করুন