বাংলা নিউজ > ঘরে বাইরে > Video: টেসলার চালকের আসনে বসে গভীর ঘুম, হাইওয়ে দিয়ে ছুটছে গাড়ি, তারপর যা হল…
টেসলার চালকের আসনে বসে গভীর ঘুম। সংগৃহীত ছবি

Video: টেসলার চালকের আসনে বসে গভীর ঘুম, হাইওয়ে দিয়ে ছুটছে গাড়ি, তারপর যা হল…

  • বিশেষজ্ঞদের মতে, এই ধরনের গাড়িতে অটোমেটিক এমার্জেন্সি ব্রেকিং, পথচারীদের চিহ্নিত করা, ঠিকঠাকভাবে রাস্তা ধরে ছুটে চলার মতো প্রযুক্তি সংযুক্ত থাকে।

টেসলা চালকরা গাড়িতে বসে নানা সময় নানা কীর্তি করে বসেন। আসলে গাড়িতে বসে এতটাই রিল্যাক্স থাকেন তাঁরা। আর হবে নাই বা কেন, পুরোটাই যে স্বয়ংক্রিয়ভাবে চলে। আলাদা করে চালকের কিছু করার নেই। আর করার যখন কোনও কাজ নেই, তখন চালকের আসনে বসে একেবারে ঘুমিয়ে পড়বেন? এটা কখনও হয়! এবার তেমনটাই হয়েছে এক টেসলার চালকের ক্ষেত্রে।

এই সংক্রান্ত একটি ভিডিয়ো সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে এক টেসলা চালক অটো পাইলট মোডে গাড়িটি নিয়ে গিয়ে হুহু করে হাইওয়ে দিয়ে চালাতে শুরু করেন। এরপর একসময় নিজেই ঘুমিয়ে পড়েন তিনি।সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে ওই চালক গভীর ঘুমে আচ্ছন্ন। আসনটিকে হেলিয়ে নিয়ে তিনি দিব্যি ঘুমোচ্ছেন। আর ক্যামেরা জুম করলেই দেখা যাচ্ছেন তিনি চোখ বুজে রয়েছেন।

 

ইতিমধ্যেই নেট মাধ্যমে ছড়িয়ে পড়েছে এই ভিডিয়ো। পাশের কোনও চলন্ত গাড়ি থেকে এই ভিডিয়ো করা হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে এক নেটনাগরিকের দাবি, বাস্তবে এটা সম্ভব নয়। কারণ টেসলা গাড়িতে যে ক্যামেরা থাকে সেটি সবসময় চালকের চোখে নজর রাখে। কয়েক সেকেন্ড অন্তরই হুইল প্রেসার ঠিকঠাক রয়েছে কি না তা দেখার জন্য বলে। এটি না করলেই গাড়িতে বিপ আওয়াজ শুরু হয়ে যায়। সেক্ষেত্রে এই ভিডিয়োটি ভুয়ো হতে পারে বলেও মত এক নেট নাগরিকের। তবে এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

তবে বিশেষজ্ঞদের মতে, এই ধরনের গাড়িতে অটোমেটিক এমার্জেন্সি ব্রেকিং, পথচারীদের চিহ্নিত করা, ঠিকঠাকভাবে রাস্তা ধরে ছুটে চলার মতো প্রযুক্তি সংযুক্ত থাকে।

বন্ধ করুন