বাংলা নিউজ > ঘরে বাইরে > হোয়াটস অ্যাপ গ্রুপে আছেন? আপত্তিকর পোস্টের জন্য অ্যাডমিন দায়ী? রায় কেরল আদালতের

হোয়াটস অ্যাপ গ্রুপে আছেন? আপত্তিকর পোস্টের জন্য অ্যাডমিন দায়ী? রায় কেরল আদালতের

হোয়াটস অ্যাপ গ্রুপের অ্যাডমিন কি আপত্তিকর পোস্টের জন্য দায়ী থাকবেন?  (REUTERS) (REUTERS)

আদালত সূত্রে জানা গিয়েছে ২০২০ সালে ফ্রেন্ডস নামে একটি হোয়াটস অ্যাপ গ্রুপ তৈরি করা হয়েছিল। সেখানে একজন অ্যাডমিন শিশুদের নিয়ে একটি পর্ন ভিডিও পোস্ট করেছিলেন।

বর্তমানে প্রায় সকলেই কোনও না কোনও হোয়াটস অ্যাপ গ্রুপের সঙ্গে যুক্ত রয়েছেন। সেক্ষেত্রে প্রশ্নটা থেকেই যায়, হোয়াটস অ্যাপ গ্রুপে যদি কোনও আপত্তিকর পোস্ট হয় তবে তার জন্য কি অ্যাডমিন দায়ী থাকবেন? বৃহস্পতিবার এনিয়ে বিশেষ রায় দিল কেরল হাইকোর্ট। কেরল হাইকোর্ট জানিয়েছে. যদি কোনও সদস্য আপত্তিকর পোস্ট করেন গ্রুপে তবে হোয়াটস অ্যাপ গ্রুপের কোনও অ্যাডমিন সেক্ষেত্রে দায়ী থাকবেন না। সূত্রের খবর, একটি হোয়াটস অ্যাপ গ্রুপে এই ধরনের পোস্ট করা হয়েছিল। এরপর Protection of Children from sexual offences Act ও IT Act এ ওই গ্রুপ অ্য়াডমিনের বিরুদ্ধে অভিযোগ ওঠে। কিন্তু এনিয়ে এবার বিশেষ রায় দিল কেরল আদালত।

আদালত সূত্রে জানা গিয়েছে ২০২০ সালে ফ্রেন্ডস নামে একটি হোয়াটস অ্যাপ গ্রুপ তৈরি করা হয়েছিল। সেখানে একজন অ্যাডমিন শিশুদের নিয়ে একটি পর্ন ভিডিও পোস্ট করেছিলেন। এরপরই পসকো আইনে অ্যাডমিনদের বিরুদ্ধে মামলা করা হয়। কিন্তু প্রশ্ন ওঠে অপর অ্যাডমিন কেন এজন্য দায়ী থাকবেন? 

তবে আদালতের তরফে জানানো হয়েছে, একজন অ্যাডমিন অন্যান্য মেম্বারদের সরিয়ে দিতে পারেন। কিন্তু একজন মেম্বার কী ধরণের পোস্ট করবেন সেক্ষেত্রে তাঁর কোনও নিয়ন্ত্রণ থাকতে পারে না। বিচারপতি কৌসর এডাপ্পাগথের সিঙ্গল বেঞ্চ জানিয়েছে, কোনও মেম্বারের পোস্ট করা নিয়ে হোয়াটস অ্যাপ গ্রুপের অ্যাডমিনকে দায়ী করা যায় না। 

 

ঘরে বাইরে খবর

Latest News

ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান সড়ক দুর্ঘটনায় মৃত্যু পঙ্কজ ত্রিপাঠির ভগ্নিপতির, আশঙ্কাজনক অভিনেতার বোন

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.