বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Narendra Modi: ভারতে অস্ত্র পুজো করা হয় কারণ…বিজয়া দশমীতে জানালেন নরেন্দ্র মোদী

PM Narendra Modi: ভারতে অস্ত্র পুজো করা হয় কারণ…বিজয়া দশমীতে জানালেন নরেন্দ্র মোদী

দশেরা উৎসব উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Photo by Vipin Kumar/ Hindustan Times) (Hindustan Times)

প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমি সমস্ত দেশবাসীকে নবরাত্রি ও বিজয়া দশমীর শুভেচ্ছা জানাচ্ছি। এই উৎসব হল অশুভের বিরুদ্ধে শুভর জয়। চন্দ্র বিজয়ের দুমাস পরে এই বিজয়াদশমীর অনুষ্ঠান।

বিজয়া দশমী উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, ভারতে অস্ত্র পূজো করা হয় কোনও দেশকে দাবিয়ে রাখার জন্য় নয়, নিজের দেশকে রক্ষার করার জন্য।

প্রধানমন্ত্রী বলেন, বিজয়া দশমীতে অস্ত্রপুজোর একটা রীতি রয়েছে। আমাদের ভারতের মাটিতে অস্ত্র পুজো করা হয় কোনও দেশকে দাবিয়ে রাখার জন্য নয়, আমাদের দেশকে রক্ষা করার জন্য। আমাদের শক্তিপুজো শুধু আমাদের জন্য় নয়, গোটা দেশের কল্য়াণের জন্য় করা হয়।

দ্বারকা শ্রীরাম লীলা সোসাইটির গ্রাউন্ডে এদিন মোদী বক্তব্য রাখেন। চন্দ্রযান ৩ এর সাফল্যের কথা তুলে ধরেন তিনি। প্রধানমন্ত্রী জানিয়েছেন, চন্দ্রযান ৩ এর সফলতার দুমাস পরে এই দশেরা অনুষ্ঠান হচ্ছে।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, আমি সমস্ত দেশবাসীকে নবরাত্রি ও বিজয়া দশমীর শুভেচ্ছা জানাচ্ছি। এই উৎসব হল অশুভের বিরুদ্ধে শুভর জয়। চন্দ্র বিজয়ের দুমাস পরে এই বিজয়াদশমীর অনুষ্ঠান। আমরা গীতার কথা জানি। আইএনএস বিক্রান্ত ও তেজস তৈরির বিষয়টিও আমরা জানি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, দেশের মানুষ ভগবান রামচন্দ্রের মর্যাদা সম্পর্কে ভালোই জানেন। কীভাবে এই দেশকে রক্ষা করতে হবে সেটাও জানেন তাঁরা।

তিনি জানিয়েছেন, ভগবান রামচন্দ্রের বিরাট মন্দির তৈরি করা হচ্ছে এটা দেখা আমাদের কাছে ভাগ্য়ের। পরের রামনবমীতে অযোধ্য়া থেকে যে মন্ত্রোচ্চারণ করা হবে তা গোটা বিশ্বে আনন্দ বয়ে আনবে। আর মাত্র কয়েকমাসের অপেক্ষা। তারপর মন্দিরে বসানো হবে ভগবান রামচন্দ্রকে।

সেই সঙ্গে দেশবাসীকে বিজয়া দশমীর শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী। অশুভর বিরুদ্ধে শুভর জয়ের কথা উল্লেখ করেছেন তিনি।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘জগদ্ধাত্রী’র জীবনে উঁকি দিচ্ছে নতুন প্রেম? ‘লোকে সেটা…’,খোলাখুলি জবাব অঙ্কিতার হৃতিকই ‘শেষ ব্যক্তি’ যিনি স্টারডমের আঁচ পেয়েছেন! কেন এমন বললেন ভিকি খানা-পিনা-গান-আড্ডা ভরপুর! সাদা পোশাক শ্রীময়ীর, লাল হলেন কাঞ্চন, জমল রাত শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.