বাংলা নিউজ > ছবিঘর > Ind vs Eng: ওভাল টেস্ট জিততে রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে, ড্রয়ের জন্য ভরসা 'পুরনো' ভারতই

Ind vs Eng: ওভাল টেস্ট জিততে রেকর্ড গড়তে হবে ইংল্যান্ডকে, ড্রয়ের জন্য ভরসা 'পুরনো' ভারতই

  • একটা সময় ওভাল টেস্টে জাঁকিয়ে বসেছিল ইংল্যান্ড। সেখান থেকে চতুর্থ দিনে রীতিমতো চাপে পড়ে গেলেন জো রুটরা। এখন পরিস্থিতি এমনই দাঁড়িয়েছে যে জয়ের জন্য ইংল্যান্ডকে রেকর্ড গড়তে হবে। আর ড্রয়ের জন্য রুটদের কিছুটা আশা জোগাচ্ছে 'পুরনো' ভারত। কীভাবে জেনে নিন -
ওভালের তৃতীয় ইনিংসে রীতিমতো দাপুটে পারফরম্যান্স ভারতের। ইতিমধ্যে ভারতের লিড ৩৫০ ছাড়িয়ে গিয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
1/6ওভালের তৃতীয় ইনিংসে রীতিমতো দাপুটে পারফরম্যান্স ভারতের। ইতিমধ্যে ভারতের লিড ৩৫০ ছাড়িয়ে গিয়েছে। (ছবি সৌজন্য পিটিআই)
ইতিহাস বলছে, এখনও পর্যন্ত ওভালে সর্বাধিক রান তাড়া করে জিতেছে ইংল্যান্ড। ১৯০২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৬৩ রান তাড়া করে জিতেছিলেন ইংরেজরা। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
2/6ইতিহাস বলছে, এখনও পর্যন্ত ওভালে সর্বাধিক রান তাড়া করে জিতেছে ইংল্যান্ড। ১৯০২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৬৩ রান তাড়া করে জিতেছিলেন ইংরেজরা। (ছবি সৌজন্য, টুইটার @BCCI)
সাম্প্রতিক সময়ের মধ্যে তেমন ২০১০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৪৮ রান তাড়া করে জিতেছিল পাকিস্তান। ২০০৮ সালে আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯৭ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। (ছবি সৌজন্য, টুইটার @BCCI) 
3/6সাম্প্রতিক সময়ের মধ্যে তেমন ২০১০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৪৮ রান তাড়া করে জিতেছিল পাকিস্তান। ২০০৮ সালে আবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯৭ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। (ছবি সৌজন্য, টুইটার @BCCI) 
তারইমধ্যে ইংল্যান্ডকে আশার আলো জোগাতে পারে ওভালে চতুর্থ ইনিংসের সর্বোচ্চ রান। (ছবি সৌজন্য পিটিআই)
4/6তারইমধ্যে ইংল্যান্ডকে আশার আলো জোগাতে পারে ওভালে চতুর্থ ইনিংসের সর্বোচ্চ রান। (ছবি সৌজন্য পিটিআই)
১৯৭৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ইনিংসে আট উইকেটে ৪২৯ রান করেছিল ভারত। লক্ষ্যমাত্রা ছিল ৪৩৮। ম্যাচ ড্র হয়েছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
5/6১৯৭৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ইনিংসে আট উইকেটে ৪২৯ রান করেছিল ভারত। লক্ষ্যমাত্রা ছিল ৪৩৮। ম্যাচ ড্র হয়েছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
সাম্প্রতিক সময়ের মধ্যে ২০০৭ সালে ভারতের বিরুদ্ধে চতুর্থ ইনিংসে ছয় উইকেটে ৩৬৯ রান করেছিল ইংল্য়ান্ড। লক্ষ্যমাত্রা ছিল ৫০০। ম্যাচ ড্র হয়েছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) 
6/6সাম্প্রতিক সময়ের মধ্যে ২০০৭ সালে ভারতের বিরুদ্ধে চতুর্থ ইনিংসে ছয় উইকেটে ৩৬৯ রান করেছিল ইংল্য়ান্ড। লক্ষ্যমাত্রা ছিল ৫০০। ম্যাচ ড্র হয়েছিল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) 
অন্য গ্যালারিগুলি