বাংলা নিউজ > ময়দান > দুরন্ত লড়াই করেও অলিম্পিক্স চ্যাম্পিয়ন বেলজিয়ামের কাছে হার ভারতের ছেলেদের
ভারতীয় হকি টিমকে হারতে হল আর্জেন্তিনা টিমকে।

দুরন্ত লড়াই করেও অলিম্পিক্স চ্যাম্পিয়ন বেলজিয়ামের কাছে হার ভারতের ছেলেদের

  • এই হারের ফলে এফআইএইচ প্রো লিগে ভারত পয়েন্ট তালিকায় তিন নম্বরে নেমে গেল। তাদের দখলে ১৪ ম্যাচে রয়েছে ২৯ পয়েন্ট। আপাতত ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল বেলজিয়াম। প্রথম স্থানে থাকা নেদারল্যান্ডসের সঙ্গে যদিও সমান পয়েন্টেই রয়েছে তারা।

শুভব্রত মুখার্জি

এফআইএইচ আয়োজিত প্রো লিগ অলিম্পিক্স চ্যাম্পিয়নে মুখোমুখি হয়েছিল বেলজিয়াম এবং ব্রোঞ্জ পদকজয়ী ভারত। তবে অলিম্পিক্স চ্যাম্পিয়নদের বিরুদ্ধে দুরন্ত লড়াই করেও শেষ পর্যন্ত হারতে হল ভারতকে। অভিষেকের গোলে এগিয়ে গিয়েও শেষ রক্ষা হল না। ৩-২ ফলে হারতে হল ভারতকে।

২৫ মিনিটে অভিষেকের করা গোলে ম্যাচে লিড নেয় ভারত। ৩৩ মিনিটে বেলজিয়ামের হয়ে গোল শোধ করে দেন নিকোলাস ডি কের্পেল। ৪৯ এবং ৫৯ মিনিটে আয়োজকদের হয়ে দুটি গোল করে তাদেরকে ৩-১ ফলে এগিয়ে দেন আলেকজান্ডার হেনড্রিক্স। ৬০ মিনিটে মনদীপ সিং একটি গোল ভারতের হয়ে ব্যবধান কমালেও শেষ রক্ষা হয়নি।

আরও পড়ুন: শ্রীজেশের দুর্ধর্ষ গোলকিপিংয়ে ভর করে অলিম্পিক চ্যাম্পিয়ন বেলজিয়ামকে হারাল ভারত

এই হারের ফলে এফআইএইচ প্রো লিগে ভারত পয়েন্ট তালিকায় তিন নম্বরে নেমে গেল। তাদের দখলে ১৪ ম্যাচে রয়েছে ২৯ পয়েন্ট। আপাতত ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল বেলজিয়াম। প্রথম স্থানে থাকা নেদারল্যান্ডসের সঙ্গে যদিও সমান পয়েন্টেই রয়েছে তারা। এ দিন প্রথম কোয়ার্টার গোলশূন্য ভাবে শেষ হয়। এর পরেই অসাধারণ ফিল্ড গোলে লিড নেয় ভারত। বিরতির পরে ফিল্ড গোলেই সমতা ফেরায় বেলজিয়াম। তৃতীয় কোয়ার্টারেও কোন গোল হয়নি। চতুর্থ কোয়ার্টারের শুরুতেই বেলজিয়াম পেনাল্টি কর্নার থেকে এগিয়ে যায়। লিড নেওয়ার পরেও আক্রমণ থামায়নি বেলজিয়াম। ম্যাচের একেবারে শেষ দিকে বেলজিয়াম পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে। ভারত ম্যাচের একেবারে শেষ মিনিটে একটি গোল‌ শোধ করলেও, ম্যাচ থেকে তাদের খালি হাতেই ফিরতে হল।

বন্ধ করুন