বাংলা নিউজ > ময়দান > ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ আমদাবাদেই, ইডেনে হবে টি-২০ সিরিজ
ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরের ম্যাচগুলোর ভেন্যু যে পরিবর্তন। ছবি: টুইটার

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ আমদাবাদেই, ইডেনে হবে টি-২০ সিরিজ

  • কোভিডকালে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি থাকবে না বলেই জানানো হয়েছে

শুভব্রত মুখার্জি: করোনার কারণে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফরের ম্যাচগুলোর ভেন্যু যে পরিবর্তন হতে চলেছে তা আগেই নিশ্চিত করা হয়েছিল। বায়ো বাবলের সুরক্ষা যাতে করে কোনওভাবে বিঘ্নিত না হয় সেকথা মাথায় রেখেই যতটা সম্ভব কম সফর করা যায় সেকথা মাথায় রেখেই পরিবর্তন করা হল ভেন্যুর। গোটা ওয়ানডে সিরিজের ম্যাচ খেলা হবে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে। আর গোটা টি-২০ সিরিজ খেলা হবে ক্রিকেটের নন্দন কানন ইডেন গার্ডেনে। বিসিসিআইয়ের তরফে বিষয়টি সরকারিভাবে নিশ্চিত করা হয়েছে।

করোনার কারণে বোর্ডের ভেন্যু এবং ফিক্সচার কমিটির তরফে নিশ্চিত করা হয়েছিল ইডেনে হবে টি-২০ সিরিজ এবং আমদাবাদে খেলা হবে একদিনের সিরিজ। আসন্ন ক্যারিবিয়ান সফরের খেলা ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। ৬ ফেব্রুয়ারি প্রথম, ৯ ফেব্রুয়ারি দ্বিতীয় এবং ১১ ফেব্রুয়ারি তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলবে দুই দল। ১৬ ফেব্রুয়ারি প্রথম, ১৮ ফেব্রুয়ারি দ্বিতীয় এবং ২০ শে ফেব্রুয়ারি তৃতীয় টি-২০ ম্যাচে ইডেনে মুখোমুখি হবে দুই দল। প্রসঙ্গত ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়েছিল ২০২১ সালের ২১ নভেম্বর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত।

কোভিডকালে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি থাকবে না বলেই জানানো হয়েছে। উল্লেখ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টি-২০ ম্যাচে ৭০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি ছিল। ক্যারিবিয়ান সিরিজের প্রতিটি ম্যাচই আলাদা আলাদা মাঠে হওয়ার কথা ছিল। ঠিক ছিল, একদিনের ম্যাচগুলি আমদাবাদ, জয়পুর এবং কলকাতায় এবং টি-২০'র ম্যাচগুলি কটক, বিশাখাপত্তনম এবং তিরুবনন্তপুরমে হওয়ার কথা ছিল পূর্ব ঘোষিত সূচি অনুযায়ী।

বন্ধ করুন