বাংলা নিউজ > ময়দান > Premier League: ম্যান সিটি, লিভারপুলকে টপকে প্রিমিয়র লিগের শীর্ষে আর্সেনাল, হ্যাটট্রিক ফডেনের

Premier League: ম্যান সিটি, লিভারপুলকে টপকে প্রিমিয়র লিগের শীর্ষে আর্সেনাল, হ্যাটট্রিক ফডেনের

দাপুটে জয় আর্সেনালের। ছবি- এপি।

লুটন টাউনকে ২-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়র লীগের শীর্ষে উঠে এল আর্সেনাল। ইপিএলের অন্য ম্যাচে শক্তিশালী অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে হারিয়ে লিগ জয়ের দৌড়ে টিকে রইল পেপ গুয়ার্দিওয়ালার ম্যাঞ্চেস্টার সিটি। হ্যাটট্রিক করেন ২৩ বছর বয়সী ফডেন।

জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। লুটন টাউনকে ২-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়র লিগের শীর্ষে উঠে এল আর্সেনাল। ৩০ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে লিগ টপার গানার্সরা। প্রথম স্থান দখল করতে গেলে এই ম্যাচ জিততেই হতো আর্সেনালকে। লুটন টাউনের বিপক্ষে তাই ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ভঙ্গিতে খেলতে থাকে মিকেল আর্টেটার দল। ২৪ মিনিটেই গোলের দেখা পায় গানার্সরা।

নরওয়ের স্ট্রাইকার মার্টিন ওডেগার্ড গোল করে এগিয়ে দেন আর্সেনালকে। ৪৪ মিনিটে ব্যবধান বাড়ে আর্সেনালের। অবশ্য বিপক্ষ দলের ডিফেন্ডারের সৌজন্যে গোল পায় তারা। লুটন টাউনের ডিফেন্ডার দাইকি হাসিওকার আত্মঘাতী গোলে আর্সেনালের ব্যবধান ২-০ হয়। এরপর দ্বিতীয়ার্ধে গ্যাব্রিয়েল মার্টিনেলিকে নামিয়ে গোলের সংখ্যা বাড়ানোর চেষ্টা করলেও আর গোলের সংখ্যা বাড়াতে পারেনি গানার্সরা। চলতি মরশুমে শেষ ১৫টি হোম ম্যাচের মধ্যে ১৪টি ম্যাচে অপরাজিত রইল গানার্সরা।

ইপিএলের অন্য ম্যাচে শক্তিশালী অ্যাস্টন ভিলাকে ৪-১ গোলে হারিয়ে লিগ জয়ের দৌড়ে টিকে রইল পেপ গুয়ার্দিওয়ালার ম্যাঞ্চেস্টার সিটি। নিজেদের ঘরের মাঠে লিগ টেবিলের চার নম্বরে থাকা অ্যাস্টন ভিলাকে ৪ গোল দেয় সিটিজেনরা।

ম্যাচ শুরুর ১১ মিনিটের মধ্যেই এগিয়ে গিয়েছিল সিটি। সৌজন্যে, স্প্যানিশ ফুটবলার রদ্রি। এর কিছুক্ষণের মধ্যেই সমতায় ফেরে ভিলা। স্ট্রাইকার ডুরান গোল করে অ্যাস্টন ভিলাকে সমতায় ফেরান। ৩৭ মিনিটে জুলিয়ান আলভারেজ ওয়ান ইসটু ওয়ান পরিস্থিতি থেকে গোলের সুযোগ নষ্ট করেন।

অবশ্য প্রথমার্ধের শেষ লগ্নে ফিল ফডেন গোল করে পেপকে স্বস্তি দিয়ে যান। ফ্রি-কিক থেকে বাঁধিয়ে রাখার মতো গোল করেন এই ইংরেজ ফুটবলার। ৬২ মিনিটে রদ্রির পাশ থেকে অনবদ্য প্লেসিং-এ গোল করে যান সেই ফিল ফডেন। ৩-১ গোলে এগিয়ে যায় ম্যান সিটি। ললাট লিখনটা তখনই স্পষ্ট হয়ে গিয়েছিল। যদিও এগিয়ে গিয়েও গোলের সংখ্যা বাড়াতে মরিয়া ছিলেন সিটির কোচ। ম্যাচের ৬৯ মিনিটে প্রায় কুড়ি গজ দূর থেকে জোরালো শটে গোল করে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ২৩ বছর বয়সী ফডেন। এই নিয়ে ইপিএলে নিজের তৃতীয় হ্যাটট্রিক করে ফেললেন তিনি।

ইপিএলের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাইটন এবং ব্রেন্টফোর্ড। সেই ম্যাচ গোলশূন্য শেষ হয়। আপাতত ইপিএল পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে লিভারপুল ও ম্যান সিটির পয়েন্টের ব্যাবধান মাত্র এক। এদিকে লিভারপুল খেলতে নামছে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে। সেই ম্যাচে লিভারপুল জিতলে ফের তারা আর্সেনালকে টপকে লিগ শীর্ষে উঠে আসবে।

প্রিমিয়ির লিগের সংক্ষিপ্ত পয়েন্ট তালিকা:-

১. আর্সেনাল: ৩০ ম্যাচে ৬৮ পয়েন্ট।
২. লিভারপুল: ২৯ ম্যাচে ৬৭ পয়েন্ট।
৩. ম্যাঞ্চেস্টার সিটি: ৩০ ম্যাচে ৬৭ পয়েন্ট।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

২৫% প্ল্যাটফর্ম ফি বৃদ্ধি জোমাটোর, এবার অনলাইনে খাবার অর্ডারে খসবে কত বেশি? আগামিকাল হনুমান জয়ন্তীতে ভুল করেও কিনবেন না এই জিনিস, নচেৎ বজরংবলী হবেন ক্রুদ্ধ অপুষ্টিজনিত কারণে শিশুর মৃত্যু, রাজনৈতিক তরজা শুরু হতেই তদন্তের নির্দেশ ৬ মাসের আগেই এল SSC মামলার রায়, জানেন ঠিক কি নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্ট? পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে আতিফকে জড়িয়ে 'ভালোবাসি' বলে চিৎকার ভক্তের, কীভাবে সামাল দিলেন পাক-গায়ক? জিনসের প্যান্ট বেশির ভাগ সময় নীলই হয় কেন? পরার আগে জেনে নিন প্রকাশ্যে পঙ্কজ ত্রিপাঠীর ভগ্নিপতির দুর্ঘটনার হাড়হিম করা সিসিটিভি ফুটেজ ‘‌যোগ্য প্রার্থীদের কথা ভাবা হল না’‌, অনামিকা রায়ও এবার চাকরিহারা হয়ে গেলেন কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা

Latest IPL News

পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা ২০-২৫ দিন পরে দলে ফিরেই কী করে ম্যাচের সেরা হলেন? কৃতিত্ব কাকে দিলেন সাই কিশোর ম্যাচের পরেও আম্পায়াদের সঙ্গে গুজগুজ কোহলির, দ্বিতীয় ব্যাটের আশায় পাশে রিঙ্কু? যে সব দল পার্টি করে, তারা এখনও IPL জিততে পারেনি- কাদের দিকে আঙুল তুললেন রায়না কীভাবে ইডেনের মন জিতলেন সল্ট, ফিরে দেখুন শেষ বলে অনবদ্য রান আউটের ঝলক IPL 2024: বাহবা দিচ্ছে দুনিয়া, তবুও খুশি হবেন না গুরু যুবরাজ, ভয় অভিষেকের যাদের মাথার উপর ছাদ নেই, লড়াই করেন তাঁরা, আমরা খুব ভালো আছি,হঠাৎ দার্শনিক কোহলি করণকে তুচ্ছ মনে করে সিঙ্গল নিতে রাজি হননি কার্তিক,১ রানে হারের পর প্রশ্নে রণনীতি ইডেনে হেরে উঠেই শাস্তির মুখে RCB ক্যাপ্টেন, বিরাট জরিমানা পঞ্জাব দলনায়ক কারানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.