বাংলা নিউজ > ময়দান > Ashes: পঞ্চম টেস্টের দল ঘোষণা করল ইংল্যান্ড, ভালো পারফরম্যান্স না করেও দলে জেমস অ্যান্ডারসন

Ashes: পঞ্চম টেস্টের দল ঘোষণা করল ইংল্যান্ড, ভালো পারফরম্যান্স না করেও দলে জেমস অ্যান্ডারসন

মার্ক উড ও জেমস অ্যান্ডারসন (ছবি-এএফপি)

England's first XI: অ্যাশেজ ধরে রাখতে না পারলেও সিরিজ ড্র করতে মরিয়া বেন স্টোকসরা। আর সেই লক্ষ্যেই সিরিজের শেষ অর্থাৎ পঞ্চম টেস্টের জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড দল। প্রসঙ্গত সিরিজের শেষ টেস্ট ম্যাচটি খেলা হবে ওভালে যা বর্তমানে কিয়া ওভাল বলেই পরিচিত।

শুভব্রত মুখার্জি: চলতি অ্যাশেজ সিরিজে ইতিমধ্যেই চারটে টেস্ট ম্যাচ খেলা হয়ে গিয়েছে। আপাতত ২-১ ফলে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া দল। চতুর্থ টেস্ট বৃষ্টির কারণে খেলা না হওয়ার ফলে অ্যাশেজ সিরিজ ধরে রাখতে সমর্থ হয়েছে অজিরা। এমন আবহে অ্যাশেজ ধরে রাখতে না পারলেও সিরিজ ড্র করতে মরিয়া বেন স্টোকসরা। আর সেই লক্ষ্যেই সিরিজের শেষ অর্থাৎ পঞ্চম টেস্টের জন্য দল ঘোষণা করল ইংল্যান্ড দল। প্রসঙ্গত সিরিজের শেষ টেস্ট ম্যাচটি খেলা হবে ওভালে যা বর্তমানে কিয়া ওভাল বলেই পরিচিত।

২৭ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হবে পঞ্চম টেস্টের লড়াই। তার ঠিক একদিন আগেই নিজেদের প্রথম একাদশ ঘোষণা করে দিল ব্রেন্ডন ম্যাককালামের প্রশিক্ষণাধীন ইংল্যান্ড দল। সিরিজের প্রথম দুটি টেস্টে অর্থাৎ এজবাস্টন এবং লর্ডসে হেরে সিরিজে ২-০ ফলে পিছিয়ে গিয়েছিল ইংল্যান্ড দল।এরপর লিডসের টেস্ট জিতে দুরন্ত কামব্যাক করে সিরিজ ২-১ করেছিল স্টোকস বাহিনী। ম্যাঞ্চেস্টারে চতুর্থ টেস্টে প্রথম চারদিনেই ম্যাচে এগিয়ে ছিল বেন স্টোকসরা। চতুর্থ টেস্টে ইংল্যান্ডের ব্যাজবল ক্রিকেটের সামনে দিশাহীন মনে হয়েছে আজি দলকে। জ্যাক ক্রলি অনবদ্য ১৮৯ রানের একটি ইনিংস উপহার দেন। ইনিংসের শেষ দিকে মাত্র ৮১ বলে মারকাটারি অপরাজিত ৯৯ রানের ইনিংস খেলে দলকে বড় রানের লিড এনে দিয়েছিলেন জনি বেয়ারস্টো। তবে ইংল্যান্ডের জয়ে বাধ সাঁধে বৃষ্টি।বৃষ্টির কারণে ভেস্ত যায় গোটা পঞ্চম দিনের খেলা। ফলে টেস্ট জিতে সিরিজ ড্র করার আর কোন সুযোগ পায়নি ইংল্যান্ড।

শেষ দিন ইংল্যান্ডকে, অস্ট্রেলিয়াকে অল আউট করতে গেলে ফেলতে হত পাঁচটি উইকেট। এরপর অজিরা যদি কোন রানের লিড নিত সেই লক্ষ্য তারা করে ম্যাচ জিততে হত ইংল্যান্ডকে। বৃষ্টির কারণে শেষ দিন আর মাঠেই নামা সম্ভব হয়নি দুই দলের। পঞ্চম টেস্টের জন্য ইংল্যান্ড যে দল ঘোষণা করেছে তা তাদের চতুর্থ টেস্টে খেলা দলকেই কার্যত ধরে রেখেছে তারা। ওপেনার হিসেবে খেলবেন জ্যাক ক্রলি এবং বেন ডাকেট। তিন‌ নম্বরে মইন আলি, চার নম্বরে জো রুট, পাঁচ নম্বরে হ্যারি ব্রুক, ছয় নম্বরে বেন স্টোকস, সাত নম্বরে জনি বেয়ারস্টো খেলবেন। এরপর লোয়ার মিডল অর্ডারে খেলবেন আটে ক্রিস ওকস, নয় নম্বরে মার্ক উড, দশ নম্বরে স্টুয়ার্ট ব্রড। টেল এন্ডার হিসেবে ১১ নম্বরে রয়েছেন জেমস অ্যান্ডারসন।

উল্লেখ্য চলতি সিরিজে একেবারেই ফর্মে নেই জেমস অ্যান্ডারসন। তাঁর ফর্মে ছিল ধারাবাহিকতার অভাব। ফলে তৃতীয় টেস্টে দল থেকে বাদও পড়তে হয়েছিল তাঁকে। সিরিজে জেমস অ্যান্ডারসনের সাফল্য না থাকার ফলেও ভুগতে হয়েছে ইংল্যান্ড দলকে। এখন দেখার ওভাল টেস্টে জিতে ইংল্যান্ড দল সিরিজে সমতা ফেরাতে পারে কিনা? না শেষ পর্যন্ত অ্যাশেজ ধরে রাখার পাশাপাশি সিরিজ জয়ও নিশ্চিত করে অস্ট্রেলিয়া দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হোটেলে হানা দিয়ে উদ্ধার বিপুল টাকা, অভিযুক্ত বিজেপি নেতা অগ্নিমিত্রা ঘনিষ্ঠ ‘‌মহিলাদের উচিত ওঁকে ঝাঁটা দিয়ে পেটানো’‌, এবার অভিজিৎকে নিশানা করলেন দেবাংশু আজ ভোট বাংলার ৭ আসনে, ২০২১ সালের নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভোট পঞ্চমীর ৪৯টি আসনের কটিতে গতবার ফুটেছিল পদ্ম? আজকের দফায় কে কোথায় এগিয়ে? গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা

Latest IPL News

MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.