বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: দুরন্ত পারফরম্যান্স বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েকের, পৌঁছলেন ভল্টের ফাইনালে

Asian Games: দুরন্ত পারফরম্যান্স বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েকের, পৌঁছলেন ভল্টের ফাইনালে

দুরন্ত বাংলার জিমন্যাস্ট প্রণতি নায়েক (ছবি-এক্স)

সোমবার বাঙালি ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর দিলেন জিমন্যাস্ট প্রণতি নায়েক। সোমবারেই তিনি পৌঁছে গেলেন চলতি এশিয়ান গেমসের ভল্টের ফাইনালে। ভল্টের পাশাপাশি তিনি‌ এদিন অলরাউন্ড বিভাগের ফাইনালেও কোয়ালিফাই করেছেন।

শুভব্রত মুখার্জি: সোমবারের দিনটা চলতি এশিয়ান গেমসে চিনের হাংঝাউতে বেশ ভালো কাটল ভারতীয় ক্রীড়াবিদদের জন্য। আর সেই দিনেই বাঙালি ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর দিলেন জিমন্যাস্ট প্রণতি নায়েক। সোমবারেই তিনি পৌঁছে গেলেন চলতি এশিয়ান গেমসের ভল্টের ফাইনালে। ভল্টের পাশাপাশি তিনি‌ এদিন অলরাউন্ড বিভাগের ফাইনালেও কোয়ালিফাই করেছেন। ২৩ সেপ্টেম্বর নিজের অভিযান শুরু করেছিলেন প্রণতি নায়েক। আর ২৫ সেপ্টেম্বর তা পূর্ণতা পেল ফাইনালে পৌছানোর মধ্যে দিয়ে।

এদিন কোয়ালিফাইং রাউন্ডের লড়াইতে নামতে হয় প্রণতি নায়েককে। কোয়ালিফাইং রাউন্ডে এদিন তিনি ষষ্ঠ স্থানে শেষ করেন। আর এই পজিশনে শেষ করেই তিনি পৌঁছে যান ফাইনালে। পাশাপাশি আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের অলরাউন্ডের ফাইনালেও পৌঁছেছেন প্রণতি নায়েক। তবে প্রণতির প্রিয় ইভেন্ট কিন্তু ভল্ট। আর এই বিভাগেই কিন্তু হাংঝাউতে পোডিয়াম ফিনিশ করতে মুখিয়ে থাকবেন তিনি। প্রসঙ্গত এই বছর এশিয়ান গেমসে ভারতের হয়ে জিমন্যাস্ট হিসেবে একমাত্র রয়েছেন প্রণতি নায়েক। আর কোন জিমন্যাস্ট এশিয়ান গেমসের টিকিট নিশ্চিত করতে পারেননি।

ফলে একমাত্র প্রতিযোগী হওয়ার ফলে তাঁর উপরে প্রত্যাশা ও রয়েছে অনেকটাই বেশি। আর আপাতত সেই প্রত্যাশার প্রতি সুবিচার করেই তিনি পৌঁছে গিয়েছেন তাঁর প্রিয় ইভেন্ট ভল্টের ফাইনালে। উল্লেখ্য ভল্টের সাব ডিভিশন ১'এ ১২.৭১৬ পয়েন্ট গড়ে স্কোর করে তিনি এই বিভাগে প্রথম হয়েছেন।অন্যদিকে দুইবারের এশিয়ান চ্যাম্পিয়নশিপে মেডেলজয়ী প্রনতি অলরাউন্ড বিভাগের ফাইনালেও কোয়ালিফাই করেছেন। ১৮ জন জিমন্যাস্টের মধ্যে তিনি অন্যতম। তাঁর গড় স্কোর ৪৪.২৩২। ভল্ট বিভাগে প্রনতি সুকাহারা ব্যাক স্ট্রেট ৩৬০ রুটিন করে ফাইনালের টিকিট নিশ্চিত করেছেন।পরের ভল্টে তিনি ফরোয়ার্ড হ্যান্ডস্প্রিং রুটিনটি করেন। ২৭ সেপ্টেম্বর প্রণতি আর্টিস্টিক জিমন্যাস্টিক্সের অলরাউন্ডের ফাইনালে এবং ২৮ সেপ্টেম্বর তিনি ভল্টের ফাইনালে নামবেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল কাশ্মীরে ভেঙে গেল ব্রিজ, নদীতে নিখোঁজ ৩, ভয়াবহ কাণ্ড! স্বাধীনতা সংগ্রামী ছিলেন মমতার বাবা, জানালেন রাজনীতিতে আসার ইতিহাস এই সপ্তাহে আরও ১ বন্দে ভারত এক্সপ্রেস পাচ্ছে বাংলা, কবে? কোন রুটে? আগে এরকম হয়নি ছাদনাতলায় বসার আগে কাঞ্চনকে কোলে তুলে নিলেন শ্রীময়ী! লজ্জায় লাল নতুন বর Tripura: অনশন তুললেন তিপ্রা মোথার সুপ্রিমো, ৬০ শতাংশ যুদ্ধে জয়ী, বাকিটা কী হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.