বাড়ি > ময়দান > ISL খেলার পাশাপাশি বাংলা সাহিত্য নিয়ে পড়াশোনা করবেন এটিকে-মোহনবাগানের তরুণ মিডফিল্ডার
শেখ সাহিল। ছবি- ফেসবুক।
শেখ সাহিল। ছবি- ফেসবুক।

ISL খেলার পাশাপাশি বাংলা সাহিত্য নিয়ে পড়াশোনা করবেন এটিকে-মোহনবাগানের তরুণ মিডফিল্ডার

  • I League মরশুমের মাঝে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়ে ভালো নম্বর নিয়ে পাশ করেন তরুণ মিডফিল্ডার।

আই লিগ মরশুমে এক রাজ্য থেকে অন্য রাজ্যে ঘুরে বেড়ানোর ফাঁকেই সময় করে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন মোহনবাগানের তরুণ ফুটবলার শেখ সাহিল। ভালো নম্বর নিয়ে পাশ করেছেন পরীক্ষায়। এবার আর আই লিগ নয়, বরং দেশের এক নম্বর লিগ আইএসএলে মাঠে নামবেন বছর কুড়ির সেন্ট্রাল মিডফিল্ডার। স্বাভাবিকভাবেই মাঠের লড়াইয়ে দায়িত্ব ও চাপ দু'টোই বাড়বে। তবে তাই বলে পড়াশোনায় ফাঁকি দিতে রাজি নন তিনি।

উচ্চমাধ্যমিকের পর এবার স্নাতক হওয়াই লক্ষ্য এটিকে-মোহনবাগানের সঙ্গে দীর্ঘমেয়াদী চুক্তি করা তারকার। ইতিমধ্যে ভর্তিও হয়েছেন স্নাতকে। ফুটবল খেলার পাশাপাশি সাহিত্য নিয়ে পড়াশোনা চালিয়ে যাবেন সাহিল।

অ্যাডামাস ইউনিভার্সিতে বাংলায় অর্নাস নিয়ে স্নাতক স্তরে ভর্তি হয়েছেন আই লিগ জয়ী মোহনবাগান দলের অন্যমত সেরা তারকা। বেসরকারি এই বিশ্ববিদ্যালয় তাদের বারাসত সেন্টারে মাত্র ১ টাকার সাম্মানিক মূল্যে প্রতিশ্রুতিমান ফুটবলারকে স্নাতক স্তরে পড়াশোনার সুযোগ করে দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের এই কেন্দ্রেই ভর্তি হয়েছেন মহামেডান স্পোর্টিংয়ের নবি হোসেন।

উল্লেখ্য, এবছর উচ্চমাধ্যমিকে ৫৭ শতাংশ নম্বর নিয়ে পাশ করেছেন শেখ সাহিল। তরুণ মিডফিল্ডারের মাঠের পারফর্ম্যান্স নিয়ে যেমন খুশি মোহনবাগান কর্তারা। ঠিক তেমনই সন্তুষ্ট তাঁর পরীক্ষার ফলাফলেও। ক'দিন আগেই এটিকে-মোহনবাগান সাহিলকে তিন বছরের জন্য সই করিয়েছে। অর্থাৎ, আগামী ৩ বছর তাঁকে সবুজ-মেরুন জার্সিতে আইএসএল মাতাতে দেখা যাবে।

বন্ধ করুন