বাংলা নিউজ > ময়দান > Australia vs India: কুইন্টন ডি'ককের থেকে বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন পেইন
টিম পেইন। ছবি- টুইটার।
টিম পেইন। ছবি- টুইটার।

Australia vs India: কুইন্টন ডি'ককের থেকে বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন পেইন

  • দ্রুততম অস্ট্রেলিয়ান হিসেবে মাইলস্টোন গড়ার পথে অজি দলনায়ক পিছনে ফেলে দেন গিলক্রিস্টকে।

ভারতের বিরুদ্ধে চলতি বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়া ব্যাকফুটে থাকলেও দ্বিতীয় দিনে অনবদ্য নজির গড়লেন অজি দলনায়ক টিম পেইন। অস্ট্রেলিয়ার তো বটেই, এমনকি বিশ্বের দ্রুততম উইকেটকিপার হিসেবে টেস্টে ১৫০ শিকারের রেকর্ড গড়েন পেইন।

ইনিংসের ৬০তম ওভারে মিচেল স্টার্কের প্রথম বলে আউট হন ঋষভ পন্ত। উইকেটের পিছনে ভারতীয় উইকেটকিপারের ক্যাচ ধরেন অজি উইকেটরক্ষক টিম পেইন। উইকেটকিপার হিসেবে এটি তাঁর টেস্ট কেরিয়ারের ১৫০তম শিকার।

ভারতের প্রথম ইনিংসে এখনও পর্যন্ত তিনটি ক্যাচ ধরার সুবাদে টেস্টে পেইনের ক্যাচের সংখ্যা দাঁড়ায় ১৪৩। তিনি স্টাম্প আউট করেছেন ৭টি। সবথেকে কম ম্যাচ খেলে তিনি ১৫০ শিকার ধরার নজির গড়েন।

অজি দলনায়ক ৩৩টি টেস্টে এমন দুরন্ত রেকর্ড গড়েন। তিনি পিছনে ফেলে দেন দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি'কককে। কুইন্টন ৩৪টি টেস্টে ১৫০ শিকার ধরেছিলেন। এই নিরিখে তৃতীয় স্থানে রয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট। তিনি ৩৬টি টেস্টে ১৫০ শিকার ধরেছিলেন।

অস্ট্রেলিয়ান উইকেটকিপার হিসেবে এতদিন এই রেকর্ড ছিল গিলক্রিস্টের দখলে। বক্সিং ডে টেস্টের পর গিলক্রিস্টের থেকে নজির ছিনিয়ে নিয়ে দ্রুততম অস্ট্রেলিয়ান উইকেটকিপার হিসেবে ১৫০ শিকার ধরার কৃতিত্ব অর্জন করেন পেইন।

কাকতলীয়ভাবে পন্তের উইকেটটি ছিল স্টার্কের কাছেও মাইলস্টোনসূচক। কেননা এটি তাঁর টেস্ট কেরিয়ারের ২৫০তম উইকেট। সুতরাং পন্তের উইকেট একই সঙ্গে দুই অজি তারকাকে মাইল ফলকে পৌঁছে দেয়।

বন্ধ করুন