বাংলা নিউজ > ময়দান > AUS vs IND: মঞ্জরেকরকে জবাব দিলেন জাদেজা-হার্দিক, মিম শেয়ার করে দাবি নেটিজেনদের
জাদেজা, মঞ্জরেকর ও পান্ডিয়া। ছবি- টুইটার।
জাদেজা, মঞ্জরেকর ও পান্ডিয়া। ছবি- টুইটার।

AUS vs IND: মঞ্জরেকরকে জবাব দিলেন জাদেজা-হার্দিক, মিম শেয়ার করে দাবি নেটিজেনদের

  • রবীন্দ্র জাদেজা ও হার্দিক পান্ডিয়াকে সীমিত ওভারের ক্রিকেটের উপযুক্ত মনে করেননি মঞ্জরেকর।

জাদেজা ও হার্দিক পান্ডিয়াকে সীমিত ওভারের ক্রিকেটের উপযুক্ত মনে করেনিন সঞ্জয় মঞ্জরেকর। ধারাভাষ্যকারের প্যানেলে ফেরার পরেও ক'দিন আগে প্রাক্তন ক্রিকেটার নিজের মন্তব্যে অনড় ছিলেন। ক্যানবেরায় জাদেজা-হার্দিক জুটিই ভারতকে ম্যাচ জেতানোর পরে স্বাভাবিকভাবেই নেটিজেনজের তোপের মুখে মঞ্জরেকর।

সোশ্যাল মিডিয়ায় মঞ্জরেকরকে নিয়ে পোস্ট হতে থাকে একের পর এক মিম। বিদ্রুপে ভরিয়ে দেওয়া হয় প্রাক্তন ক্রিকেটার তথা প্রখ্যাত ধারাভাষ্যকারকে।

গত বছর আইসিসি বিশ্বকাপের সময় রবীন্দ্র জাদেজাকে নিয়ে নিজের অপছন্দের কথা জানিয়েছিলেন সঞ্জয় মঞ্জরেকর। টিম ইন্ডিয়ার তারকা অল-রাউন্ডার যা নিয়ে সোশ্যল মিডিয়ায় ক্ষোভ উগরে দেন। মঞ্জরেকরকে বোর্ডের ধারাভাষ্যকারের প্যানেল থেকে বাদ পড়তে হয়। অবশেষে ভারত-অস্ট্রেলিয়া চলতি সিরিজেই কমেন্ট্রি প্যানেলে ফিরেছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা। ফিরে এসে তিনি পুনরায় মুখ খোলেন জাদেজা প্রসঙ্গে।

মঞ্জরেকর বলেন, ‘এত বছর ধরে নিজের অভিজ্ঞতা দিয়ে যা শিখেছি, আমার নির্বাচন এবং ভাবনা-চিন্তা তার উপর ভিত্তি করেই। যদি তোমার কাছে বিশেষজ্ঞ থাকে, তবে তাদেরকেই দলে রাখা উচিত। জাদেজাকে নিয়ে আমার কোনও সমস্যা নেই। তবে সাদা বলের ক্রিকেটে ওর মতো ক্রিকেটারদের নিয়ে আমার অসুবিধা রয়েছে।’

প্রাক্তন তারকা আরও বলেন, ‘এমন কি হার্দিক পান্ডিয়াও আমার দলে থাকবে না। ওই ধরণের ক্রিকেটারদের উপস্থিতি দলের মধ্যে একটা বিভ্রান্তিকর মূল্যবোধ তৈরি করে। বরং টেস্টের জন্য জাদেজাকে আমার বরাবর উপযুক্ত মনে হয়েছে।’

মঞ্জরেকরের বক্তব্য সামনে আসার পরেই ক্যানবেরায় জাদেজা-পান্ডিয়া জুটি ষষ্ঠ উইকেটে ১৫০ রানের রেকর্ড পার্টনারশিপ গড়ে। জাদেজা ৫০ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। তিনি ৫টি চার ও ৩টি ছক্কা মারেন। হার্দিক পান্ডিয়া নট-আউট থাকেন ৭৬ বলে ৯২ রান করে। তিনি ৭টি চার ও ১টি ছক্কা মারেন।

শুধু এই ম্যাচেই নয়, পান্ডিয়া সিডনিতে প্রথম ম্যাচেও ৯০ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন। জাদেজা ব্যাটিং ছাড়াও বোলিং ও ফিল্ডিংয়েও কার্যকরী ভূমিকা পালন করেন।

বন্ধ করুন