বাংলা নিউজ > ময়দান > Australia vs India: চাপে পড়ে ভারত যে দল নির্বাচন করেছে, তা স্পষ্ট, মত প্রাক্তন ক্রিকেটারের
চাপে পড়ে ভারত যে দল নির্বাচন করেছে, তা স্পষ্ট, মত প্রাক্তন ক্রিকেটারের। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
চাপে পড়ে ভারত যে দল নির্বাচন করেছে, তা স্পষ্ট, মত প্রাক্তন ক্রিকেটারের। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Australia vs India: চাপে পড়ে ভারত যে দল নির্বাচন করেছে, তা স্পষ্ট, মত প্রাক্তন ক্রিকেটারের

  • শুভমন গিল, মহম্মদ সিরাজের অভিষেক হবে।

শুভব্রত মুখার্জি

চার টেস্টের সিরিজের প্রথম টেস্টেই যদি ৩৬ রানে অলআউট এবং আট উইকেটে বিশাল হারের সম্মুখীন হতে হয়, তাহলে এটা নিঃসন্দেহে বলা যায় যে এর ক্ষত এতটাই গভীর হতে চলেছে যে, তা চট করে ভোলা মুশকিল। কিন্তু অ্যাডিলেডের লজ্জার হারের পরে অজিঙ্কা রাহানেদের দম ফেলার সময়টুকুও নেই। কারণ আগামিকাল মেলবোর্নে বক্সিং ডে টেস্টে লড়াইয়ে নামতে হচ্ছে তাঁদের। কঠোর অনুশীলনে ব্যস্ত সকলে।

এই টেস্টে জয়কে পাখির চোখ করে ইতিমধ্যেই টেস্ট শুরুর একদিন আগেই দল ঘোষণা করে দিয়েছে ভারত। বিরাট কোহলি এবং মহম্মদ শামির অনুপস্থিতিতে এমনিতেই দুই পরিবর্তন করতে হত। সবমিলিয়ে চার পরিবর্তন করেছে টিম ইন্ডিয়া। দলে এসেছেন শুভমন গিল, মহম্মদ সিরাজ, রবীন্দ্র জাদেজা এবং ঋষভ পন্থ। বাদ পড়েছেন পৃথ্বী শ এবং ঋদ্ধিমান সাহা। সাদা জার্সিতে ভারতীয় দলের হয়ে অভিষেক ঘটানোর অপেক্ষায় রয়েছেন শুভমন গিল, মহম্মদ সিরাজ। ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর বরাবর বিভিন্ন বিষয়ে তাঁর মতামত জানাতে পিছপা হন না। এক্ষেত্রেও তাঁর অন্যথা হল না।

দল ঘোষণার পরেই টুইট করলেন সঞ্জয় মঞ্জরেকর। ভারতের দল নির্বাচনকে 'চাপে পড়ে' দল নির্বাচনের আখ্যা দিয়ে কটাক্ষ করতেও ছাড়লেন না তিনি। টুইটারে তিনি লিখেছেন, 'দ্বিতীয় টেস্টের জন্য ভারতীয় দল নির্বাচন থেকে স্পষ্ট যে নিঃসন্দেহে চাপে পড়ে হয়েছে।অনেকটা ইংল্যান্ডের প্রত্যেকটা বেস কভার করার মতো। নির্বাচন হয়ে গিয়েছে। এবার মাঠে নেমে ফলাফল দেওয়ার পালা.....শুভেচ্ছা ভারত।'

বন্ধ করুন