বাংলা নিউজ > ময়দান > প্রথম ভারতীয় মহিলা হিসেবে প্যারালিম্পিক্সে দুটি পদক জিতেও খুশি নন আভনি
আভনি লেখারা (ছবি:এএনআই) (ANI)
আভনি লেখারা (ছবি:এএনআই) (ANI)

প্রথম ভারতীয় মহিলা হিসেবে প্যারালিম্পিক্সে দুটি পদক জিতেও খুশি নন আভনি

  • প্রথম ভারতীয় মহিলা হিসেবে প্যারালিম্পিকের ইতিহাসে দুটি পদক জেতার পরেও নিজের পারফরম্যান্সে খুশি নন আভনি লেখারা। তার মতে তিনি নিজের সেরা পারফরম্যান্সটা এখনও দিতে পারেননি।

শুভব্রত মুখার্জি: বিশ্বরেকর্ড গড়ে টোকিও প্যারালিম্পিক্সে সোনা জয়ের মাত্র কয়েকদিন পরে আজ ফের প্যারা গেমস থেকে ব্রোঞ্জ পদক জিততে সমর্থ হয়েছেন আভনি লেখারা। প্রসঙ্গত প্রথম ভারতীয় মহিলা হিসেবে প্যারালিম্পিকের ইতিহাসে দুটি পদক জেতার পরেও নিজের পারফরম্যান্সে খুশি নন আভনি লেখারা। তার মতে তিনি নিজের সেরা পারফরম্যান্সটুকু এখনও দিতে পারেননি।

উল্লেখ্য ১৯ বছর বয়সী লেখারা ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এস এইচ ওয়ানে সোনা জিতেছিলেন। তারপরে আজ ৫০ মিটার রাইফেল ৩ পজিশন এস এইচ ওয়ানে তিনি ব্রোঞ্জ পদক জিততে সমর্থ হন। এরপরেও আভনির বক্তব্য তিনি কিছুটা নার্ভাস ছিলেন ফলে তার সেরাটা উজাড় করে দিতে পারেননি।

প্রতিক্রিয়া দিতে গিয়ে আভনি বলেন 'আমি শুধু একটা সোনাতেই খুশি ছিলাম না ( হাসি)। সোনা জেতার পরেও আমি আজ আমার শেষ শটটা আরও ভালো করে মারতে চেয়েছিলাম। সেই কারণে আমি বলব ব্রোঞ্জ একেবারেই স্বস্তিদায়ক ফল নয়। ফাইনাল অনেক সময় আপনার মস্তিষ্কে এমনভাবে চাপ দিতে পারে। ফলে আপনি নার্ভাস হয়ে পড়েন। আমি এই মুহূর্তে নিজেকে কোন রকম সেলিব্রেশান থেকে দূরে রাখছি। আমার ফোকাস আমার পরবর্তী ম্যাচ। পরবর্তীতে আমি আগামী টুর্নামেন্টগুলোতে বেশি ফোকাস করছি।' উল্লেখ্য রবিবার আভনি তার পরবর্তী ইভেন্ট ৫০ মিটার রাইফেল প্রোনে লড়াই করতে নামবেন।

বন্ধ করুন