বাংলা নিউজ > ময়দান > ১৫ মাস খেলা বন্ধ থাকার পরেও, যুব ভারতীয় দলের সাফল্য়ে উচ্ছ্বসিত সৌরভের শুভেচ্ছা

১৫ মাস খেলা বন্ধ থাকার পরেও, যুব ভারতীয় দলের সাফল্য়ে উচ্ছ্বসিত সৌরভের শুভেচ্ছা

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

মোট ৯ বার এশিয়া কাপ হয়েছে। তার মধ্যে আট বারই ভারত চ্যাম্পিয়ন হয়েছে। এর মধ্যে ২০১২ সালে ম্যাচ টাই হয়ে ভারত এবং পাকিস্তান যুগ্ম ভাবে চ্যাম্পিয়ন হয়েছে।

এই নিয়ে মোট ৮ বার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর ২০১৮, ২০১৯ এবং ২০২১ সালে পরপর তিন বার চ্যাম্পিয়ন হয়ে নয়া নজির গড়ে ফেলল ভারত। এই প্রথম বার পরপর তিন বার এশিয়া কাপের ফাইনাল জিতল অনূর্ধ্ব-১৯ ভারতীয় দল। মোট ৯ বার এশিয়া কাপ হয়েছে। তার মধ্যে আট বারই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর ভারতের যুব দল চ্যাম্পিয়ন হওয়ার পরেই উচ্ছ্বসিত হয়ে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

টুইটে সৌরভ লিখেছেন, ‘এশিয়া কাপ জেতার জন্য অনূর্ধ্ব-১৯ টিমকে অনেক শুভেচ্ছা .. কোভিডের জন্য ২০২০ সাল থেকে ১৫ মাস কোনও ক্রিকেট আয়োজন করা সম্ভব হয়নি। তার পরেও এ রকম সাফল্য নিঃসন্দেহে প্রশংসনীয়.. প্লেয়ার এবং কোচেরা অসাধারণ করেছে.. নতুন নির্বাচকর, যাঁরা সেরা টিম বেছে নিতে অনেক কম সময় পেয়েছে, তাঁদেরকেও শুভেচ্ছা.. এনসিএ-কেও কৃতিত্ব জানাতে হবে এর জন্য।’

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত জিতল ৯ উইকেটে। ৬৩ বল বাকি থাকতেই এল জয়। শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে শ্রীলঙ্কা। একের পর এক উইকেট হারাতে থাকে তারা। ৩২.৫ ওভারে যখন শ্রীলঙ্কার স্কোর ৭৪-৭, তখন বৃষ্টি নামে। ২ ঘণ্টা বৃষ্টি চলায় সম্পূর্ণ ওভার করা সম্ভব ছিল না। ম্যাচ কমে হয় ৩৮ ওভারের। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৬ তোলে শ্রীলঙ্কা। ভারতের ভিকি ওৎসওয়াল ৩ উইকেট নেন। দু’টি উইকেট কৌশল তাম্বের। বাংলার রবি কুমার ৮ ওভারে ১৭ রানে একটি উইকেট পান। প্রতিযোগিতায় মোট ৪টি উইকেট পেয়েছেন তিনি।

ভারত ইনিংস শুরু করেছিল দাপটের সঙ্গেই। ছন্দে থাকা হারনুর সিংহকে শুরুতে হারালেও ভারতের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন অঙ্গকৃশ রঘুবংশী এবং শাইক রশিদ। ১৫ ওভারে ভারতের স্কোর যখন ৬২-১, তখন ফের বৃষ্টি নামে। ওভার কমিয়ে ৩২ করা হয়। ভারতের লক্ষ্যমাত্রাও কমে দাঁড়ায় ১০২ রানের। আর কোনও উইকেট না হারিয়েই সেই রান তুলে দেয় ভারত। রঘুবংশী অপরাজিত থাকেন ৫৬ রানে। রশিদ করেন ৩১ রান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ? সন্তান-নাতি-নাতনিদের নাম এর আগে লেখেন হাতে, এবার নীতা আম্বানির শরীরের কোথায় তারা ধোনি সরাসরি বলেছিল,কেন বাদ দিচ্ছে,কোহলি পরে জানাবে বলে হাওয়া হয়ে যায়- অমিত মিশ্র

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.