বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ, আইপিএল, ঘরোয়া ক্রিকেট, সকল প্রশ্ন থেকে পর্দা তুলতে মহারাজের মুম্বই যাত্রা
বিসিসিআই সভাপিত সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি: গুগল)
বিসিসিআই সভাপিত সৌরভ গঙ্গোপাধ্যায় (ছবি: গুগল)

টি২০ বিশ্বকাপ, আইপিএল, ঘরোয়া ক্রিকেট, সকল প্রশ্ন থেকে পর্দা তুলতে মহারাজের মুম্বই যাত্রা

  • বিশেষ জেনারেল বৈঠকে বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। শনিবার বোর্ডের স্পেশাল জেনারেল মিটিং, সেই দিকেই তাকিয়ে ভারতের ক্রিকেট মহল।

কবে হবে স্থগিত হয়ে যাওয়া ২০২১ আইপিএল? কোথায় বসবে ১৪তম আইপিএলের বাকি ম্যাচ গুলো। কী ভাবে দেওয়া হবে রঞ্জি ক্ষতিপূরণ? টি-২০ বিশ্বকাপের আয়োজনের পরবর্তি পদক্ষেপ কী নেবে বিসিসিআই? এই সব নিয়ে বিশেষ জেনারেল বৈঠকে বসতে চলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। শনিবার বোর্ডের স্পেশাল জেনারেল মিটিং, সেই দিকেই তাকিয়ে ভারতের ক্রিকেট মহল। তবে শুধু ভারত নয়, এই বৈঠকের দিকে তাকিয়ে বিশ্বের ক্রিকেট মহল। 

এই বৈঠকে উপস্থিত থাকবেন বলে শুক্রবারই মুম্বই যাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। শুক্রবার রাতেই পৌঁছে যাওয়ার কথা তাঁর। শনিবারের গুরুত্বপূর্ণ বৈঠকে মুম্বই থেকেই যোগ দেওয়ার কথা ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির। আইপিএল,  টি২০ বিশ্বকাপ,  ঘরোয়া ক্রিকেটারদের টাকা না পাওয়ার মতো বিষয় নিয়ে আলোচনায় উপস্থিত থাকবেন তিনি।

বোর্ডের সুত্রে সংবাদ সংস্থা এএনআই-কে জানানো হয়েছে, ‘বৈঠক হবে ভার্চুয়ালি, মুম্বই থেকে আয়োজন করা হবে এই মিটিং। সৌরভ শুক্রবার রাতেই আসছেন।’ টি২০ বিশ্বকাপ ভারতের মাটিতে হওয়ার কথা। অতিমারীর পরিস্থিতিতে তা সম্ভব কি না সেই নিয়ে আলোচনা করা হবে বলে জানা যাচ্ছে। 

ইতিমধ্যেই করোনার প্রভাবে ১৪তম আইপিএল স্থগিত করে দেওয়া হয়েছে। সেই বাকি অংশ কবে, কোথায় আয়োজন করা সম্ভব, সেই নিয়েও আলোচনা হবে বলে শোনা যাচ্ছে। টি২০ বিশ্বকাপ নিয়ে আইসিসি-র বৈঠক ১ জুন। তার আগে নিজেদের পুরোপুরি তৈরি রাখতে এই বৈঠক করতে চাইছেন সৌরভ অ্যান্ড কোম্পানি। 

সবকিছুর মধ্যেই ঘরোয়া ক্রিকেট নিয়েও আলোচনা হবে এই বৈঠকে। ঘরোয়া ক্রিকেটারদের বকেয়া টাকা দেওয়া নিয়েও আলোচনা হবে এই মিটিং-এ। বোর্ডের সেই সূত্র বলেন, ‘কোনও সন্দেহ নেই ক্রিকেটারদের টাকা দেওয়া হবে। ক্ষতিপূরণ নিয়েও আলোচনা করা হবে। এক সঙ্গে বসে সমস্ত বিষয় নিয়ে আলোচনা করা হবে। শনিবারের পর একটা পরিষ্কার ছবি পাওয়া যাবে।’

শোনা যাচ্ছে, এদিনের বৈঠকে হয়তো আইপিএল-কে সংযুক্ত আরব আমিরশাহিতে নিয়ে যাওয়ার ব্যপারে শিলমহর পড়বে। সঙ্গে সেপ্টেম্বরের ১৮থেকে ২০ তারিখের মধ্যে শুরু করে অক্টোবরের ১০ তারিখের মধ্যে ২০২১ আইপিএল-এর বাকি ম্যাচ শেষ করতে চায় বিসিসিআই।  

বন্ধ করুন