বাংলা নিউজ > ময়দান > BENG vs MP: জুটিতে অনুষ্টুপ-সুদীপের ২৪১, দ্বিতীয় নতুন বলে জোড়া উইকেট MP-র
বাংলা কি পারবে মধ্যপ্রদেশকে হারাতে?

BENG vs MP: জুটিতে অনুষ্টুপ-সুদীপের ২৪১, দ্বিতীয় নতুন বলে জোড়া উইকেট MP-র

পরপর তিন বার রঞ্জি ট্রফির সেমিফাইনালে খেলার হ্যাটট্রিক বাংলার। যদিও আগের ২ বার ট্রফি অধরাই থেকে গিয়েছে। এ বার হিসেব বদলাতে মরিয়া বাংলার ছেলেরা। মধ্যপ্রদেশের বিরুদ্ধে অনুষ্টুপ এবং সুদীপের জোড়া শতরানের হাত ধরে বাংলা রানের পাহাড় গড়ার পথে। দিনের শেষে ৪ উইকেটে ৩০৭ করে ফেলেছে লক্ষ্মীরতন শুক্লার দল।

১৯৯০ সালে সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে বাংলা শেষ বার রঞ্জি ট্রফি জিতেছিল। এ বারও একই ঘটনার পুনরাবৃত্তি করতে পারবে বাংলা? সেই লক্ষ্যে রঞ্জির সেমিতে মধ্য প্রদেশের বিরুদ্ধে দাপুটে সূচনা করলেন অনুষ্টুপরা। গত বছর মধ্যপ্রদেশের কাছে সেমিতে হেরে ছিটকে যেতে হয়েছিল মনোজদের। এ বার সেই বদলা নিতে মরিয়া টিম বেঙ্গল। তবে তার আগে বাংলাকে দ্বিতীয় দিন উইকেটে টিকে থেকে স্কোরবোর্ডে রানের গতি বাড়াতে হবে। যে কাজটা শুরু করে দিয়ে গিয়েছেন অনুষ্টুপ এবং সুদীপ, সেটাকেই এগিয়ে নিয়ে যেতে হবে মনোজদের। উইকেট হারানো চলবে না।

08 Feb 2023, 05:56:20 PM IST

প্রথম দিনের শেষে বাংলার স্কোর ৪ উইকেটে ৩০৭

প্রথম দিনের শেষে বাংলা ৪ উইকেট হারিয়ে করে ফেলেছে ৩০৭ রান। ক্রিজে রয়েছেন মনোজ তিওয়ারি (১৪ বলে ৫ রান) এবং শাহবাজ আহমেদ (১১ বলে ৬ রান)।

08 Feb 2023, 04:59:32 PM IST

সুদীপও ফিরলেন সাজঘরে

অনুষ্টুপের আউট হওয়ার পরের ওভারেই সাজঘরে ফিরলেন সুদীপও। ২১৩ বলে ১১২ রান করে তিনি অনুভব আগরওয়ালের বলে এলবিডব্লিউ হন। ৮৪ ওভার শেষে ৪ উইকেটে ৩০১ রান বাংলার। পরিবর্তে ক্রিজেে এসেছেন শাহবাজ আহমেদ।

08 Feb 2023, 04:44:58 PM IST

১২০ করে আউট অনুষ্টুপ

২০৬ বল খেলে ১২০ রান করে বাংলার পায়ের তলার জমি শক্ত করেছেন অনুষ্টুপ। সুদীপ এবং অনুষ্টুপ মিলে বাংলাকে নির্ভরতা দিয়েছেন। তবে প্রথম দিনের শেষের দিকে এসে আবেশ খানের বলে বোল্ড হন অনুষ্টুপ। ৮৩ ওভার শেষে ৩ উইকেটে ২৯৬ রান বাংলার। ক্রিজে রয়েছেন সুদীপ। তাঁর সংগ্রহ ১১২ রান। অনুষ্টুপের পরিবর্তে নামা মনোজ তিওয়ারি ৪ বলে ৪ রান করেছেন।

08 Feb 2023, 04:17:21 PM IST

শতরান করে ফেললেন সুদীপও

১৮৩ বলে চার হাঁকিয়ে নিজের সেঞ্চুরি করে ফেলেন সুদীপও। আগে শতরান করেছিলেন অনুষ্টুপও। ৭৬ ওভার শেষে ২ উইকেটে ২৭১ রান বাংলার। অনুষ্টুপের সংগ্রহ ১১৬ রান। সুদীপ করেছেন ১০০ রান।

08 Feb 2023, 04:04:07 PM IST

২৫০ পার বাংলার

৭২ তম ওভারে ২৫০ করে ফেলল বাংলা। ৭২তম ওভার শেষে ২ উইকেটে ২৫৩ রান বাংলার। অনুষ্টুপ করেছেন ১০৫ বল এবং ৮৯ করেছেন সুদীপ।

08 Feb 2023, 04:01:54 PM IST

অনুষ্টুপের সেঞ্চুরি

দুরন্ত ছন্দে রয়েছেন অনুষ্টুপ মজুমদার এবং সুদীপ ঘরামি। অনুষ্টুপ তো সেঞ্চুরিও করে ফেলেছেন। ৬৮.৫ ওভারে নিজের সেঞ্চুরি পূরণ করেন তিনি। ১৭৬ বলে তিনি শতরান করেন। ৬৯ ওভারে ২ উইকেটে ২৪৪ রাম বাংলার। অনুষ্টুপের শতরান ছাড়াও সুদীপ ৮৫ করে ফেলেছেন।

08 Feb 2023, 02:30:12 PM IST

২০০ পার করল বাংলা

তৃতীয় উইকেটে হাল ধরে রেখেছেন বাংলার দুই তারকা- অনুষ্টুপ এবং সুদীপ। এই দুই ক্রিকেটারই ২০০ পার করিয়ে দিলেন বাংলাকে। ৫৮ ওভারে ২ উইকেট হারিয়ে ২০৩ রান করে ফেলেছে বাংলা। দেড়শোর উপর পার্টনারশিপ হয়ে গিয়েছে সুদীপ-অনুষ্টুপের। ১৪৫ বলে অপরাজিত ৭৮ করে ফেলেছে অনুষ্টুপ। সুদীপ ১২৫ বলে অপরাজিত ৬৬ করেছেন।

08 Feb 2023, 01:49:33 PM IST

১৫০ পার করল বাংলা

লাঞ্চ বিরতির পরই ১৫০ পার করল বাংলা। ৪৩ ওভারে ২ উইকেটে ১৫১ রান বাংলার। ৯২ বলে ৪৭ করে ফেলেছেন সুদীপ। অনুষ্টুপ ৮৮ বলে ৪৬ করেছেন।

08 Feb 2023, 12:32:45 PM IST

লাঞ্চ বিরতিতে বাংলার সংগ্রহ ১১১/২

দলের রান ৫০ পার করতে না করতেই আউট হয়ে যান বাংলার দুই ওপেনার। তবে ২ উইকেট হারানোর পরেও দলের হাল ধরার চেষ্টা করেছেন সুদীপ এবং অনুষ্টুপ। লাঞ্চ বিরতিতে বাংলার সংগ্রহ ২ উইকেটে ১১১ রান। ৫৯ বলে ২৪ করে লড়াই চালাচ্ছেন অনুষ্টুপ। ৫৫বলে অপরাজিত ৩৩ করে ফেলেছেন সুদীপ ঘরামি।

08 Feb 2023, 12:09:30 PM IST

১০০ পার বাংলার

২ উইকেট হারালেও শেষ পর্যন্ত ৩০ ওভারে ১০০ পার করল ভারত। সুদীপ-অনুষ্টুপ মিলিত লড়াইয়ে ৩০ ওভার শেষে বাংলার সংগ্রহ ২ উইকেটে ১০৪ রান। ৫৩ বলে ২৪ করে লড়াই চালাচ্ছেন অনুষ্টুপ। ৪৯ বলে অপরাজিত ২৬ রান সুদীপ ঘরামির।

08 Feb 2023, 11:47:17 AM IST

হাল ধরেছেন সুদীপ-অনুষ্টুপ

অভিমন্যু আউট হওয়ার পরের ওভারেই আউট হলেন কর্ণও। ৪৫ বলে ২৩ করে তিনিও বোল্ড হন। তাঁকে ফেরান অনুভব আগরওয়াল। বাংলা ওপেনিং জুটিকে হারিয়ে চাপে পড়ে গেল। ১৪ ওভার শেষে ২ উইকেটে ৫২ রান বাংলার। কর্ণের পরিবর্তে এসেছেন অনুষ্টুপ। অনুষ্টুর এবং সুদীপ কেউই এখনও রানের খাতা খুলতে পারেননি।

08 Feb 2023, 10:51:34 AM IST

আউট কর্ণও

অভিমন্যু আউট হওয়ার পরের ওভারেই আউট হলেন কর্ণও। ৪৫ বলে ২৩ করে তিনিও বোল্ড হন। তাঁকে ফেরান অনুভব আগরওয়াল। বাংলা ওপেনিং জুটিকে হারিয়ে চাপে পড়ে গেল। ১৪ ওভার শেষে ২ উইকেটে ৫২ রান বাংলার। কর্ণের পরিবর্তে এসেছেন অনুষ্টুপ। অনুষ্টুর এবং সুদীপ কেউই এখনও রানের খাতা খুলতে পারেননি।

08 Feb 2023, 10:38:23 AM IST

প্রথম উইকেট হারাল বাংলা

৩৩ বলে ২৮ করে গৌরব যাদবের বলে বোল্ড হন অভিমন্যু। বড় উইকেট হারাল বাংলা। ১৩ ওভার শেষে ১ উইকেটে বাংলার স্কোর ৫১। কর্ণ অপরাজিত রয়েছেন ২৩ রানে (৪৩ বলে)। অভিমন্যুর পরিবর্তে এসেছেন সুদীপ ঘরামি। তিনি দুই বল খেললেও রানের খাতা খুলতে পারেননি।

08 Feb 2023, 10:25:30 AM IST

৫০ করে ফেলল বাংলা

বাংলার দুই ওপেনার বেশ ভালো শুরুটা করেছেন। ১১ ওভারে কোনও উইকেট না হারিয়ে ৫০ করে ফেলেছে বাংলা। কর্ণ অপরাজিত রয়েছেন ৩৮ বলে ২৩ রানে, অভিমন্যুর সংগ্রহ ২৮ বলে অপরাজিত ২৭ রান।

08 Feb 2023, 09:59:44 AM IST

৬ ওভারে বাংলা করল ৩২ রান

শুরুটা ভালো করেছেন কর্ণ লাল এবং অভিমন্যু। ৬ ওভার শেষে তাদের সংগ্রহ কোনও উইকেট না হারিয়ে ৩২ রান। ১৯ বলে ১৪ রান কর্ণের। ১৭ বলে ১৮ রান অভিমন্যুর।

08 Feb 2023, 09:35:06 AM IST

ব্যাটিং শুরু বাংলার

বাংলা ব্যাট করতে নেমেছে। অভিমন্যু ঈশ্বরনের সঙ্গে কর্ণ লাল ওপেন করেছেন। বাংলার ওপেনিং জুটি স্থিতিশীল হতে পারছে না। দেখার, সেমিতে এই জুটি বাংলাকে ভরসা জোগাতে পারে কিনা!

08 Feb 2023, 09:21:04 AM IST

টস জিতল বাংলা

সেমিফাইনাল ম্যাচে টসে জিতল বাংলা। আর টসে জিতে তারা প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল।

08 Feb 2023, 08:35:48 AM IST

বাংলা দলে দু'টি পরিবর্তন হতে পারে

মধ্যপ্রদেশের বিরুদ্ধে নামার আগে বাংলা দলে দু'টি পরিবর্তন হতে পারে বলে সূত্রের খবর। উইকেট দেখার পর টিম ম্যানেজমেন্ট সিদ্ধান্ত নিয়েছে তিন স্পিনার খেলানোর। এমনিতেই ওপেনিংয়ে অভিমুন্য ঈশ্বরনের জুটি কে হবেন, তা এখনও তৈরি করতে পারেনি বাংলা দল। ফের একবার ওপেনিং জুটি পরিবর্তন হতে পারে।কোয়ার্টার ফাইনালে খেলা কাজি জুনেইদ সইফির পরিবর্তে দলে ফিরতে পারেন কর্ণ লাল। গ্রুপ পর্বে বেশ কয়েকটি ম্যাচে তিনি ওপেন করেছিলেন। সে ভাবে সফল না হলেও, তাঁকে ফেরানো হচ্ছে। তার কারণ, কর্ণ অফ স্পিন বোলিংও করবেন। শাহবাজ আহমেদের সঙ্গে স্পিন বিভাগকে শক্তিশালী করবেন তিনি। আরও একটি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। শোনা যাচ্ছে, বাঁহাতি স্পিনার প্রদীপ্ত প্রামাণিককে খেলানো হবে। সে ক্ষেত্রে একজন জোরে বোলার বসবেন। আর এখানেই কাকে বসানো হবে সেই নিয়ে দোটানায় টিম ম্যানেজমেন্ট।শেষ দুই ম্যাচে আকাশ ঘটক ভালোো বল করেছেন। মুকেশ কুমার, আকাশ দীপ, ইশান পোড়েল তিন জনেই গোটা টুর্নামেন্ট জুড়ে সফল। ফলে এই চার জনের মধ্যে থেকে কাকে বসিয়ে প্রদীপ্তকে খেলানো হবে, তা নিয়ে দোটানায় টিম ম্যানেজমেন্ট। ম্যাচের আগে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান কোচ লক্ষ্মী। বাকি দল অপরিবর্তিত থাকছে।

08 Feb 2023, 08:35:49 AM IST

ফ্যাক্টর চন্দ্রকান্ত পণ্ডিত

মধ্যপ্রদেশের কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে ঘরোয়া ক্রিকেটের চাণক্য বলা হয়ে থাকে। এই মরশুমের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কোচ হিসেবেও দেখা যাবে পণ্ডিতকে। মধ্যপ্রদেশ কোচের ক্ষুরধার মস্তিষ্ক কি বাংলার অন্তরায় হবে? বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী বলছিলেন, ‘চন্দু ভাই (ঘরোয়া ক্রিকেটে এই নামেই পরিচিত চন্দ্রকান্ত পণ্ডিত) তো আর মাঠে নেমে খেলবেন না। ক্রিকেটারদেরই খেলতে হবে। তাই ওঁর স্ট্র্যাটেজির জন্য আমরা চাপে পড়ে যাব, তা মোটেও নয়। যারা ভালো ক্রিকেট খেলবে, তারাই জিতবে।’

08 Feb 2023, 08:35:49 AM IST

এ বারও সেমিতে গাঁট সেই মধ্যপ্রদেশ

পরপর তিনবার রঞ্জি ট্রফি সেমিফাইনালে খেলারর হ্যাটট্রিক করল বাংলা। যদিও ট্রফি প্রত্যেক বার অধরাই থেকে গিয়েছে। এ বার ফাইনালে ওঠার লড়াইয়ে মনোজ তিওয়ারিদের প্রতিপক্ষ সেই মধ্যপ্রদেশ। যারা গতবারের চ্যাম্পিয়ন। এবং তার চেয়েও বড় কথা, মধ্যপ্রদেশের বিরুদ্ধে হেরেই গত বার শেষ চার থেকে বিদায় নিতে হয়েছিল বাংলাকে। এ বার কি পারবে মনোজরা প্রতিশোধ নিতে?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী 'তুমিই রিয়েল হিরো', দু'হাত না থাকা কাশ্মীরের সেই ক্রিকেটারের সঙ্গে দেখা সচিনের সেলফি নিতে আসা ভক্তদের উপর চিৎকার, ‘বলছি মন খারাপ', বিরক্তি প্রকাশ নাসিরুদ্দিনের অবশেষে সন্দেশখালিতে মীনাক্ষী, কথা বললেন নির্যাতিতাদের সঙ্গে দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.