বাংলা নিউজ > ময়দান > বাবর, বিরাটের থেকে অনেক ভালো! ইংল্যান্ড ক্রিকেটারের বিষয়ে মন্তব্য মাইক হাসির

বাবর, বিরাটের থেকে অনেক ভালো! ইংল্যান্ড ক্রিকেটারের বিষয়ে মন্তব্য মাইক হাসির

বড় মন্তব্য মাইক হাসির

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টি-২০ সিরিজে ডেভিড মালান তার কেরিয়ারের ৫০ তম ম্যাচ খেলেছেন। সেই ম্যাচ শুরুর আগে তাকে বিশেষ টুপি পরিয়ে দেন মাইকেল হাসি।

শুভব্রত মুখার্জি: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা দুই ব্যাটার পাকিস্তান অধিনায়ক বাবর আজম এবং ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। নিজেদের দেশকে একাধিক গুরুত্বপূর্ণ ম্যাচে জয় এনে দিয়েছেন তারা। সেই বাবর আজম, বিরাট কোহলিদের থেকেও এক ইংল্যান্ড ক্রিকেটারকে এগিয়ে রাখলেন বিশ্বকাপজয়ী প্রাক্তন অস্ট্রেলিয়ান মাইকেল হাসি। তার মতে ইংল্যান্ড ব্যাটার ডেভিড মালান টি-২০ ফর্ম্যাটে বাবর-বিরাটের থেকেও অনেকটা এগিয়ে!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সদ্য শেষ হওয়া টি-২০ সিরিজে ডেভিড মালান তার কেরিয়ারের ৫০ তম ম্যাচ খেলেছেন। সেই ম্যাচ শুরুর আগে তাকে বিশেষ টুপি পরিয়ে দেন মাইকেল হাসি। তারপরেই তাকে বলতে শোনা যায় 'আমার জীবদ্দশায় আমি কোনওদিন ভাবিনি এই কাজটা (অস্ট্রেলিয়ার ক্রিকেটার হয়ে ইংল্যান্ডের ক্রিকেটাররা বিশেষ টুপি পরানো) করব। মালকে (ডেভিড মালান) অনেক অভিনন্দন। আজকেও ইংল্যান্ডের হয়ে নিজের কেরিয়ারের ৫০ তম ম্যাচ (টি-২০) খেলছে। তোমার কেরিয়ারে ইতিমধ্যেই একাধিক হাইলাইটস রয়েছে। ইংল্যান্ডের হয়ে চার শতরানকারীর (টি-২০তে) একজন তুমি। টি-২০ ইতিহাসে অ্যালেক্স হেলসের পরেই তুমি দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। কিছুদিনের জন্য তুমি রাঙ্কিংয়ে প্রথম স্থানেও ছিলে। টি-২০তে দ্রুততম ১০০০ রান ও করেছ তুমি। বিরাট কোহলি, বাবর আজমের থেকেও ভালো। আমি মনে করি বেশ কয়েকটা ম্যাচ কম খেলেই তুমি এই কৃতিত্ব অর্জন করেছ।'

তিনি আরও বলেন 'তবে জস ( বাটলার) যেমন সবসময় বলে, এই সফরেও বলেছে তা হল এইক্ষেত্রে সামনের দিকে তাকাতে হবে। আমাদের সামনের দিকে যা রয়েছে তার জন্য আমাদের খেলতে হবে। আমি আশা করব সামনের ৯-১০ টা ম্যাচে তুমি আরও বেশি করে সাফল্য লাভ কর। তবে সবথেকে গুরুত্বপূর্ণ যা তা হল আমি চাই আগামী এক মাসের মধ্যে তোমার গলাতে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পদকটা ঝুলুক।' উল্লেখ্য অজিদের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচে মালান ৪৯ বলে ৮২ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন। আর সেই ইনিংসে ভর করেই ম্যাচটি আট রানে জিতেছিল ইংল্যান্ড দল।

বন্ধ করুন