বাংলা নিউজ > ময়দান > IPL 2024: সপ্তম হয়েও সেই চন্দ্রকান্ত পণ্ডিতের ওপরই ভরসা রখতে চলেছে KKR?

IPL 2024: সপ্তম হয়েও সেই চন্দ্রকান্ত পণ্ডিতের ওপরই ভরসা রখতে চলেছে KKR?

চন্দ্রকান্ত পণ্ডিতকেই কোচ হিসেবে রাখছে কেকেআর?

কিছু আইপিএল দলে কোচ পরিবর্তন খুবই প্রত্যাশিত। তবে কলকাতা নাইট রাইডার্স সম্ভবত কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে ধরে রেখেই তাদের দল সাজাবে বলে মনে করা হচ্ছে। ঘরোয়া রঞ্জি দলকে সাফল্যের সঙ্গে কোচিং করালেও, আইপিএল টিমে সেই সাফল্য দিতে পারেননি চন্দ্রকান্ত। তবে তাঁকে ২০২৪ মরশুমেও রেখে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

কলকাতা নাইট রাইডার্স কি কোচ বদলাবে? ২০২৩ সালে নাইটদের হতাশাজনক পারফরম্যান্সের পর থেকেই এই প্রশ্ন ঘোরাফেরা করছে। চন্দ্রকান্ত পণ্ডিতের কোচিংয়ে ২০২৩ আইপিএলে সাত নম্বরে শেষ করেছিল কেকেআর। ১৪টি ম্যাচের মধ্যে ৬টিতে জিতেছিল তারা। ৮টি ম্যাচে হেরেছিল। এর পরে ২০২৪ আইপিএলের জন্য কি পণ্ডিতকে রাখা হবে? সেই প্রশ্নেরই উত্তর বোধহয় এবার পাওয়া গিয়েছে।

কিছু আইপিএল দলে কোচ পরিবর্তন খুবই প্রত্যাশিত। তবে কলকাতা নাইট রাইডার্স সম্ভবত কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে ধরে রেখেই তাদের দল সাজাবে বলে মনে করা হচ্ছে। ঘরোয়া রঞ্জি দলকে সাফল্যের সঙ্গে কোচিং করালেও, আইপিএল টিমে সেই সাফল্য দিতে পারেননি চন্দ্রকান্ত। তবে তাঁকে ২০২৪ মরশুমেও রেখে দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ফিল্ডিংয়ে আরও ক্ষিপ্র হতে নয়া ড্রিলে মাতলেন কোহলিরা, অনুশীলন দেখে মজা পাবেন আপনিও- ভিডিয়ো

ঘরোয়া ক্রিকেটে অনবদ্য চন্দ্রকান্ত পণ্ডিতের সাফল্য আবার উপচে পড়ছে। রঞ্জিতে তাঁর থেকে সফল কোচ খুঁজে পাওয়া মুশকিল। মুম্বই দলকে কোচ হিসেবে তিন বার রঞ্জি ট্রফি এনে দিয়েছেন। বিদর্ভকে প্রথম বার রঞ্জি খেতাব জিতিয়েছিলেন। তবে এখানেই শেষ নয়। বিদর্ভকে মোট ২বার রঞ্জি চ্যাম্পিয়ন করেছিলেন। এরপর মধ্যপ্রদেশকে রঞ্জি চ্যাম্পিয়ন করানোর পরে নিজেকে শ্রেষ্ঠত্বের শিখরে নিয়ে যান চন্দ্রকান্ত। কোচ হিসেবে মোট ৬ বার রঞ্জি ট্রফি জিতেছেন চন্দ্রকান্ত। মুম্বই তিনবার চ্যাম্পিয়ন হয়েছে তাঁর কোচিংয়ে। বিদর্ভকে দু'বার ও মধ্যপ্রদেশকে একবার রঞ্জি খেতাব এনে দিয়েছেন তিনি।

আরও পড়ুন: অ্যান্টিগায় পেয়েছিলেন ভিভের প্রশংসা! অফ ফর্ম কাটাতেই কি অতীতকে ঘাঁটছেন কোহলি?

এদিকে ২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জন্য লখনউ সুপার জায়ান্টস তাদের কোচিং স্টাফ পরিবর্তন করতে আগ্রহী। যদিও লখনউ সুপার জায়ান্টস ২০২১ সালে আইপিএলে তাদের অভিষেক হওয়ার পর থেকে সবচেয়ে ধারাবাহিক দলগুলির মধ্যে একটি ছিল। অভিষেকের পর থেকে দু'বারই তারা প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। তবে ট্রফি জিততে পারেনি। প্রধান কোচ হিসেবে অ্যান্ডি ফ্লাওয়ারের দুই বছরের চুক্তির মেয়াদ শেষ। যে কারণে লখনউয়ের থিঙ্ক ট্যাঙ্ক নতুন কোচ বেছে নেওয়ার বিষয়ে আগ্রহী।

Cricbuzz-এর খবর অনুযায়ী, লখনউ ম্যানেজমেন্ট অ্যান্ডি ফ্লাওয়ারের বদলে নতুন প্রধান কোচ হিসেবে জাস্টিন ল্যাঙ্গারকে নিয়ে ভাবনাচিন্তা করছে। প্রাক্তন অস্ট্রেলিয়ান ক্রিকেটারের সঙ্গে ইতিমধ্যে কয়েক দফা আলোচনা হয়েছে বলেও জানা গিয়েছে। অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের প্রাক্তন প্রধান কোচ ছিলেন ৫২ বছরের ল্যাঙ্গার। অজিদের অনেক ঐতিহাসিক জয়ে নেতৃত্ব দিয়েছিলেন। তাঁর কোচিংয়ে অস্ট্রেলিয়া ২০১৯ সালে অ্যাশেজ সিরিজ ড্র ​​করেছিল। এবং ট্রফিটি ধরে রেখেছিল। এছাড়াও তাঁর কোচিংয়ে ২০২১ সালে প্রথম বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া। বিগ ব্যাশ লিগেও জাস্টিন সফল। তাঁর কোচিংয়ে পার্থ স্কোর্চার্সকে তিনটি শিরোপা জেতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'এবার আর এদিক ওদিক হবে না, আশ্বস্ত করছি..' নীতীশের কথায় হেসে ফেললেন মোদী ‘ আপনি এসেছিলেন, আর আমি গায়েব হয়ে গিয়েছিলাম,’ নীতীশের কথায় মঞ্চে হাসি মোদীর ৬ কোটির ঘাটাল জলপ্রকল্প শুকনো খটখটে, চালু হয়নি ৩ বছরেও গোলাপি বেনারসিতে প্রশ্মিতা, পাশে ঘিয়ে পঞ্জাবিতে অনুপম, বিয়ে করেই লিখলেন কী? কটাক্ষকে বুড়ো আঙুল, নিয়মরীতি মেনেই সাতপাকে বাঁধা পড়লেন শ্রীময়ী-কাঞ্চন সাধারণ সম্পাদক পদেও থাকব না, ইস্তফা গ্রহণ করুন… আর মুখপাত্র নন কুণাল জয় শাহ, রজার বিনি, নির্বাচকদের ইশানের সঙ্গে বসে কথা বলা উচিত ছিল- দাবি সৌরভের নিজেই দেখি মাটিতে বসে পড়ল, ধোনির আতিথেয়তায় মুগ্ধ মাত্র একটি ODI খেলা প্রাক্তনী কেবল রচনার সঙ্গে মমতার নাচ নয়! রবিবারের দিদি নম্বর ওয়ানে থাকছে আর কোন চমক? ৪৩০ ফুটের গ্রহাণু এগিয়ে আসছে পৃথিবীর দিকে, কী হতে পারে এর ফলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.