বাংলা নিউজ > ময়দান > অ্যান্টিগায় পেয়েছিলেন ভিভের প্রশংসা! অফ ফর্ম কাটাতেই কি অতীতকে ঘাঁটছেন কোহলি?

অ্যান্টিগায় পেয়েছিলেন ভিভের প্রশংসা! অফ ফর্ম কাটাতেই কি অতীতকে ঘাঁটছেন কোহলি?

ভিভ রিচার্ডস এবং বিরাট কোহলি।

ওয়েস্ট ইন্ডিজে টেস্ট ক্রিকেট খেলার সুন্দর স্মৃতি রয়েছে বিরাট কোহলির। অভিষেক টেস্ট ম্যাচ এবং টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি দু'টোই ওয়েস্ট ইন্ডিজে করেছেন কোহলি। বুধবার থেকে শুরু হতে চলা সিরিজের উদ্বোধনী ম্যাচের আগে, কোহলি ওয়েস্ট ইন্ডিজ সফরের কিছু সুখ স্মৃতিচারণ করে নস্ট্যালজিক হয়ে পড়েন।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়ে ফের ভারত এক মাস পর ২২ গজে ফিরছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর এক মাস ছুটি ছিল ভারতের। এখন উইন্ডিজের বিরুদ্ধে শুধু টেস্ট সিরিজ নয়, ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজও খেলবে টিম ইন্ডিয়া।

এবার অস্ট্রেলিয়ার কাছে ডব্লিউটিসি ফাইনালে হারের পর ভারত চাইবে, তাদের পরবর্তী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে ফের ফাইনালে উঠতে। এবং সেটা জিততে। আর সেই সফর শুরু হচ্ছে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট সিরিজ দিয়ে। তাই শুরুটা টিম ইন্ডিয়া ইতিবাচক করতে চায়। এদিকে ওয়েস্ট ইন্ডিজও ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব থেকে ছিটকে যাওয়ার পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রে ঘরের মাঠে প্রথম সিরিজ জিততে ক্ষুধার্ত থাকবে।

আরও পড়ুন: বিশ্বকাপের কোয়ালিফায়ার থেকে একাদশ বাছল ICC, এই টিম টেক্কা দেবে যে কোনও বড় দলকে

ওয়েস্ট ইন্ডিজে টেস্ট ক্রিকেট খেলার সুন্দর স্মৃতি রয়েছে বিরাট কোহলির। অভিষেক টেস্ট ম্যাচ এবং টেস্টে প্রথম ডাবল সেঞ্চুরি উভয়ই ওয়েস্ট ইন্ডিজে করেছেন কোহলি। বুধবার থেকে শুরু হতে চলা সিরিজের উদ্বোধনী ম্যাচের আগে, কোহলি ওয়েস্ট ইন্ডিজ সফরের কিছু সুখ স্মৃতিচারণ করে নস্ট্যালজিক হয়ে পড়েছেন। বিশেষ করে সেই মুহুর্তগুলির স্মৃতিতে তিনি ডুব দিয়েছেন, যেখানে তিনি সর্বকালের অন্যতম কিংবদন্তি ক্রিকেটারদের একজন স্যার ভিভিয়ান রিচার্ডসের সঙ্গ পেয়েছিলেন।

কোহলি এবং রিচার্ডসের মধ্যে কয়েক বছর ধরেই ঘনিষ্ঠ একটি সম্পর্ক রয়েছে। এবং অসম বয়সী হলেও তাঁদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠেছে। তাঁরা দু'জনেই সর্বকালের সেরা দুই ব্যাটার হিসেবে বিবেচিত হন। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রথম ম্যাচে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে কোহলি তাঁর ডাবল সেঞ্চুরি করেন। কোহলির জন্য ম্যাচটি কেবল তাঁর ঐতিহাসিক কৃতিত্বের জন্যই নয়, ভবিষ্যতের জন্যও স্মরণীয় হয়ে রয়েছে।

আরও পড়ুন: হারত বলে ভারত আগেও আমাদের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি- আজব দাবি পাক প্রাক্তনীর

স্টার স্পোর্টসের ফলো দ্য ব্লুজ শো-তে কথা বলার সময় কোহলি বলেন, ‘আমার প্রিয় স্মৃতি স্পষ্টতই অ্যান্টিগায়। আমি অ্যান্টিগায় টেস্ট ক্রিকেটে আমার প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলাম। স্যার ভিভিয়ান রিচার্ডসের সামনে। এটি আমার জন্য একটি বিশেষ মুহূর্ত ছিল এবং তার পরে তিনি সন্ধ্যায় আমার সঙ্গে দেখা করেছিলেন এবং অভিনন্দন জানিয়েছিলেন। এর চেয়ে ভালো কিছু হতে পারে না।’

কোহলির টেস্ট যাত্রা শুরু হয়েছিল ওয়েস্ট ইন্ডিজেই। ২০১১ সিরিজে জামাইকার সাবিনা পার্কে টেস্ট অভিষেক হয়েছিল কোহলির। স্বভাবতই তিনি এই সফরেও কিছু কৃতিত্ব গড়তে চান। এবং ২০২৩-২৪ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের শুরুতেই ভারতকে একটি ভালো জায়গায় নিয়ে যেতে চান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দক্ষিণে ১০০ কিমি, উত্তরে ৯০, কলকাতায় ৮০- ঘূর্ণিঝড়ে চলবে তাণ্ডব! বাকি জেলায় কত? টানা ২টি হার, চরম লজ্জায় ডুবল বাংলাদেশ! ১ ম্যাচ বাকি থাকতেই T20I সিরিজ জিতল USA ‘আমার পিছনে...’, বিয়ে চর্চার মাঝেই নিজের বাড়িতে ঘটা হেনস্থা নিয়ে সরব সোহিনী! বাংলাদেশের এমপির দেহ টুকরো করে হলুদ মাখিয়ে লোপাট হল কোথায়? তল্লাশি শুরু ভাঙড়ে পুরুলিয়া লোকসভা কেন্দ্র ২০২৪: ৩৭ বছর টানা জিতেছে ফরওয়ার্ড ব্লক, এখন দাপট পদ্মের 10 ওভার শেষে South Africa-র স্কোর 77/3 মোদীর 'পরমাত্মা আমাকে পাঠিয়েছেন' মন্তব্য নিয়ে মমতা বললেন ‘আমি মানেটা বুঝছি না’ লোকসভা ভোটের আবহেই দেবের সঙ্গে জড়িয়ে গেল বিদ্যাসাগরের নাম! জানুন কীভাবে জঙ্গলে রুদ্ধশ্বাস গুলির লড়াই! যৌথবাহিনীর অভিযানে ছত্তিশগড়ে নিহত ৭ মাওবাদী ভরি ভরি সোনা, লাখ লাখ বিনিয়োগ, সিপিএম প্রার্থী সায়রা হালিমের সম্পত্তি কত?

Latest IPL News

ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.