LSG

লখনউ সুপার জায়ান্টস (ছবি-এএনআই) (ANI)

ভালো শুরু করেও শেষে গিয়ে LSG-র স্বপ্নভঙ্গ! দেখে নিন লখনউ-এর ব্যর্থতার কারণ কী?

  • লিগের ১৪ ম্যাচে ৯টি ম্যাচে জিতে তালিকার তিন নম্বরে থেকে প্লে অফে পৌঁছে ছিল কেএল রাহুলদের লখনউ। গ্রুপ লিগে ভালো করলেও কেন ট্রফি জিততে পারল না লখনউ সুপার জায়ান্টস। এর ব্যাখ্যা করতে গিয়ে বেশ কিছু পয়েন্ট উঠে আসছে।

দীনেশ কার্তিকের প্রত্যাবর্তনের গল্প সবকিছুকে ছাপিয়ে গিয়েছে। আইপিএলে উইকেটের পিছনে হোক কিমবা ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে সকলের মন জিতেছেন তিনি। নিজের পারফরমেন্স দিয়ে ভারতীয় দলেও জায়গা পেয়েছেন। 183 এর স্ট্রাইক-রেট সহ আইপিএলের 'সুপার স্ট্রাইকার অফ দ্য সিজন' পুরষ্কার জিতে নেওয়া দীনেশ কার্তিকের গায়ে 'ফিনিশার' ট্যাগও পড়েছে। এখন দেখার দক্ষিণ আফ্রিকা সিরিজে কার্তিক কী করেন? (ছবি;পিটিআই) (PTI)

দক্ষিণ আফ্রিকা সিরিজে IPL 2022-এর এই পাঁচ  তারকার দিকে তাকিয়ে থাকবে টিম ইন্ডিয়া

  • হার্দিক পান্ডিয়া রাজস্থানের বিরুদ্ধে আইপিএল ফাইনালে সবচেয়ে প্রভাবশালী অলরাউন্ড পারফরমেন্স করেছেন। গুজরাট টাইটানস অধিনায়ক মরশুমের শুরুতে তার ফিটনেস নিয়ে প্রচুর সমালোচনায় মধ্যে পড়েছিলেন। কিন্তু 'কুং-ফু' পান্ডিয়া তাদের সকলকে ভুল প্রমাণ করেছেন। 

লখনউ সুপার জায়ান্টসের তরফ থেক চলতি মরশুমে বহু তরুণ ক্রিকেটারকে উপহার পেয়েছে ভারতীয় ক্রিকেট। বাদোনিরা সকলের সামনে নিজেদেরকে প্রমাণ করেছেন। আগামী দিনের তারকাদের পথ দেখিয়েছে লখনউ সুপার জায়ান্টস। (ছবি-লখনউ সুপার জায়ান্টসের টুইটার)

চ্যাম্পিয়ন না হলেও রাহুলরা জিতলেন সকলের মন! দেখে নিন IPL 2022-এ LSG-র প্রাপ্তি

  • লখনউ সুপার জায়ান্টসের মহসিন খান ২০২২ আইপিএল-এ বিশেষজ্ঞ থেকে সমর্থক সকলের প্রশংসা কুড়িয়েছেন। আইপিএল ২০২২-এ মহসিন ৯টি ম্যাচে মাঠে নেমেছেন এবং ১৪টি উইকেট শিকার করেছেন। ওভার প্রতি মাত্র ৫.৯৬ রান খরচ করেছেন তিনি। লখনউ-এর তরফ থেকে মহসিন খানও একটা বড় প্রাপ্তি।

জোস বাটলার। ছবি: পিটিআই

এক মরশুমে IPL Playoff-এ ওয়ার্নারকে টপকে সর্বোচ্চ রানের মালিক বাটলার, তিনে পতিদার

  • তৃতীয় প্লেয়ার হিসেবে আইপিএলে বাটলার মোট ৮০০ রানের গণ্ডি টপকে গেলেন। বাটলারের সংগ্রহ এখন ১৬ ম্যাচে ৮২৪ রান। ফাইনাল এখনও বাকি রয়েছে। বাটলারের আগে এখন রয়েছেন শুধু কোহলি (৯৭৩ রান) এবং ওয়ার্নার (৮৪৮)। ফাইনালে বাটলার নিজের ছন্দে থাকলে, সহজেই টপকে যেতে পারবেন ওয়ার্নারকে। তবে কোহলিকে টপকানো সম্ভব নয়।

দীনেশ কার্তিক। ছবি: বিসিসিআই।

IPL 2022: দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে নিয়ম ভেঙে তিরস্কৃত হলেন দীনেশ কার্তিক

  • কলকাতার ইডেন গার্ডেন্সে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে IPL-এর আচরণবিধি উলঙ্ঘন করেন দীনেশ কার্তিক।

কেএল রাহুল (ছবি-পিটিআই) (PTI)

RCB-র বিরুদ্ধে LSG ক্যাপ্টেন কেএল রাহুলের ব্যাটিং নিয়ে হতাশ হরভজন সিং 

  • ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং স্পোর্টসকিডার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন, ‘কেএল রাহুল প্রায়ই একজন অ্যাঙ্করের ভূমিকায় অভিনয় করেন। তার ছয় মারার ক্ষমতা সম্ভবত কায়রন পোলার্ডের চেয়ে ভালো। কিন্তু লখনউ প্রাথমিক ছয় ওভারে স্লো খেলেছে। তারা যদি দ্রুত গতি পেত, তবে শেষ কয়েক ওভারে লখনউয়ের রান কম থাকত।’

রজত পতিদারের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (ছবি:আইপিএল/গেটি ইমেজ)

ব্যাটিং দেখে মনে হয়েছে একদশক ধরে IPL খেলছেন, শাস্ত্রীর সার্টিফিকেট পেলেন পাতিদার

  • রবি শাস্ত্রী আরও বলেন যে পতিদার তার সাহসী ইনিংসের সময় দুর্দান্ত শট খেলেছেন। পরিস্থিতি তার উপর কোন প্রভাব ফেলেনি। সে যেভাবে লখনউ সুপার জায়ান্টসের বোলারদের মোকাবেলা করেছে তা অসাধারণ। রবি শাস্ত্রী আরও বলেছেন যে রজত পতিদার এই ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জয়ের ভিত্তি তৈরি করেছিলেন।

ইডেন গার্ডেন্সে আরসিবির বিরুদ্ধে ব্যাটিংরত লোকেশ রাহুল। ছবি- পিটিআই। (PTI)

বাকিরা খেলার সুযোগই পেল না, LSG-র হারের জন্য রাহুলের ইনিংসকে দায়ী করলেন মঞ্জরেকর

  • এলিমিনেটরে আরসিবির বিরুদ্ধে ৫৮ বলে ৭৯ রান করেন লোকেশ রাহুল।

লোকেশ রাহুল। ছবি- আইপিএল।

ফের ৬০০, দল হেরে ছিটকে গেলেও প্রথম ক্রিকেটার হিসেবে IPL-এ দুর্দান্ত নজির রাহুলের

  • বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, ডেভিড ওয়ার্নার, ক্রিস গেইল, IPL-এ এমন নজির এঁদের কারও নেই।

মাঠ থেকে সেই দর্শককে বের করা হচ্ছে

কোহলির জন্য ইডেনের নিরাপত্তাকে বোকা বানিয়ে মাঠে ঢুকলেন দর্শক! দেখুন কী হল তারপর?

  • ইডেনের নিরাপত্তা ভেঙে জোর করে মাঠে প্রবেশ করে সেই ব্যাক্তি। সেই দর্শক বিরাট কোহলির দিকে ছুটতে থাকেন। যা দেখে বিরাট কোহলিও পিছতে থাকেন। তখনই সেই সমর্থককে থামাতে দূর থেকে দুই নিরাপত্তা কর্মী ছুঁটে আসেন। কিন্তু ততক্ষণে বাহুবলীর মতো মাঠে ঢুকে পড়েছেন কলকাতা পুলিশের এর কর্তা।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (ছবি:পিটিআই) (PTI)

চাপে পড়লেই ওর কাছে চলে যাই- কোহলি, ম্যাক্সি নয় কার প্রসঙ্গে এই কথা ফ্যাফের?

  • হার্ষালের সঙ্গে ফ্যাফের কথা প্রসঙ্গে RCB ক্যাপ্টেন বলেন, ‘সে একজন হাই প্রেসারের সময়কার বোলার এবং আমি যখনই চাপে থাকি তখনই আমি তার কাছে যাই। তিনি আমাকে বলেছিলেন যে আমি চাপ কমাতে চাই, যা তার সাথে আমার প্রথম কথোপকথন ছিল।’

লোকেশ রাহুলের নেতৃত্বাধীন লখনউ সুপার জায়ান্টস দল। ছবি- আইপিএল।

‘দুর্বল’ দলগুলিকে হারিয়ে প্লে-অফে! সেরা দলগুলি সামনে পড়লেই হাওয়া ফুস LSG-র

  • এ বারের আইপিএলে মোট নয়টি ম্যাচ জিতেছে লখনউ সুপার জায়ান্টস।