বাংলা নিউজ > ময়দান > Duleep Trophy 2023: রঞ্জির সর্বোচ্চ উইকেটশিকারীই কিনা দলীপ ট্রফিতে বাদ! নির্বাচকদের কাছেও জলজের প্রশ্নের জবাব আছে কি?

Duleep Trophy 2023: রঞ্জির সর্বোচ্চ উইকেটশিকারীই কিনা দলীপ ট্রফিতে বাদ! নির্বাচকদের কাছেও জলজের প্রশ্নের জবাব আছে কি?

দলীপ ট্রফিতে সুযোগ না পেয়ে হতাশ জলজ সাক্সেনা। ছবি- বিসিসিআই।

South Zone Squad For Duleep Trophy: রঞ্জি ট্রফিতে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরা সত্ত্বেও দলীপ ট্রফিতে সুযোগ না পাওয়ায় হতাশ জলজ সাক্সেনা।

সোশ্যাল মিডিয়ায় ছোট্ট একটা প্রশ্ন ছুঁড়ে দিলেন জলজ সাক্সেনা, যার উত্তর খুঁজতে পরিসংখ্যানবিদদের সাহায্য নিতে হবে নিশ্চিত। উত্তর মিলুক না মিলুক, প্রশ্নটার গুরুত্ব ভারতীয় ক্রিকেটের রুক্ষ দিকটিকে সামনে নিয়ে আসছে নিশ্চিত।

জলজ সাক্সেনা জানতে চান যে, এলিট গ্রুপ থেকে রঞ্জি খেলে দেশের সর্বোচ্চ উইকেটশিকারী বোলার পরবর্তী দলীপ ট্রফির দলে জাগয়া পাননি, এমনটা আগে কখনও হয়েছে কিনা। নিতান্ত ভাঙা মনেই যে সোশ্যাল মিডিয়ায় এমন হাতাশা মেশানো পোস্ট করেন মধ্যপ্রদেশ ছেড়ে কেরলের হয়ে মাঠে নামা অভিজ্ঞ তারকা, সেটা বুঝে নিতে অসুবিধা হয় না।

গত রঞ্জি ট্রফিতে কেরলের হয়ে মাঠে নেমে জলজ সাক্সেনা দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন। মাত্র ৭টি ম্যাচ খেলেই তিনি রঞ্জি ট্রফির সর্বোচ্চ উইকেটশিকারীতে পরিণত হন। তিনি সাকুল্যে ৫০টি উইকেট সংগ্রহ করেন। ৬ বার ইনিংসে ৫ উইকেট দখল করেন জলজ। ২ বার ম্যাচে ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন তিনি।

আরও পড়ুন:- Vitality Blast 2023: টানা ৮ ম্যাচে উইকেট নেওয়ার পরে খুব মার খেলেন সুনীল নারিন, ৫ উইকেট নিয়ে বাঁচিয়ে দিলেন স্যাম কারান

এমন পারফর্ম্যান্সের পরেও দলীপ ট্রফির দলে জায়গা হয়নি সাক্সেনার। দক্ষিণাঞ্চলের জন্য ঘোষিত স্কোয়াডে জলজের নাম নেই দেখেই ইন্ডিয়ান ডোমেস্টিক ক্রিকেট ফোরাম নামক টুইট অ্যাকাউন্ট থেকে বিস্ময় প্রকাশ করা হয় সোশ্যাল মিডিয়ায়। সেটিকে সামনে রেখেই সাক্সেনা লেখেন, ‘রঞ্জি ট্রফিতে ভারতের সর্বোচ্চ উইকেটশিকারীকে দলীপ ট্রফিতে দলে নেওয়া হয়নি। একটু খুঁজে দেখবেন ভারতের ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে এমনটা আগে কখনও ঘটেছে কিনা? কাউকে দোষ দিচ্ছি না। শুধু জানতে চাইছি।’

আরও পড়ুন:- Women's Emerging Asia Cup: ভেস্তে গেল ভারত-পাকিস্তান লড়াই, এক ম্যাচ জিতেই এশিয়া কাপের সেমিফাইনালে শ্বেতারা

দলীপ ট্রফির জন্য নির্বাচিত দক্ষিণাঞ্চলের স্কোয়াড: হনুমা বিহারী (ক্যাপ্টেন), মায়াঙ্ক আগরওয়াল (ভাইস ক্যাপ্টেন), বি সাই সুদর্শন, রিকি ভুই (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), আর সামর্থ, ওয়াশিংটন সুন্দর, সচিন বাবি, প্রদোষ রঞ্জন পাল, সাই কিশোর, ভি কাভেরাপ্পা, বিজয়কুমার বৈশাক, কেভি শশিকান্ত, দর্শন মিশাল ও তিলক বর্মা।

উল্লেখ্য, আগামী ২৮ জুন থেকে শুরু হবে দলীপ ট্রফি। ফাইনাল ম্যাচটি শুরু হবে ১২ জুলাই। অর্থাৎ, টুর্নামেন্ট চলবে ১৬ জুলাই পর্যন্ত। আলুর ও বেঙ্গালুরুতে খেলা হবে ম্যাচগুলি। কোয়ার্টার ফাইনালে মধ্যাঞ্চল খেলবে পূর্বাঞ্চলের বিরুদ্ধে। উত্তরাঞ্চল মাঠে নামবে উত্তর-পূর্বাঞ্চলের বিরুদ্ধে। সরাসরি সেমিফাইনালে মাঠে নামবে পঞ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চল। কোয়ার্টারের বাধা টপকানো ২টি দলের বিরুদ্ধে লড়াই চালাবে তারা। সেমিফাইনাল ম্যাচ দু'টি শুরু হবে ৫ জুলাই থেকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.