বাংলা নিউজ > ময়দান > Women's Emerging Asia Cup: ভেস্তে গেল ভারত-পাকিস্তান লড়াই, এক ম্যাচ জিতেই এশিয়া কাপের সেমিফাইনালে শ্বেতারা

Women's Emerging Asia Cup: ভেস্তে গেল ভারত-পাকিস্তান লড়াই, এক ম্যাচ জিতেই এশিয়া কাপের সেমিফাইনালে শ্বেতারা

বৃষ্টিতে ভেস্তে গেল ভারত-পাকিস্তান লড়াই। ছবি- বিসিসিআই।

India-A vs Pakistan-A Women's Emerging Asia Cup 2023: গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে টুর্নামেন্টের সেমিফাইনালে জায়গা করে নিল শ্বেতা শেরাওয়াতের নেতৃত্বাধীন ভারতীয় দল।

ছেলেদের এশিয়া কাপের আগেই ক্রিকেটের ময়দানে ভারত-পাকিস্তান লড়াই দেখার সুযোগ হাতছাড়া হল ক্রিকেটপ্রেমীদের। শনিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের এমার্জিং টিমস কাপে ভারতের মহিলা-এ দলের ম্যাচ ছিল পাকিস্তানের বিরুদ্ধে। তবে বৃষ্টির জন্য মাঠে নামতে পারেনি দু'দল। ভারত-পাক ম্যাচ ভেস্ত যাওয়ায় উভয় দল নিজেদের মধ্যে ১ পয়েন্ট করে ভাগ করে নেয়।

উল্লেখযোগ্য বিষয় হল, শুধু ভারত-পাক ম্যাচই নয়, হংকংয়ে আয়োজিত এমার্জিং এশিয়া কাপের বেশিরভাগ ম্যাচই বৃষ্টির জন্য পরিত্যক্ত হয়। এর আগে ভারত বনাম নেপাল ম্যাচটিও বৃষ্টিতে ভেস্তে যায়। সেই ম্য়াচেও ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয় শ্বেতা শেরাওয়াতদের।

যদিও তাতেও ভারতের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া আটকায়নি। কেননা হংকংয়ের বিরুদ্ধে ১টি ম্য়াচ জিতেই ভারতীয়-এ দল এ-গ্রুপের শীর্ষস্থান দখল করে। লিগে নিজেদের প্রথম ম্যাচে হংকংকে ৮৮ বল বাকি থাকতে ৯ উইকেটে হারিয়ে দেয় ভারত।

অর্থাৎ, গ্রুপের ৩ ম্যাচের মধ্যে ভারত ১টি ম্যাচ জেতে এবং তাদের ২টি ম্যাচ ভেস্তে যায়। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই সেমিফাইনালের যোগ্যতা অর্জন করে ভারতীয় দল। পাকিস্তান নেপালকে হারিয়ে দিলেও হংকংয়ের সঙ্গে পয়েন্ট ভাগ করে। অর্থাৎ, তারাও ৩ ম্যাচের ১টিতে জেতে এবং তাদের ২টি ম্য়াচ পরিত্যক্ত হয়। পাকিস্তানও ৪ পয়েন্ট সংগ্রহ করে। তবে নেট রান-রেটে পিছিয়ে থাকায় তারা এ-গ্রুপের দ্বিতীয় দল হিসেবে সেমিফাইনালে ওঠে।

আরও পড়ুন:- BAN vs AFG: আফগানিস্তানকে ৫৪৬ রানে বিধ্বস্ত করল বাংলাদেশ, টেস্টের ইতিহাসে তৃতীয় বৃহত্তম জয়ের রেকর্ড লিটনদের

বি-গ্রুপের ছবিটাও কার্যত একই রকমের। বাংলাদেশ ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে এক নম্বরে থাকে। তাদের ২টি ম্য়াচ ভেস্তে যায়। শ্রীলঙ্কাও ৩ ম্যাচে ৪ পয়েন্ট সংগ্রহ করে। নেট রান-রেটের নিরিখে তারা থাকে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে। ৮ দলের টুর্নামেন্টে কেবল আমিরশাহি ও মালয়েশিয়া গ্রুপে ২টি করে ম্যাচ খেলে। তাদের ১টি করে ম্যাচ ভেস্তে যায়। আমিরশাহি ১টি ম্যাচ জিতলেও মালয়েশিয়া কোনও ম্যাচ জিততে পারেনি।

আরও পড়ুন:- ফিরছে ঐতিহ্য, IPL মাতিয়ে এবার পি সেন ট্রফিতে ঝড় তুলতে আসছেন জিতেশ-ধাওয়ানরা

বর্তমান পরিস্থিতিতে এ-গ্রুপের চ্যাম্পিয়ন ভারত সেমিফাইনালে মুখোমুখি হবে বি-গ্রুপের দু'নম্বর দল শ্রীলঙ্কার। বি-গ্রুপের ১ নম্বর দল বাংলাদেশ সেমিফাইনাল খেলবে পাকিস্তানের বিরুদ্ধে। ভারত ও পাকিস্তান যদি নিজেদের সেমিফাইনাল ম্যাচ জেতে, তবে টুর্নামেন্টের ফাইনালে ভারত-পাক লড়াই দেখা যেতে পারে।

মেয়েদের এমার্জিং এশিয়া কাপে এ-গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. ভারত: ৩ ম্যাচে ৪ পয়েন্ট
২. পাকিস্তান: ৩ ম্যাচে ৪ পয়েন্ট
৩. নেপাল: ৩ ম্যাচে ২ পয়েন্ট
৪. হংকং: ৩ ম্যাচে ২ পয়েন্ট

মেয়েদের এমার্জিং এশিয়া কাপে বি-গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. বাংলাদেশ: ৩ ম্যাচে ৪ পয়েন্ট
৩. শ্রীলঙ্কা: ৩ ম্যাচে ৪ পয়েন্ট
৩. আমিরশাহি: ৩ ম্যাচে ৩ পয়েন্ট
৪. মালয়েশিয়া: ৩ ম্যাচে ১ পয়েন্ট

মেয়েদের এমার্জিং এশিয়া কাপের সেমিফাইনাল ও ফাইনালের সূচি:-
প্রথম সেমিফাইনালে: ১৯ জুন (ভারত বনাম শ্রীলঙ্কা)
দ্বিতীয় সেমিফাইনালে: ১৯ জুন (বাংলাদেশ বনাম পাকিস্তান)
ফাইনাল: ২১ জুন (প্রথম সেমিফাইনালের জয়ী বনাম দ্বিতীয় সেমিফাইনালের জয়ী)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে হঠাৎ আসা টাকায় ভরবে পকেট, কিনতে পারেন জমি-গাড়ি! ক'দিন পর থেকেই লাকি ৩ রাশি একটু দুঃখ পেলেই কেঁদে ফেলেন? শরীরে এর কেমন প্রভাব পড়ছে জানেন কি KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের ‘যদি আল্লা চায়…’! টি২০ বিশ্বকাপ থেকে বাদ শামি, ফের শাপ-শাপান্ত শুরু হাসিনের ঝাড়খন্ড থেকে ‘থ্রেট কল’, তৃণমূল বিধায়ক জাকির হোসেনকে খুনের হুমকি, তদন্তে পুলিশ টেক অফের পরই ইঞ্জিনে পাখির ধাক্কা! স্পাইসজেট বিমানের আপৎকালীন অবতরণ দিল্লিতে মধুচন্দ্রিমা সেরে সবে শহরে ফিরেছেন আদৃত-কৌশাম্বি, বউমাকে নিয়ে মুখ খুললেন শ্বশুর ১২ জুন রাজকুমারের ঘরে প্রবেশ শুক্রর, ৩ রাশির উপর থাকবে মিশ্র প্রভাব মুখ্যমন্ত্রীর পাড়ায় সিপিএমের প্রচারে পুলিশের বাধা, কমিশনকে তোপ মীনাক্ষীর

Latest IPL News

টস নাকি শিশির না হেড বনাম স্টার্ক! IPL 2024 Final-এ কোন ফ্যাক্টর কাজ করবে KKR vs SRH: জার্সিটা ভালো, টিম না- এভাবে হ্যাটা করেছিল লোকজন,স্মৃতিচারণ শাহরুখের শাহরুখের উপরেই কি নির্ভর করছে ভারতীয় দলে গম্ভীরের কোচ হওয়ার ভাগ্য? দেখে নিন পরাজয় দিয়ে অভিযান শুরু করে কীভাবে IPL 2024 Final-এর টিকিট পাকা করল SRH? শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.