বাংলা নিউজ > ময়দান > Cooch Behar Trophy: দুই ওপেনারের পাশাপাশি হাফ-সেঞ্চুরি অভিষেক-শশাঙ্কের, লড়াইয়ের রসদ জোগাড় করে নিল বাংলা
প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি অভিষেকের। ছবি- সিএবি।
প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি অভিষেকের। ছবি- সিএবি।

Cooch Behar Trophy: দুই ওপেনারের পাশাপাশি হাফ-সেঞ্চুরি অভিষেক-শশাঙ্কের, লড়াইয়ের রসদ জোগাড় করে নিল বাংলা

  • দলগত প্রচেষ্টায় অন্ধ্রর বিরুদ্ধে প্রথম ইনিংসে তিনশো টপকে যায় বাংলা।

হায়দরাবাদের বিরুদ্ধে গত ম্যাচে বাংলাকে লড়াইয়ে ফিরিয়েছিলেন ব্যাটসম্যানরাই। বোলারদের হাতে রসদ তুলে দিতেই দাপুটে জয় তুলে নিয়েছিল বাংলার অনূর্ধ্ব-১৯ দল। এবার অন্ধ্রর বিরুদ্ধে অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির ম্যাচেও ব্যাটসম্যানরা ধারাবাহিকতা বজায় রাখেন। টপ-মিডল অর্ডারের চারজন ব্যাটসম্যানের হাফ-সেঞ্চুরিতে ভর করে বাংলা প্রথম ইনিংসে তিনশো রানের গণ্ডি টপকে যায়।

পালাম এয়ারফোর্স গ্রাউন্ডে অন্ধ্রর বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলা। দুই ওপেনার রোহিত রাম ও তৌফিক উদ্দিন হাফ-সেঞ্চুরি করে বাংলাকে শক্ত ভিতে বসিয়ে দেন। রোহিত ৫টি বাউন্ডারির সাহায্যে ১৩৩ বলে ৫৪ রান করে আউট হন। তৌফিক ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৬ বলে ৫২ রানের আগ্রাসী ইনিংস খেলে সাজঘরে ফেরেন।

মাত্র ৪ রান করে আউট হন আয়ূষ সিং। ক্যাপ্টেন অভিষেক পোড়েল ৮২ বলে ৭৬ রান করে ক্রিজ ছাড়েন। তিনি ৮টি চার ও ২টি ছক্কা মারেন। অভিষেক হায়দরাবাদের বিরুদ্ধে গত ম্যাচের প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করেছিলেন।

এছাড়া শশাঙ্ক সিং করেন ১২৪ বলে ৭৩ রান। তিনি ৮টি চার ও ১টি ছক্কা মারেন। খাতা খুলতে পারেননি রাহুল চৌধুরী। শেষবেলায় জয়েশ ৪১ বলে ২৩ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন। বাংলা ৮৯ ওভারে ৩১৬ রানে অল-আউট হয়ে যায়।

৬৭ রানে ৫টি উইকেট নেন হেমন্ত কুমার। ৭৭ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন মল্লিকার্জুন। জবাবে ব্যাট করতে নেমে অন্ধ্র প্রথম দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে ২ রান তুলেছে। ৩ ওভার ব্যাট করে কোনও উইকেট হারায়নি তারা।

বন্ধ করুন