বাংলা নিউজ > ময়দান > CWG 2022: ঠাকুমার আত্মত্যাগে ট্রিপল জাম্পে ঐতিহাসিক সোনা জয়, বললেন কমনওয়েলথের নায়ক এল্ডহোস

CWG 2022: ঠাকুমার আত্মত্যাগে ট্রিপল জাম্পে ঐতিহাসিক সোনা জয়, বললেন কমনওয়েলথের নায়ক এল্ডহোস

এল্ডহোস পল। (ছবি সৌজন্যে এপি)

CWG 2022: এল্ডহোস পল রবিবার ট্রিপল জাম্পে ঐতিহাসিক সোনা জয়ের পরে জানিয়েছেন, কেরলের এর্নাকুলামে থাকা এই অশীতিপর বৃদ্ধার আত্মত্যাগ তাঁর সোনা জয়ের কারণ। মাত্র চার বছর বয়সে মা'কে হারিয়েছিলেন এল্ডহোস।

শুভব্রত মুখার্জি

কমনওয়েলথ গেমসের এতদিনের ইতিহাসে যে ইভেন্টে ভারত কোনওদিন সোনা জিততে পারেনি, সেই ট্রিপল জাম্পেই কমনওয়েলথ গেমসে ভারতকে সোনা এনে দিয়েছেন অ্যাথলিট এল্ডহোস পল। এই ইভেন্টেই ভারতের হয়ে রুপো জেতেন আবদুল্লা আবুবকর। এল্ডহোস পলের এই অনবদ্য সাফল্যের নেপথ্যে রয়েছেন তাঁর ৮৯ বছর বয়সি ঠাকুমা। ঠাকুমা মারিয়াম্মা ভার্গিসের আত্মত্যাগের কারণেই কমনওয়েলথ গেমসে এই সোনা জিততে সমর্থ হয়েছেন এল্ডহোস।

এল্ডহোস পল রবিবার ট্রিপল জাম্পে ঐতিহাসিক সোনা জয়ের পরে জানিয়েছেন, কেরলের এর্নাকুলামে থাকা এই অশীতিপর বৃদ্ধার আত্মত্যাগ তাঁর সোনা জয়ের কারণ। মাত্র চার বছর বয়সে মা'কে হারিয়েছিলেন এল্ডহোস। তারপর থেকেই ঠাকুমা মারিয়াম্মার কাছে বড় হয়েছেন তিনি। এল্ডহোসের ছোট ভাই অবিন পল ও মানুষ হয়েছেন ঠাকুমা মারিয়াম্মার কাছে। বর্তমানে অসুস্থ ও রয়েছেন অবিন পল।

এল্ডহোসের বাবা পলহোস টেড্ডিসের শপে কাজ করতেন। তবে তাঁর কাছ থেকে সেভাবে আর্থিক সহায়তা পাননি। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে এল্ডহোস জানিয়েছেন, 'আমি যখন এমটিএম হায়ার সেকেন্ডারি স্কুলে ভর্তি হই, তখন থেকেই খেলার প্রতি আমার ভালবাসা তৈরি হয়। আমাদের বাড়ির আর্থিক অবস্থা একেবারেই ভালো ছিল না। আমার ঠাকুমা সবকিছু উজডা করে আমায় সমর্থন করেছেন। আমি যখন তাঁকে বলেছিলাম যে আমি খেলাধূলা নিয়ে সামনে এগোতে চাই। তখন আমার ঠাকুমার কোনও ধারণাই ছিল না খেলার বিষয়ে। তবে সবসময় সে এটা নিশ্চিত করেছে, যাতে আমি ভালো খাবারটা খাই। ট্রেনিংয়ের সেরা ইকুইপমেন্টটা পাই। আমার জন্য সে সুপার মাদার।' উল্লেখ্য ট্রিপল জাম্পে ১৭.০৩ মিটার জাম্প করে চলতি কমনওয়েলথ গেমসে ভারতের হয়ে সোনা এনে দেন এল্ডহোস পল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘বৃষ্টিতে নাচ করার মুহূর্ত..’, ইরফান-সুতপার পুরনো ছবি শেয়ার করে কী বললেন বাবিল শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের 'এক দেশ, এক ভোট', UCC-র প্রতিশ্রুতি, ২০২৪-এ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP-র ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত? অক্ষয় ছাপিয়ে গেল অজয়কে! ৩ দিনে বক্স অফিসে কত আয় ময়দান-বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁ বাংলাতেই রয়েছে দেশের উচ্চতম স্টেশন, শরীর ছুঁয়ে যাবে মেঘ, দেখুন অপূর্ব ছবি খুলে পড়ে গেল আই লিগ ট্রফির মাথা! তুলে চলল মহমেডানের উচ্ছ্বাস, ISL-এ বাজেট কত? গুগলে নির্বাচনী অ্যাডে BJP-র খরচের বহরে ঘুরবে মাথা, ব্যয়ে গুজরাটকে হারাল বাংলা

Latest IPL News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.