বাংলা নিউজ > ময়দান > Deodhar Trophy 2023: ২৬ বলে ৪৪ রান! নয়ে নেমে দেওধরে পূর্বাঞ্চলকে লজ্জার হাত থেকে রক্ষা বাংলার পেসারের

Deodhar Trophy 2023: ২৬ বলে ৪৪ রান! নয়ে নেমে দেওধরে পূর্বাঞ্চলকে লজ্জার হাত থেকে রক্ষা বাংলার পেসারের

পূর্বাঞ্চলের হয়ে ঝড় তুললেন আকাশদীপ। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই)

Deodhar Trophy 2023: দেওধর ট্রফিতে ২৬ বলে ৪৪ রান করলেন বাংলার পেসার আকাশদীপ। দলের অধিকাংশ ব্যাটার যখন ব্যর্থ হন, তখন নয় নম্বরে নেমে ঝড় তোলেন তিনি। তাঁর সৌজন্যেই ২০০ রানের গণ্ডি পার করতে পেরেছে পূর্বাঞ্চল।

দেওধর ট্রফিতে পূর্বাঞ্চলের ব্যাটিং বিপর্যয়ের মধ্যেই ঝড় তুললেন আকাশদীপ। দক্ষিণাঞ্চলের বিরুদ্ধে নয় নম্বরে নেমে ২৬ বলে ৪৪ রান করেন বাংলার পেসার। তাঁর ইনিংস সাজানো ছিল তিনটি বাউন্ডারি এবং চারটি ছক্কায়। তাঁকে যোগ্যসংগত করেন দশ নম্বরে নামা মুখতার হুসেন। ২২ বলে ৩৩ রান করেন তিনি। তবে তাতেও পুরো ৫০ ওভার ব্যাটিং করতে পারেনি পূর্বাঞ্চল। ৪৬ ওভারে ২২৯ রানে অল-আউট হয়ে যান সৌরভ তিওয়ারি, বিরাট সিং, অভিমন্যু ঈশ্বরণরা। দক্ষিণাঞ্চলের হয়ে তিনটি করে উইকেট পান বাসুকি কৌশিক এবং সাই কিশোর। দুটি উইকেট পান বিদ্যত কাভেরাপ্পা। একটি করে উইকেট পান বিজয়কুমার বৈশাক এবং ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন: বাবর আজমের রেকর্ড ভেঙে দিলেন শুভমন গিল! ODI -এ এমনটা এর আগে কেউ কখনও করতে পারেননি

রবিবার পুদুচেরিতে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পূর্বাঞ্চলের অধিনায়ক সৌরভ। ষষ্ঠ ওভারেই আউট হয়ে যান বাংলার তারকা অভিমন্য়ু। ২৪ বলে ১২ রান করেন। তারপর শুভ্রাংশু সেনাপতির সঙ্গে জুটি বেঁধে পূর্বাঞ্চলকে টানতে থাকেন বিরাট। দু'জনের হাত ধরে ১০০ রানের গণ্ডি পেরিয়ে যায় পূর্বাঞ্চল। কিন্তু তারপরই ধাক্কা খান ঈশ্বরণরা। ছয় বলের মধ্যে আউট হয়ে যান বিরাট এবং শুভ্রাংশু। ২৫ তম ওভারে শেষ বলে শুভ্রাংশু (৬২ বলে ৪৪ রান) ড্রেসিংরুমে ফিরিয়ে দেন সাই কিশোর। ২৬ তম ওভারের শেষ বলে বিরাটকে (৬৭ বলে ৪৯ রান) আউট করেন ওয়াশিংটন।

আরও পড়ুন: এক ওভারে সাতটা ছক্কা, উঠল ৪৮ রান! ব্যাটারের তাণ্ডব দেখে মাথায় হাত দিয়ে বসে পড়লেন বোলার

সেই জোড়া ধাক্কা সামলে ওঠার আগেই আউট হয়ে যান সৌরভ (১৮ বলে পাঁচ রান)। দু'বল পরেই ড্রেসিংরুমে ফিরে যান রিয়ান পরাগ (১৫ বলে ১৩ রান)। তার জেরে ২৪.৪ ওভারে এক উইকেটে ১০৮ রান থেকে পূর্বাঞ্চলের স্কোর দাঁড়ায় ৩১.১ ওভারে পাঁচ উইকেটে ১২৮ রান। যা শীঘ্রই ৩৮.১ ওভারে দাঁড়ায় আট উইকেটে ১৪৩ রান। যে শাহবাজ বাংলাকে অসংখ্যবার বিপদের হাত থেকে রক্ষা করেছেন, তিনিও রবিবার ব্যর্থ হন। ১৬ বলে চার রান করেন। তবে শাহবাজ না পারলেও পূর্বাঞ্চলকে বিপদের হাত থেকে উদ্ধার করেন বাংলা দলে তাঁরই সতীর্থ আকাশদীপ।

নয় নম্বরে নেমে ঝড় তোলেন বাংলার পেসার। তাঁর সঙ্গে হাত খোলেন হুসেন। নবম উইকেটে তাঁরা ৭৪ রান যোগ করেন। অল্পের জন্য অর্ধশতরান করতে পারেননি আকাশদীপ। ৪৬ তম ওভারের প্রথম বলে আউট হয়ে যান তিনি। তারপর পাঁচ বলের বেশি স্থায়ী হয়নি পূর্বাঞ্চলের ইনিংস। ২২৯ রানে অল-আউট হয়ে যায় পূর্বাঞ্চল। অর্থাৎ জয়ের জন্য ২৩০ রান চাই তারকাখচিত দক্ষিণাঞ্চলের। যে দলে আছেন ভারতের তারকা ক্রিকেটার মায়াঙ্ক আগরওয়াল, কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) উইকেটকিপার-ব্যাটার এবং গতবারের বিজয় হাজারে ট্রফিতে ঝড় তোলা এন জগদীশন, সাই সুদর্শনের মতো দুর্ধর্ষ ব্যাটাররা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আগামিকাল ৬ মার্চের রাশিফলে লাকি কারা? জ্যোতিষমতে রইল মেষ থেকে মীনের ভাগ্যগণনা আধার কার্ড নিস্ক্রিয়! বিকল্প পরিচয়পত্রে ভোট দেওয়া যাবে, জানাল নির্বাচন কমিশন সুপ্রিম রায়ে এল স্বস্তি! কর্ণাটকের ডেপুটি সিএমের বিরুদ্ধে ইডির মামলা খারিজ স্কুলেই চলল বৌভাতের খাওয়া-দাওয়া, সাফ করল পড়ুয়ারা, উঠছে প্রশ্ন ১০ মিনিট ছাড়াই মেট্রো চলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেডে! কখন থেকে শুরু? কখন শেষ? সৌমিত্রকে ‘লম্পট চরিত্রহীন’ বলে কটাক্ষ, ‘কোথায় গেল ১৫ কোটি?’ প্রশ্ন সুজাতার বাইক-ভ্যানের সংঘর্ষে গুরুতর আহত হয়েছিল, গ্রিন করিডর করেও বাঁচানো গেল না কিশোরকে পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ, একলাইনের বার্তা দিলেন মোদী ‘পয়া’ টোটো চালিয়েই লোকসভার প্রচার শুরু করলেন বিজেপির সুভাষ সরকার আম্বানিদের অনুষ্ঠানে শর্মিলার পোশাক ধার করে পরেছেন, ঠাকুমাকে ধন্যবাদ দিলেন সারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.