বাংলা নিউজ > ময়দান > Deodhar Trophy 2023 Final: রিয়ান পরাগের ব্যাটিং তাণ্ডব থামিয়ে দেওধর চ্যাম্পিয়ন মায়াঙ্কদের দক্ষিণাঞ্চল

Deodhar Trophy 2023 Final: রিয়ান পরাগের ব্যাটিং তাণ্ডব থামিয়ে দেওধর চ্যাম্পিয়ন মায়াঙ্কদের দক্ষিণাঞ্চল

ট্রফি হাতে মায়াঙ্ক আগরওয়াল। ছবি- বিসিসিআই।

East Zone vs South Zone Deodhar Trophy 2023 Final: ব্যাট হাতে ঝড় তুলেও নিশ্চিত শতরান হাতছাড়া করেন রিয়ান। পূর্বাঞ্চল ফাইনালে হেরে বসলেও টুর্নামেন্টের সেরা হন পরাগ।

ব্যর্থ হল ব্যাটে-বলে রিয়ান পরাগের লড়াই। মরিয়া চেষ্টা করেও দেওধর ট্রফির ফাইনালে পূর্বাঞ্চলকে জেতাতে পারলেন না তিনি। হাই-স্কোরিং ম্যাচে সৌরভ তিওয়ারিদের হারিয়ে দেওধর ট্রফির খেতাব হাতে তোলে দক্ষিণাঞ্চল। উল্লেখযোগ্য বিষয় হল, দক্ষিণাঞ্চল এবছর দলীপ ট্রফিতেও চ্যাম্পিয়ন হয়। সুতরাং, বিসিসিআইয়ের ২টি আঞ্চলিক টুর্নামেন্টের খেতাবই হাতে তোলেন মায়াঙ্ক আগরওয়ালরা।

বৃহস্পতিবার ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ পুদুচেরির মাঠে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণাঞ্চল। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩২৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। দুর্দান্ত শতরান করেন ওপেনার রোহন কুন্নুমাল। হাফ-সেঞ্চুরি করেন ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়াল। ওপেনিং জুটিতেই ১৮১ রান তোলে দক্ষিণাঞ্চল। এছাড়া ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন উইকেটকিপার নারায়ণ জগদীশান।

রোহন ৭৫ বলে ১০৭ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন। তিনি ১১টি চার ও ৪টি ছক্কা মারেন। মায়াঙ্ক ৪টি বাউন্ডারির সাহায্যে ৮৩ বলে ৬৩ রান করে আউট হন। ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬০ বলে ৫৪ রান করেন জগদীশান। এছাড়া সাই সুদর্শন ১৯, রোহিত রায়াড়ু ২৬, অরুণ কার্তিক ২, বিজয়কুমার বৈশাক ১১ ও সাই কিশোর অপরাজিত ২৪ রান করেন। খাতা খুলতে পারেননি ওয়াশিংটন সুন্দর।

আরও পড়ুন:- IND vs WI 1st T20I: তীরে এসে তরী ডুবল ভারতের, সহজ লক্ষ্য তাড়া করে জিততে পারলেন না হার্দিকরা

পূর্বাঞ্চলের হয়ে ২টি করে উইকেট নেন রিয়ান পরাগ, শাহবাজ আহমেদ ও উৎকর্ষ সিং। ১টি করে উইকেট দখল করেন মণিশঙ্কর মুরাসিং ও আকাশ দীপ। উইকেট পাননি মুখতার হুসেন।

জবাবে ব্যাট করতে নেমে পূর্বাঞ্চল ৪৬.১ ওভারে ২৮৩ রানে অল-আউট হয়ে যায়। নিশ্চিত শতরান হাতছাড়া করেন রিয়ান পরাগ। ব্যর্থ হয় কুমার কুশাগ্রর হাফ-সেঞ্চুরিও। রিয়ান ৮টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ৯৫ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে সাজঘরে ফেরেন। কুশাগ্র ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫৮ বলে ৬৮ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- CFL 2023: নিজেদের ডেরায় ভবানীপুরের কাছে আটকে গেল ইস্টবেঙ্গল, মান বাঁচল দীপের গোলে

হাফ-সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেন সুদীপ ঘরামি। তিনি ৪টি বাউন্ডারির সাহায্যে ৬৩ বলে ৪১ রান করে আউট হন। ব্যাট হাতে ব্যর্থ হন অভিমন্যু ঈশ্বরন। তিনি মাত্র ১ রান করে মাঠ ছাড়েন। উৎকর্ষ সিং ৪ ও বিরাট সিং ৬ রান করে আউট হন। ক্যাপ্টেন সৌরভ তিওয়ারি ২৮ রান করে সাজঘরের পথে হাঁটা লাগান।

শাহবাজ আহমেদ ১৭, মুরাসিং ৫, আকাশ দীপ ৭ ও মুখতার হুসেন ১ রানের যোগদান রাখেন। ৪৫ রানের ব্যবধানে ম্যাচ জেতে দক্ষিণাঞ্চল। ৩টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ২টি করে উইকেট দখল করেন বিদ্বথ কাভেরাপ্পা, বাসুকি কৌশিক ও বিজয়কুমার বৈশাক। ১টি উইকেট নেন সাই কিশোর। ম্যাচের সেরা হন রোহন। ৩৫৪ রান ও ১১টি উইকেট সংগ্রহ করে টুর্নামেন্টের সেরা হন রিয়ান পরাগ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর ‘‌ব্র্যান্ড মোদী অপরাজেয় নয়’‌, পঞ্চম দফার আগে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন পিকে সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন… ‘একী! স্বামীর অমঙ্গল হবে তো', মধুচন্দ্রিমার আগেই বদল, কথা শুনতে হল রূপাঞ্জনাকে হোটেল থেকে AC-র রিমোট, চাবি চুরির চেষ্টা, বাধা দেওয়ায় তারাপীঠে আক্রান্ত মালিক বেআইনি নির্মাণ কীভাবে রুখতে হবে? সব পুরসভাকে পুস্তিকা পাঠাল পুর দফতর সহকর্মী খেলবে T20 বিশ্বকাপে! হতবাক Oracle-র কর্মী, ২০১০-তে খেলেছিলেন ভারতের হয়েও লিগের শেষ দিনে বদলে গেল ছবি, প্লে-অফে KKR কাদের বিরুদ্ধে লড়বে? দেখুন সূচি

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.