বাংলা নিউজ > ময়দান > জানেন সিরাজের বাবার মৃত্যুর পরে কী ঘটেছিল? কীভাবে শাস্ত্রী বদলে দিল তাঁর জীবন
মহম্মদ সিরাজ ও রবি শাস্ত্রী (ছবি:গেটি ইমেজ)

জানেন সিরাজের বাবার মৃত্যুর পরে কী ঘটেছিল? কীভাবে শাস্ত্রী বদলে দিল তাঁর জীবন

  • অস্ট্রেলিয়া সফর চলাকালীন বাবাকে হারিয়েছেন টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়াতে থাকার কারণে বাবার শেষ যাত্রাতেও যোগ দিতে পারেননি। এখন সেই সফরের স্মৃতি শেয়ার করেছেন মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া সফর চলাকালীন বাবাকে হারিয়েছেন টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। অস্ট্রেলিয়াতে থাকার কারণে বাবার শেষ যাত্রাতেও যোগ দিতে পারেননি। এখন সেই সফরের স্মৃতি শেয়ার করেছেন মহম্মদ সিরাজ। তিনি জানিয়েছেন কীভাবে তিনি তার বাবার মৃত্যুর পর পুরোপুরি ভেঙে পড়েছিলেন এবং দেশে ফিরে আসতে চেয়েছিলেন। এমন পরিস্থিতিতে সিরাজ যখন সম্পূর্ণ একা হয়ে পড়েন, তখন তাঁকে সাহায্য করেছিলেন টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রী।

মহম্মদ সিরাজ বলেন,‘রবি ভাই আমাকে বড় ভাইয়ের মতো সাহায্য করেছিলেন। সেই সময়ে আমায় উৎসাহিত করেছিলেন।’ সিরাজ বলেন যে কোচ তাকে কেবল বোঝাননি বরং তাকে আরও ভালো করতে অনুপ্রাণিত করেছিলেন। যাতে এই ধাক্কা থেকে সিরাজ বেরিয়ে এসে ম্যাচে অভিষেক করতে পারেন তার জন্য বিশেষ পরামর্শ দিয়েছিলেন রবি শাস্ত্রী। আমরা আপনাকে জানিয়ে রাখি যে তার অভিষেক টেস্টে, তিনি MCG মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেপাঁচউইকেট নিয়েছিলেন।

বরিয়া মজুমদারের একটি অনুষ্ঠানে সিরাজ প্রকাশ বলেন, ‘আমার বাবা যখন মারা যান, রবি স্যার আমার পাশে ছিলেন এবং আমায় সাপোর্ট করেছিলেন। তিনি আমার কাছে এসে বললেন, ‘দেখ মিয়াঁ তোমার বাবা চেয়েছিলেন এই সফরে তুমি ৫ উইকেট নাও।’ আমি এটা শুনে খুব আবেগপ্রবণ হয়েদুঃখে ভেঙে পড়েছিলাম।’

সিরাজ আরও বলেন,‘তখন আমি বুঝতে পারছিলাম না কি হচ্ছে। আমি কোয়ারেন্টাইনে ছিলাম। আমি বুঝতে পারছিলাম না যে আমি আমার বাবার স্বপ্ন পূরণ করতে এখানে থাকব নাকি বাড়ি ফিরে যাব। কিন্তু সেই সময় রবি ভাই আমায় সাহায্য করেছিলেন এবং আমি সেই পরিস্থিতির সঙ্গে লড়াই করতে সফল হয়েছিলাম।’অস্ট্রেলিয়া সফরের দ্বিতীয় টেস্টে সিরাজ ৫ উইকেট নিয়েছিলেন। এই ম্যাচে অস্ট্রেলিয়াকে তিন উইকেটে হারিয়েছে ভারত। সিরিজ জয়ের পর দেশে ফিরে সিরাজ বাবার প্রতি শ্রদ্ধা জানিয়েছিলেন।

বন্ধ করুন