বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ভারত-শ্রীলঙ্কা ম্যাচে পেলেকে সম্মান জানাবে ইডেন

IND vs SL: ভারত-শ্রীলঙ্কা ম্যাচে পেলেকে সম্মান জানাবে ইডেন

ইডেনে মোহনবাগানের বিরুদ্ধে কসমসের হয়ে পেলের সেই ম্যাচ। ফাইল ছবি

প্রথমবার ভারতে এসে ইডেন গার্ডেন্সে খেলেছিলেন ফুটবল সম্রাট পেলে। ইডেনে অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। তাই ভারত বনাম শ্রীলঙ্কা দ্বিতীয় ওডিআই ম্যাচে পেলেকে সম্মান জানাবে ইডেন। 

২৪ সেপ্টেম্বর ১৯৭৭ - ভারতীয় ফুটবলের ইতিহাসের অবিস্মরণীয় দিন। মোহনবাগানের বিরুদ্ধে নিউ ইয়র্ক কসমসের হয়ে ম্যাচ খেলেছিলেন ফুটবল সম্রাট পেলে। সেই ঐতিহাসিক ম্যাচ হয়েছিল ইডেন গার্ডেন্সে। সেই ইডেন বিশেষ সম্মান জানাবে কিংবদন্তি ফুটবলারকে।

ভারত-শ্রীলঙ্কার দ্বিতীয় একদিনের ম্যাচ বসতে চলেছে ইডেনে। আর সেই ম্যাচেই পেলেকে সম্মান জানাবে সিএবি। মোহনবাগানের বিরুদ্ধে পেলের খেলা সেই ম্যাচের কয়েকটি ছবি ইডেনের জায়ান্ট স্ক্রিনে তুলে ধরা হবে।

জানা গিয়েছে, সেই ঐতিহাসিক ম্যাচে মোহনবাগানের হয়ে খেলা ফুটবলার যাঁরা এখনও জীবিত রয়েছেন, তাঁদের মাঠে আনার চেষ্টা করছে সিএবি। সিএবির এক কর্তা বলেন, ‘অনেক চেষ্টা করে ওই ম্যাচের কিছু ছবি সংগ্রহ করা হয়েছে। পেলে কলকাতায় এসে এই মাঠেই খেলেছেন। কিন্তু বর্তমান প্রজন্মের অনেকেই হয়তো তা জানেন না। সেইসব ছবি তুলে ধরা হবে। ম্যাচের মাঝে কোনও একটা সময় কিংবদন্তি পেলেকে সম্মান জানানো হবে। ভারত ও শ্রীলঙ্কার ক্রিকেটারদের অনেকের কাছে এই তথ্য নতুন হতে পারে।’

উল্লেখ্য, পেলের মৃতদেহ কবর দেওয়ার পরে তাঁর ক্লাব স্যান্টোস সম্মান জানায় বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে। আকাশে ড্রোনের মাধ্যমে পেলের বিশ্বকাপ জয়, তাঁর গোলের সংখ্যা-সহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। ইডেনেও অভিনবভাবে ফুটবল সম্রাটকে সম্মান জানাতে চলেছে। ভারত বনাম শ্রীলঙ্কার দ্বিতীয় ওডিআইয়ের প্রস্তুতি দেখতে মঙ্গলবার ইডেনে উপস্থিত ছিলেন প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। বেশ কিছুক্ষণ ইডেনে থাকেন তিনি। মাঠেও নামতে দেখা যায় তাঁকে।

ছয় বছর পর ইডেনে ওডিআই ক্রিকেটের আসর বসতে চলেছে। মাঝে টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করলেও বহুবছর পর ওডিআই বসছে ইডেনে। ২০২৩ বিশ্বকাপের আগে সম্ভবত এটাই শেষ আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করছে ইডেন। এই ম্যাচে কোনওরকম খামতি রাখতে চাইছে না সিএবি। কারণ চলতি বছর ঘরের মাটিতে ওডিআই বিশ্বকাপ। আর এই ম্যাচ সাফল্যের সঙ্গে আয়োজন করতে পারলেই বিশ্বকাপে বড় ম্যাচ আয়োজনের দায়িত্ব পেতে পারে সিএবি। তাই এই ম্যাচকে ঘিরে ক্রিকেটের নন্দন কাননকে ঢেলে সাজানো হয়েছে।

শুধু তাই নয়, এই ম্যাচে অন্যতম প্রধান আকর্ষণ হতে চলেছে লেজার লাইট অ্যান্ড সাউন্ড শো। এই ম্যাচে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে। আইকনিক ইডেনের ঘণ্টা বাজাবেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার কুমার সাঙ্গাকারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

তারকেশ্বর–বিষ্ণুপুর রেল সংযোগ নিয়ে সমস্যা অব্যাহত, জট কাটছে না ভাবাদিঘির 'কোটি টাকা খরচ করার দরকার নেই...', সুন্দরী হওয়ার কোন টিপস দিলেন রবিনা? 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস নিশীথের গ্রামে মহিলাদের বিক্ষোভের মুখে উদয়ন, পুলিশ পাহারায় ছাড়লেন ভেটাগুড়ি 'তোমাকে ছুঁতে পাওয়াটাই…', এমন কমেন্টে কী উত্তর দিলেন কাঞ্চনের প্রাক্তন পিঙ্কি পুরনো আয়কর কাঠামোয় লোকসান হচ্ছে না তো? নয়া স্ল্যাবে কত টাকা দিতে হবে! রইল হিসাব রাজনৈতিক হিংসার জন্য দায়ী অনুপ্রবেশ ও জনবিন্যাসের পরিবর্তন: শংকর ঘোষ ‘সবুজ ছাড়া গতি নেই’, কদিন আগে জয়কে ‘পজেসিভ’ বলেন লোপামুদ্রা, এখন মুখে ভোট-কথা? স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন সংঘী বলে কটাক্ষ করে লোকজন, JNUকে ব়্যাঙ্কিং-এর শীর্ষে তো আমি নিয়ে গেলাম-উপাচার্য

Latest IPL News

'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.