বাংলা নিউজ > ময়দান > Emerging Asia Cup 2023: ওমানকে ৪২ রানে বান্ডিল করে শেষ চারে শ্রীলঙ্কা, সেমিফাইনালে ভারতের মুখে কারা?

Emerging Asia Cup 2023: ওমানকে ৪২ রানে বান্ডিল করে শেষ চারে শ্রীলঙ্কা, সেমিফাইনালে ভারতের মুখে কারা?

ওমানকে বিধ্বস্ত করল শ্রীলঙ্কা। ছবি- এসিসি।

Sri Lanka vs Oman ACC Emerging Teams Asia Cup 2023: মাত্র ১৭ ওভারেই ওয়ান ডে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। ওমানকে গোহারান হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে দ্বীপরাষ্ট্র।

আফগানিস্তানের কাছে গ্রুপ লিগের ম্যাচে হেরে সেমিফাইনালে ওঠার পথ তুলনায় কঠিন করে ফেলেছিল শ্রীলঙ্কা। তবে গ্রুপের শেষ ম্যাচে আয়োজক সিংহলিদের প্রতিপক্ষ ছিল ওমান। সেই কারণেই খুব একটা দুশ্চিন্তার মধ্যে ছিল না দ্বীপরাষ্ট্র। দুর্বল ওমানের বিরুদ্ধে শ্রীলঙ্কার জয় নিয়ে সংশয় ছিল না কারও মনেই। তবে তাই বলে ওমানকে এমন গোহারান হারাবেন দুনিথ ওয়েলালাগেরা, এতটাও অনুমান করা যায়নি আগে থেকে।

এমার্জিং এশিয়া কাপে এ-গ্রুপের শেষ ম্যাচে ওমানকে ২১৭ রানের বিশাল ব্যবধানে বিধ্বস্ত করে শ্রীলঙ্কা। সেই সুবাদে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে। এমনটা নয় যে, প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা বিশাল রানের ইনিংস গড়ে। বরং আড়াইশো রানের গণ্ডি টপকেই থেমে যায় তাদের দৌড়। তবে পালটা ব্যাট করতে নামা ওমানকে ৫০ রানের গণ্ডিও টপকাতে দেননি শ্রীলঙ্কার বোলাররা।

কলম্বোয় টস হেরে শুরুতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তারা নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৫৯ রান সংগ্রহ করে। হাফ-সেঞ্চুরি করেন পাসিন্দু সূর্যবন্দরা। তিনি ৫টি বাউন্ডারির সাহায্যে ৭৫ বলে দলের হয়ে সব থেকে বেশি ৬০ রান করে আউট হন। নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন সাহান। তিনি ১টি বাউন্ডারির সাহায্যে ৬৩ বলে ৪৮ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- এশিয়া কাপ নাকি বিশ্বকাপ, যশস্বী কোন দলে থাকার যোগ্য? জহুরির চোখ নিয়ে সৌরভ কী বললেন?

এছাড়া লসিথ ক্রুসপুল্লে ৪২, আবিষ্কা ফার্নান্ডো ২৫, দুনিথ ওয়েলালাগে অপরাজিত ২১ ও চামিকা করুণারত্নে ২০ রান করেন। মিনোদ ভানুকা ৯, আশেন বন্দরা ১১ ও দুশান হেমন্ত অপরাজিত ৫ রান করেন। ওমানের হয়ে ৪টি উইকেট নেন আকিব ইলিয়াস।

পালটা ব্যাট করতে নেমে ওমান ১৭.১ ওভারে মাত্র ৪২ রানে অল-আউট হয়ে যায়। কাশ্যপ প্রজাপতি ১৮ ও সূরজ কুমার ১০ রান করেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। শ্রীলঙ্কার হয়ে ৩টি উইকেট নেন করুণারত্নে। ২টি করে উইকেট দখল করেন ওয়েলালাগে, প্রমোদ মদুশান ও লাহিরু সমরাকুন। ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন পাসিন্দু।

আরও পড়ুন:- SL vs PAK 1st Test: অবিশ্বাস্য ডাবল সেঞ্চুরিতে ধুঁকতে থাকা পাকিস্তানকে গল টেস্টে চালকের আসনে বসালেন সউদ শাকিল

এ-গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. শ্রীলঙ্কা: ৩ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রান রেট +১.৬৯৩)।
২. বাংলাদেশ: ৩ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রান রেট +১.২৬৩)।
৩. আফগানিস্তান: ৩ ম্যাচে ৪ পয়েন্ট (নেট রান রেট +০.৪১৬)।
৪. ওমান: ৩ ম্যাচে ০ পয়েন্ট (নেট রান রেট -৩.২৪৩)।

শ্রীলঙ্কা এ-গ্রুপ থেকে এক নম্বর দল হিসেবে সেমিফাইনালে ওঠে। দ্বিতীয় দল হিসেবে শেষ চারের টিকিট হাতে পায় বাংলাদেশ। বি-গ্রুপ থেকে ইতিমধ্যেই সেমিফাইনালে ওঠা নিশ্চিত করেছে ভারত ও পাকিস্তান। বুধবার ভারত-পাক মুখোমুখি লড়াইয়ে যে দল জিতবে, তারা সেমিফাইনাল খেলবে বাংলাদেশের বিরুদ্ধে। যারা হারবে, শেষ চারের লড়াইয়ে তাদের মাঠে নামতে হবে শ্রীলঙ্কার বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর? ৮৭ শতাংশ বড়লোকই আয়কর দেন না! জানানো হল রিপোর্টে, বীতশ্রদ্ধ বিশেষজ্ঞরা সুহানা-খুশিদের পর এবার অর্জুন কন্যার পালা! শীঘ্রই বলিউডে ডেবিউ করছেন মাহিকা বিরুষ্কার ছেলে অকায় দেখতে কেমন হবে? AI দ্বারা তৈরি এই ছবি দেখলে চমকে উঠবেন বাবা-মা কেন দাদাকে বেশি ভালোবাসে, রাগের বশে খুন করে বসল ভাই! আগামী মার্চে রাজ্যে মেগা সভা, কেন এই ৩টি জায়গাকে বেছে নিলেন প্রধানমন্ত্রী? EBFC vs CFC, ISL 2023-24 Live: চেন্নাইকে হারাতে না পারলে বিপাকে পড়বে ইস্টবেঙ্গল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.