বাংলা নিউজ > ময়দান > ইউরো ২০২০: লুকা মদ্রিচের নেতৃত্বে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনা করল ক্রোয়েশিয়া
লুকা মদ্রিচের নেতৃত্বাধীন ক্রোয়েশিয়া (ছবি: ফিফা)
লুকা মদ্রিচের নেতৃত্বাধীন ক্রোয়েশিয়া (ছবি: ফিফা)

ইউরো ২০২০: লুকা মদ্রিচের নেতৃত্বে ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনা করল ক্রোয়েশিয়া

  • করোনার কারণে ২০২০ সালের ইউরো কাপ হওয়ার কথা থাকলেও তা আয়োজন করা সম্ভব হয়নি। সেই সময়েই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ইউরো ২০২০ আয়োজন করা হবে ২০২১ সালে। সেই প্রতিযোগিতার কথা মাথায় রেখেই ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনা করে দিলেন ক্রোয়েশিয়ার কোচ ডালিচ।

শুভব্রত মুখার্জি: করোনার কারণে ২০২০ সালের ইউরো কাপ হওয়ার কথা থাকলেও তা আয়োজন করা সম্ভব হয়নি। সেই সময়েই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ইউরো ২০২০ আয়োজন করা হবে ২০২১ সালে। সেই প্রতিযোগিতার কথা মাথায় রেখেই ২৬ সদস্যের চূড়ান্ত দল ঘোষনা করে দিলেন ক্রোয়েশিয়ান কোচ জ্বলাটকো ডালিচ।

অভিজ্ঞ লুকা মদ্রিচের নেতৃত্বে খেলবে ক্রোয়েশিয়া। দলে ২০১৮ বিশ্বকাপ রানার্স আপ হওয়া দলের বেশ কয়েক জন সদস্য ছাড়াও বেশকিছু তরুণরাও ডাক পেয়েছেন। 

ডালিচ জানিয়েছেন ' সাম্প্রতিক ফলাফল দলের জন্য মোটেও সন্তোষজনক নয়। ভাল ফল করার ব্যাপারে আমি আশাবাদী। প্রথম লক্ষ্য গ্রুপ পর্বের বাধা পার করা।'  উল্লেখ্য ইউরো ২০২০'র গ্রুপে পর্বে ‘ডি’-গ্রুপে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ হিসেবে রয়েছে ইংল্যান্ড, চেক প্রজাতন্ত্র ও স্কটল্যান্ড। আগামী ১৩জুন লন্ডনে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর মিশন শুরু করবে মদ্রিচরা। ১৮জুন গ্ল্যাসগোতে চেক প্রজাতন্ত্র ও ২২শে জুন স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলবে তারা।

২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনালে যে ক্রোয়েশিয়া দল খেলেছিল তার অন্যতম সদস্য ৩৬ বছর বয়সী মিডফিল্ডার মদ্রিচকে এবার দল নায়ক করা হয়েছে। উল্লেখ্য সেবার সেমিফাইনালে ইংল্যান্ডকে পরাস্ত করেছিল তারা। ফাইনালে ফ্রান্সের কাছে ক্রোয়েশিয়া ৪-২ গোলে হেরেছিল।

ইউরোতে দলে রয়েছে অভিজ্ঞ ডিফেন্ডার ডেমোগো ভিডা, ডিয়ান লোভরেন ও সিমে ভ্রাসালকো, মিডফিল্ডার মাতেও কোভাসিচ, মার্সেলো ব্রোজোভিচ ও মিলান বাডেল এবং স্ট্রাইকার ইভান পেরিসিচ, আন্দ্রে ক্রামারিচ ও আন্তে রেবিচ। দলে জায়গা পেয়েছেন ১৯ বছর বয়সী ডিনামো জাগ্রেবের ডিফেন্ডার জোসকো জিভারডিওল।

বন্ধ করুন