বাংলা নিউজ > ময়দান > বাংলাদেশ সফরে এসেই বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড, কোভিড পজিটিভ তারকা ব্যাটসম্যান
ফিন অ্যালেন।
ফিন অ্যালেন।

বাংলাদেশ সফরে এসেই বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড, কোভিড পজিটিভ তারকা ব্যাটসম্যান

  • নিউজিল্যান্ড দল বাংলাদেশ সফরে আসার চার দিন আগেই ইংল্যান্ডে দ্য হান্ড্রেড টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন কলিন ডি গ্র্যান্ডহোম এবং ফিন অ্যালেন। সেখান থেকে সরাসরি এই দুই ক্রিকেটার ঢাকায় আসে। আর এর ৪৮ ঘণ্টা পরেই কোভিড পজিটিভ হন ফিন অ্যালেন।

ফের করোনা হানা ২২ গজে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে পৌঁছানোর ৪৮ ঘণ্টার মধ্যেই করোনায় আক্রান্ত হলেন নিউজিল্যান্ডের তরুণ ব্যাটসম্যান ফিন অ্যালেন। তাঁকে সঙ্গে সঙ্গেই আইসোলেশনে পাঠানো হয়েছে।

দু'দিন আগেই ঢাকায় পৌঁছে গিয়েছিল নিউজিল্যান্ড। করোনার নিয়মের জেরে তাদের তিন দিনের আইসোলেশনে থাকতে হয়েছিল। তিন দিন পরে করোনা পরীক্ষার ফল নেগেটিভ হলে, তবেই অনুশীলনের অনুমতি দেওয়া হয়েছিল কিউয়িদের। কিন্তু এরই মধ্যে বড় ধাক্কা খেল নিউজিল্যান্ড। মঙ্গলবার দুপুরে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, ফিন অ্যালেনের করোনায় আক্রান্ত হওয়ার খবর।

নিউজিল্যান্ড দল বাংলাদেশ সফরে আসার চার দিন আগেই ইংল্যান্ডে দ্য হান্ড্রেড টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন কলিন ডি গ্র্যান্ডহোম এবং ফিন অ্যালেন। সেখান থেকে সরাসরি এই দুই ক্রিকেটার ঢাকায় আসে। আর এর ৪৮ ঘণ্টা পরেই কোভিড পজিটিভ হন ফিন অ্যালেন।

করোনা রিপোর্ট নেগেটিভ হওয়ার পরেই দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি। ফিন অ্যালেনকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী নিয়মিত যোগাযোগ রাখছেন নিউজিল্যান্ডের চিকিৎসক দলের সঙ্গে। 

নিউজিল্যান্ড দলের ম্যানেজার মাইক স্যান্ডলে বলেছেন, ‘ফিনের জন্য এটা খুবই দুঃখজনক। তবে ও এখন ভাল রয়েছে। আশা করছি, ও তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে। করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ হয়ে ও যত দ্রুত সম্ভব এই রোগ থেকে মুক্তি পাবে।’

প্রসঙ্গত, পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ শুরু হবে আগামী ১ সেপ্টেম্বর। সিরিজের বাকি চার টি-টোয়েন্টি ম্যাচ হবে যথাক্রমে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর।

বন্ধ করুন