বাংলা নিউজ > ময়দান > কোহলির ফিটনেসের পিছনে রয়েছে ‘কালো জল’, এর দাম শুনলে চোখ কপালে তুলবেন
কালো জল খান বিরাট কোহলি।
কালো জল খান বিরাট কোহলি।

কোহলির ফিটনেসের পিছনে রয়েছে ‘কালো জল’, এর দাম শুনলে চোখ কপালে তুলবেন

  • বিরাট কোহলির ফিটনেসের পিছনে বড় কারণ হল ‘কালো জল’। এই জলের আরও অনেক গুণ রয়েছে। যেমন, এটি ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে, ওজন নিয়ন্ত্রণে রাখে, এমনকী মানসিক অবসাদ কমাতেও সাহায্য করে। আর এই জল একা বিরাট কোহলিই নন, বলিউড সেলেব যেমন, মালাইকা আরোরা, শ্রুতি হাসান, উর্বশী রাওতেলারাও পান করে থাকেন।

বিরাট কোহলি ভারতের দায়িত্ব নেওয়ার পর থেকেই ফিটনেস নিয়ে কড়া নিয়ম জারি করছেন। কোহলি নিজের ফিটনেসেও খুবই গুরুত্ব দেন। এবং তিনি যে কতটা ফিট, সেটা প্রতিটা মুহূর্ত গোটা বিশ্ব টের পেয়ে থাকে। তাঁর এই ফিটনেসের পিছনে বড় কারণ হল ‘কালো জল’। 

ভাবছেন তো, এই কালো জল বা ‘ব্ল্যাক ওয়াটার’টা কী? এর বিশেষত্ব হল, এটি প্রাকৃতিক কালো অ্যালকালাইন (ক্ষারজাতীয়) জল। এই জল পান করলে শরীরের স্বাভাবিক আর্দ্রতা বজায় থাকে। পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতাও বাড়ে। আর এই জল খেয়েই কোহলি থাকেন পুরো ফিট।

তবে এই জলের আরও অনেক গুণ রয়েছে। যেমন, এটি ত্বককে উজ্জ্বল করতে সাহায্য করে, ওজন নিয়ন্ত্রণে রাখে, এমনকী মানসিক অবসাদ কমাতেও সাহায্য করে। আর এই জল একা বিরাট কোহলিই নন, বলিউড সেলেব যেমন, মালাইকা আরোরা, শ্রুতি হাসান, উর্বশী রাওতেলারাও পান করে থাকেন।

এত কিছু শোনার পর সকলেরই নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে, এর দাম কত? এই জলের মূল্য যে মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে হবে, এটাই স্বাভাবিক। এই জলের দাম ৩০০০ থেকে ৪০০০ টাকা। যত দাম বেশি তত গুণও বেশি। ইদানীং কিছুটা কমেও এই জল পাওয়া যায়। তবে তার গুণ যে অনেকটাই কম হবে, এটাই স্বাভাবিক।

বন্ধ করুন