বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Asian Cup 2023: কঠিন গ্রুপে ভারত! কবে, কাদের বিরুদ্ধে শুরু সুনীলদের যাত্রা? দেখুন Group B preview

AFC Asian Cup 2023: কঠিন গ্রুপে ভারত! কবে, কাদের বিরুদ্ধে শুরু সুনীলদের যাত্রা? দেখুন Group B preview

ভারতীয় ফুটবল দল (ছবি-এক্স)

Group B preview: কাতারে গ্রীষ্মের উচ্চ তাপমাত্রার কারণে টুর্নামেন্টের তারিখ ১২ জানুয়ারি-১০ ফেব্রুয়ারি, ২০২৪-এ স্থানান্তরিত করা হয়েছে। চলুন একবার চোখ বুলিয়ে নিওয়া যাক ভারতের গ্রুপের দিকে। কেমন গ্রুপে পড়েছে সুনীল ছেত্রীরা। কতটা কঠিন হতে চলেছে ইগর স্টিমাচের দলের খেলা।

AFC Asian Cup 2023 Group B preview: এএফসি এশিয়ান কাপ ২০২৩ শুরু হবে ২০২৪ সালের ১২ জানুয়ারি এবং এটি কাতারে অনুষ্ঠিত হবে। ২০১৯ সালের বিস্তৃতির পর থেকে টুর্নামেন্টে ২৪টি করে দল থাকে এবং এর মধ্যে স্বাগতিক দলও ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা থাকে। কাতার ২০২২ ফিফা বিশ্বকাপেরও আয়োজকরা এই মহাদেশীয় টুর্নামেন্টটি হোস্ট করার জন্য ভালোভাবে প্রস্তুত। এই টুর্নামেন্টের মূল আয়োজক ছিল চিন। কিন্তু কোভিড -19 এর কারণে, হোস্টিং স্বত্ব কাতারে স্থানান্তরিত হয়। কাতারে গ্রীষ্মের উচ্চ তাপমাত্রার কারণে টুর্নামেন্টের তারিখ ১২ জানুয়ারি-১০ ফেব্রুয়ারি, ২০২৪-এ স্থানান্তরিত করা হয়েছে। চলুন একবার চোখ বুলিয়ে নিওয়া যাক ভারতের গ্রুপের দিকে। কেমন গ্রুপে পড়েছে সুনীল ছেত্রীরা। কতটা কঠিন হতে চলেছে ইগর স্টিমাচের দলের খেলা।

গ্রুপ ‘বি’-তে কোন কোন দল রয়েছে তাদের এএফসি র‍্যাঙ্ক কী?

‘বি’ গ্রুপের দলগুলো হল অস্ট্রেলিয়া (এএফসি র‍্যাঙ্ক ৪), উজবেকিস্তান (এএফসি র‍্যাঙ্ক ৯), সিরিয়া (এএফসি র‍্যাঙ্ক ১৪) এবং ভারত (এএফসি র‍্যাঙ্ক ১৮)। অর্থাৎ এটা পরিষ্কার যে ভারতের গ্রুপটি বেশ কঠিন। কারণ স্টিমাচের ছেলেরা যদের বিরুদ্ধে লড়াই করবে তারা সকলেই ব্লু টাইগারদের থেকে অনেকটাই এগিয়ে রয়েছে।

গ্রুপ ‘বি’ ফিক্সচার

অস্ট্রেলিয়া বনাম ভারত, আহমেদ বিন আলি স্টেডিয়াম (আল রায়ান), ১৩ জানুয়ারি, ভারতীয় সময়ে দুপুর ২.৩০

উজবেকিস্তান বনাম সিরিয়া, জসিম বিন-হামাদ স্টেডিয়াম (আল রায়ান), ১৩ জানুয়ারি, ভারতীয় সময়ে রাত ৮.৩০

সিরিয়া বনাম অস্ট্রেলিয়া, জসিম বিন হামাদ স্টেডিয়াম (আল রায়ান), ১৮ জানুয়ারি, ভারতীয় সময়ে দুপুর ২.৩০

ভারত বনাম উজবেকিস্তান, আহমেদ বিন আলি স্টেডিয়াম (আল রায়ান), ১৮ জানুয়ারি, ভারতীয় সময়ে বিকাস ৫.৩০

অস্ট্রেলিয়া বনাম উজবেকিস্তান, আল জানুব স্টেডিয়াম (আল ওয়াকরাহ), ২৩ জানুয়ারি, ভারতীয় সময়ে দুপুর ২.৩০

সিরিয়া বনাম ভারত, আল বায়েত স্টেডিয়াম (আল খোর), ২৩ জানুয়ারি, ভারতীয় সময়ে দুপুর ২.৩০

চলুন দেখে নেওয়া যাক গ্রুপ ‘বি’-র দলগুলোর স্কোয়াড

অস্ট্রেলিয়া: ম্যাট রায়ান, জো গাউসি, লরেন্স থমাস, হ্যারি সাউটার, কাই রোলস, ক্যামেরন বার্গেস, নাথানিয়েল অ্যাটকিনসন, টমাস ডেং, জর্ডি বস, আজিজ বেহিচ, লুইস মিলার, গেথিন জোন্স, কেনু ব্যাকস, আইডেন ও'নিল, কন জ্যাকসন আরভিন, মেটকাফ, রিলি ম্যাকগ্রি, প্যাট্রিক ইয়াজবেক, ক্রেগ গুডউইন, মার্টিন বয়েল, স্যাম সিলভেরা, মার্কো টিলিও, জন ইরেডেল, কুসিনি ইয়েঙ্গি, ব্রুনো ফোরনারোলি, মিচেল ডিউক।

উজবেকিস্তান: উতকির ইউসুপভ, আবদুভাখিদ নেমাতোভ, বোতিরালি এরগাশেভ, মুহাম্মদকোদির হামরালিভ, আলিজোনভ খোজিয়াকবার, ফাররুখ সেফিয়েভ, রুস্তমজন আশুরমাতোভ, শেরজোদ নাসরুল্লায়েভ, এশমুরোদভ উমারবেক, আবদুল্লাহ আব্দুল্লাহ খোজিয়াভ, খোজিয়াভ, খোজিয়াকবর, খোজামুরদভ উমরবেক, আবদুল্লাহ খোজানভ, খোজিয়াকবার।

সিরিয়া: ইব্রাহিম আলমা, আহমাদ মাদানিয়েহ, তাহা মুসা, মাকসিম সররাফ, আইহাম হানজ ওসু, মুয়াইয়াদ আলাজান, আমর আলমিদানি, আমরো জেনিয়াত, থায়ের ক্রোমা, খালেদ কোরদোঘলি, মোয়াদ আলখোল, আমপনতউল রাচমান ওউস, ইজেকুয়েল মোহাম্মদ আলহাম, কামাইল হামহাম, কামরুল। রমজান, মোহাম্মদ, ওসমান, এলমার আব্রাহাম, ফাহাদ ইউসুফ, জলিল ইলিয়াস, ইব্রাহিম হেসার, ওমর খরিবিন, আলা আলদিন ইয়াসিন দালি, পাবলো সাব্বাগ, আন্তোনিও ইয়াকুব, মাহমুদ আলাসওয়াদ।

ভারত: অমরিন্দর সিং, গুরপ্রীত সিং সান্ধু, বিশাল কাইথ, আকাশ মিশ্র, লালচুংনুঙ্গা, মেহতাব সিং, নিখিল পূজারি, প্রীতম কোটাল, রাহুল ভেকে, সন্দেশ ঝিঙ্গান, শুভাসিশ বোস, অনিরুদ্ধ থাপা, ব্র্যান্ডন ফার্নান্দেস, দীপক ট্যাংড়ি, লালেংমাওয়াইয়া লিস্টন কোটাল, কোটাল, নওরেম মহেশ সিং, সাহল আব্দুল সামাদ, সুরেশ সিং ওয়াংজাম, উদান্তা সিং, ইশান পণ্ডিতা, লালিয়ানজুয়ালা ছাংতে, মনভীর সিং, রাহুল কানোলি প্রবীণ, সুনীল ছেত্রী, বিক্রম প্রতাপ সিং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি এবার আর হচ্ছে না ‘বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলন!’ লাটে উঠল বিনিয়োগ? হবে প্রদর্শনী

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.