বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Asian Cup: অস্ট্রেলিয়ার মতো না হলেও, উজবেকিস্তান বেশ শক্তিশালী- ৩৪ ধাপ এগিয়ে থাকা দল নিয়ে সমীহের সুর সুনীলের গলায়

AFC Asian Cup: অস্ট্রেলিয়ার মতো না হলেও, উজবেকিস্তান বেশ শক্তিশালী- ৩৪ ধাপ এগিয়ে থাকা দল নিয়ে সমীহের সুর সুনীলের গলায়

সুনীল ছেত্রী।

বিশ্বের ২৫ নম্বর ও এশিয়ার চার নম্বর দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে রক্ষণাত্মক হলেও, ভয়ডরহীন ফুটবল খেলেছিল ভারত। ম্যাচের ৫০ মিনিট পর্যন্ত খেলার ফল গোলশূন্যই ছিল। তবে শেষমেশ ০-২ ম্যাচটি হারে টিম ইন্ডিয়া। তবে এবার এই হার ভুলে উজবেকিস্তান ম্যাচ জিততে মরিয়া সুনীল ছেত্রীরা।

অস্ট্রেলিয়ার কাছে হার দিয়ে এএফসি এশিয়ান কাপের শুরুটা করেছে ইগর স্টিম্যাচের মেন ইন ব্লু। স্বাভাবিক ভাবেই কিছুটা হলেও মন খারাপ ভারতীয় প্লেয়ারদের। প্রথমার্ধে অস্ট্রেলিয়াকে আটকে রাখলেও, দ্বিতীয়ার্ধে আর শেষ রক্ষা হয়নি। যাইহোক সেই হারের যন্ত্রণা নিয়ে বসে না থেকে বরং ভুলভ্রান্তিগুলো শুধরে এবং তা থেকে শিক্ষা নিয়ে এ বার উজবেকিস্তানের বিরুদ্ধে নামার অপেক্ষায় রয়েছেন সুনীল ছেত্রীরা।

শনিবারের ম্যাচে হার নিয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে সুনীল ছেত্রী বলেছেন, ‘এশিয়ার অন্যতম সেরা দলের বিরুদ্ধে খেলা মোটেই সোজা নয়। এই নিয়ে অনেক কিছু ভাবার আছে। আমরা এই ধরনের শক্তিশালী দলের বিরুদ্ধে খেলতে খুব একটা অভ্যস্ত নই। কারণ, এই ধরনের দলের বিরুদ্ধে বেশি ম্যাচ খেলার সুযোগ পাই না আমরা। তাই কীসের সামনে পড়তে চলেছি, তা জানা মুশকিল।’

প্রসঙ্গত, বিশ্বের ২৫ নম্বর ও এশিয়ার চার নম্বর দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে রক্ষণাত্মক হলেও, ভয়ডরহীন ফুটবল খেলেছিল ভারত। ম্যাচের ৫০ মিনিট পর্যন্ত খেলার ফল গোলশূন্যই ছিল। তবে শেষমেশ ০-২ ম্যাচটি হারে টিম ইন্ডিয়া।

ভারতীয় অধিনায়কের নিজেদের পারফরম্যান্স নিয়ে মিশ্র অনুভূতি রয়েছে। তিনি বলেন, ‘ভালো, খারাপ, দু’রকমই মনে হচ্ছে। ম্যাচের ভিডিয়ো দেখলে হয়তো আত্মবিশ্বাস আরও বাড়বে আমাদের। যে জায়গাগুলোতে আরও ভাল করতে পারতাম, সেই জায়গাগুলো নিয়ে কাজ করতে হবে আমাদের।’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে আক্রমণ বিভাগে সুনীল বেশি কিছু করার সুযোগ পাননি। একটাই সুযোগ পেয়েছিলেন ম্যাচের ১৬ মিনিটের মাথায়। বাঁ দিক থেকে অস্ট্রেলিয়ার বক্সের মধ্যে বল পাঠান নিখিল পূজারি এবং সুনীল ছেত্রী সামনে ডাইভ দিয়ে তা হেড করে গোল করার চেষ্টা করেন। কিন্তু তা অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে চলে যায়।

তবে আপাতত অস্ট্রেলিয়া ম্যাচ ভুলে, সামনে দিকে তাকাতে চাইছে ভারত। উজবেকিস্তানের বিরুদ্ধে আগামী বৃহস্পতিবার নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত। উজবেকিস্তানও ক্রমতালিকায় ভারতের চেয়ে অনেকটাই এগিয়ে। তারা রয়েছে ৬৮ নম্বরে, ভারতের চেয়ে ৩৪ ধাপ এগিয়ে।

প্রথম ম্যাচে উজবেকিস্তান আবার সিরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে। যে কারণে ভারতের বিরুদ্ধে তারা জিততে মরিয়া হয়ে থাকবে। পরবর্তী রাউন্ডে ওঠার আশা জিইয়ে রাখতে গেলে ভারতেরও জয় প্রয়োজন। তাই ভারতের কাছে এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। তবে বেশ হতে চলেছে উজবেকিস্তানের বিরুদ্ধে ম্যাচটিও। সুনীল বলেছেন, ‘উজবেকিস্তান কিন্তু অস্ট্রেলিয়া নয়। তবে ওরাও যথেষ্ট ভালো দল। তাই এই ম্যাচেও আমরা কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছি।’

বৃহস্পতিবার আল রায়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামেই ভারত ও উজবেকিস্তানের মধ্যে ম্যাচটি হবে। সেটি শুরু হবে রাত আটটা থেকে। তার আগে অস্ট্রেলিয়া খেলবে সিরিয়ার বিরুদ্ধে। প্রত্যাশা মতো সিরিয়া ওই ম্যাচে হেরে গেলে ভারতের কিছুটা হলেও সুবিধে পাবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট পঞ্চমীর ৪৯টি আসনের কটিতে গতবার ফুটেছিল পদ্ম? আজকের দফায় কে কোথায় এগিয়ে? গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে?

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.