বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ হয়নি, তবু ISL খেলার ছাড়পত্র পাচ্ছে ইস্টবেঙ্গল

ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ হয়নি, তবু ISL খেলার ছাড়পত্র পাচ্ছে ইস্টবেঙ্গল

ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে পারেনি ইস্টবেঙ্গল।

ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে না পারলেও, আইএসএল খেলতে সমস্যা হবে না ইস্টবেঙ্গলের। বাধা নেই লাল-হলুদের। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের লাইসেন্সিং কমিটি ছাড় দিয়েছে লাল-হলুদকে।

এবারও ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে পারেনি ইস্টবেঙ্গল। যে কারণে সমস্যায় পড়তে পারে লাল-হলুদ ব্রিগেড। আইএসএল খেলতেও কি সমস্যা হবে? এই নিয়ে শুরু জল্পনা। তবে লাল-হলুদ সমর্থকদের নিশ্চিন্ত করেছে এআইএফএফ।

জানা গিয়েছে, ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে না পারলেও, আইএসএল খেলতে সমস্যা হবে না ইস্টবেঙ্গলের। বাধা নেই লাল-হলুদের। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের লাইসেন্সিং কমিটি ছাড় দিয়েছে লাল-হলুদকে। ইস্টবেঙ্গল ছাড়া হায়দরাবাদ এফসি এবং নর্থইস্ট ইউনাইটেডও ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে। তারাও ছাড় পেয়েছে

এ দিকে এআইএফএফ-এর লাইসেন্সিং প্রক্রিয়ার সময় একটি শর্ত পূরণ করতে পারেনি আইএসএলের পাঁচটি ক্লাব। বাকি সব শর্ত পূরণ করেছিল তারা। সেই ক্লাবগুলি হল— মোহনবাগান, বেঙ্গালুরু এফসি, এফসি গোয়া, জামশেদপুর এফসি ও মুম্বই সিটি এফসি। এই পাঁচটি ক্লাবকেও ছাড় দিয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

আরও পড়ুন: ISL-এর মান নিয়ে অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই সম্ভব নয়- কোচের এক মাসের শিবিরের দাবিতে সহমত সুনীলও

আইএসএল ছাড়াও আইলিগে খেলা শ্রীনিধি ডেকান, গোকুলম কেরালা, মহমেডান স্পোর্টিং, রিয়াল কাশ্মীর, চার্চিল ব্রাদার্স এবং আইজল এফসি-ও ক্লাব লাইসেন্সিংয়ের শর্ত পূরণ করতে পারেনি। তবে তাদেরও ছাড় দিয়েছে লাইসেন্সিং কমিটি।

এআইএফএফ একটি বিবৃতিতে জানিয়েছে, ‘লাইসেন্সিংয়ে ছাড় পাওয়ার জন্য আইএসএলের তিনটি ক্লাব ও আইলিগে খেলা সাতটি ক্লাব আবেদন করেছিল। তাদের আবেদন খতিয়ে দেখা হয়েছে। তার পরে দশটি ক্লাবের মধ্যে ন’টি ক্লাবকে ছাড় দেওয়া হয়েছে। একমাত্র রাজস্থান ইউনাইডেটকে ছাড় দেওয়া হয়নি। কারণ তারা নিজেদের মাঠের নামই জানাতে পারেনি।

আরও পড়ুন: বিশ্ব ফুটবলে লক্ষত্র পতন, প্রয়াত ব্যালন ডি'অর জয়ী বার্সার প্রাক্তন তারকা সুয়ারেজ

লিগে খেলার জন্য নিজেদের মাঠ থাকা ন্যূনতম শর্ত। সেটা পূরণ করতে না পারলে ছাড় দেওয়া সম্ভব নয়।’ রাজস্থানের সামনে অবশ্য এখনও রাজস্থানের রাস্তা খোলা থাকছে। আগামী মরশুমে তারা কোন ক্লাবে খেলবে সেই নাম ফেডারেশনের কাছে জমা দিলে রাজস্থানের আবেদন খতিয়ে দেখা হবে বলে জানানো হয়েছে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব জেনারেল সাজি প্রভাকরণ বলেছেন, ‘আমাদের লাইসেন্সিং কমিটি সব সময় চেষ্টা করে যাতে ক্লাবগুলো খেলতে পারে। তাতে প্রতিযোগিতার মান আরও ভাল হয়। সেই কারণে ক্লাবগুলোকে যতটা সম্ভব ছাড় দেওয়ার চেষ্টা করা হয়। এ বারও সেটাই করেছি আমরা।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর USA-র কাছেও T20I-তে হারল বাংলাদেশ! প্রাক্তন ভারতীয়দের ঝড়ে লজ্জায় ডুবলেন শাকিবরা পরিচালনার পর ফের অভিনয়ে ফিরলেন মানসী, কোন ছবিতে দেখা যাবে? স্টার্কের আগ্রাসন, শ্রেয়সের ডাকাবুকো নেতৃত্ব, SRH-এর ভুলচুক, ৫ কারণে ফাইনালে KKR ‘ওঁরা বলেছিলেন গুরুত্ব পাচ্ছেন না, BJPতেই বা কী পাচ্ছেন?’দলত্যাগীদের নিয়ে খাড়গে ১৩.৪ ওভারে খেল খতম, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR ফর্ম্যালিটির জন্য ব্যাট করেছি! ভাবিনি যে ১৫৯-তে SRH অল-আউট হবে, ফুটছেন বেঙ্কটেশ ‘পোর্শে’ কাণ্ডে নাবালক অভিযুক্তকে হেফাজতে পিৎজা, দাবি কং-র, মুখ খুললেন ফড়নবীশও কূর্ম জয়ন্তী কবে? কেন এত বিশেষ এই দিন, এই দিনের গুরুত্ব কী, জেনে নিন ছবির মেয়েটি বলিউডের মস্ত অভিনেত্রী, রয়েছে বাংলার যোগও, চিনতে পারছেন?

Latest IPL News

দলের কেউ সিনিয়র-জুনিয়র নয়, KKR-কে ফাইনালে তুলতে ১ম দিনেই গুরুমন্ত্র দেন গম্ভীর KKR-এর বোলিংয়ে কুপোকাত SRH, উচ্ছ্বাসে ভাসলেন সুহানা,আব্রামকে জাপটে আদর শাহরুখের রাসেলের দুরন্ত রান-আউট, মাথা নীচু করে সিঁড়িতে বসে রাহুল, 'কেউ হাগ কর', বলল সকলে আগুনে মেজাজে স্টার্ক,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.