বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FA Cup: এনকেটিয়ার জোড়া গোলে অক্সফোর্ড বধ আর্সেনালের

FA Cup: এনকেটিয়ার জোড়া গোলে অক্সফোর্ড বধ আর্সেনালের

গোলের পর সেলিব্রেশন এনকেটিয়ার। ছবি- রয়টার্স 

FA কাপে মুখোমুখি হয়েছিল আর্সেনাল এবং অক্সফোর্ড ইউনাইটেড। আর সেই ম্যাচে আর্সেনালের হয়ে জোড়া গোল করেন এনকেটিয়া। অক্সফোর্ড ইউনাইটেডকে ০-৩ গোলে হারাল অর্সেনাল। 

এডি এনকেটিয়ার জোড়া গোলে অক্সফোর্ড ইউনাইটেডকে ০-৩ গোলে হারাল আর্সেনাল। এফএ কাপের তৃতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছিল অক্সফোর্ড ইউনাইটেড এবং আর্সেনাল। স্বাভাবিক ভাবেই এই ম্যাচে বিপক্ষের থেকে অনেকটাই এগিয়ে নেমেছিল মিকেল আর্টেটার দল। তাই এই ম্যাচ জিততে খুব একটা বেগ পেতে হয়নি।

তবে প্রথমার্ধে দুই দলই গোলের মুখ দেখতে পায়নি। ম্যাচের তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। তবে প্রথমার্ধে বিপক্ষকে একবারেই হালকা ভাবে নেয় আর্সেনাল। তবে প্রথমার্ধে দুই দলই একাধিক গোলের সুযোগ পায়। কিন্তু তা কেউ কাজে লাগাতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে কোনও রকম ভুল করেনি আর্সেনাল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই নিজেদের খেলার গতি বাড়ায় তারা। আর তাতেই সাফল্য মেলে।

এই ম্যাচে আর্সেনালের হয়ে প্রথম গোলটি করেন মহামেদ এলনেনি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি আর্টেটার ছেলেদের। ম্যাচের মধ্যে ফিরে আসে আর্সেনাল। প্রথম গোলের সঙ্গে সঙ্গেই নিজেদের ছন্দ ফিরে পায় তারা। তবে অক্সফোর্ডও ম্যাচের মধ্যে ফেরার চেষ্টা করে। কিন্তু আর্সেনাল ফুটবলারদের গতির কাছে ৯০ মিনিটের আগেই হেরে বসে তারা। বরং অক্সফোর্ডের দুর্বলতা সুযোগ নিয়ে ফের গোল করেন এডি এনকেটিয়া। ৭০ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করেন তিনি। এনকোটিয়ার গোলে অক্সফোর্ডের হার কার্যত নিশ্চিত হয়ে যায়। এরপর আর কোনও ভাবেই ম্যাচের মধ্যে ফিরতে পারেনি অক্সফোর্ড ইউনাইটেড।

বরং ৭৫ মিনিটের মাথায় ফের একটি গোল করেন এনকেটিয়া। মিনিটর পাঁচ একের মধ্যে দুটি গোলে ছন্নছাড়া পরিস্থির মধ্যে পড়তে হয় অক্সফোর্ডকে। ফলে এফএ কাপের তৃতীয় পর্বে আর্সেনালের কাছে হেলার হারতে হল অক্সফোর্ডকে। ম্যাচের সেরা হয়েছেন এই ম্যাচে দুটি গোল করা এডি এনকেটিয়া। ম্যাচ শেষে তিনি বলেন, 'এই ম্যাচটা মোটেই সহজ ছিল না আমাদের জন্য। বিপক্ষ দল প্রথমার্ধে আমাদের কোনও গোল করতে দেয়নি। এই ম্যাচ খুব একটা সহজ ছিল না আমাদের জন্য। আমরা দ্বিতীয়ার্ধে নিজেদের পরিকল্পনা বদলাই। এবং তার পরই আমরা গোলের মুখ দেখি। তবে আরও বেশ কয়েকটি গোল হতে পারত। কিন্তু নিজেদের ভুলে তা হয়নি। তবে এই ফলাফল মোটেই খারাপ কিছু নয়।'

 

বন্ধ করুন