বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Ballon d'Or: মেসি নয়, রোনাল্ডোরই জেতা উচিত ছিল সেরার খেতাব, অনুরাগীর দাবিকে সমর্থন স্বয়ং ‘সিআর৭’-র!
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

Ballon d'Or: মেসি নয়, রোনাল্ডোরই জেতা উচিত ছিল সেরার খেতাব, অনুরাগীর দাবিকে সমর্থন স্বয়ং ‘সিআর৭’-র!

  • চিরপ্রতিদ্বন্দ্বী সেরার পুরস্কার পাবেন বলেই রোনাল্ডো ব্যালন ডি'অর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না বলে গুজব শোনা যায়।

সপ্তমবার লিওনেল মেসির ফ্রান্স ফুটবলের দেওয়া ব্যালন ডি'অর জেতার ৪৮ ঘন্টাও কাটেনি, এরই মধ্যে চারিদিক থেকে তাঁর এই পুরস্কার জয়কে নিয়ে ধেয়ে আসছে কটাক্ষ। আর্জেন্তাইন তারকার সেরা ফুটবলার নির্বাচিত হওয়ার পর থেকে বিতর্কের অন্ত নেই। অনেকেই তাঁর সেরা হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন, এবার সেই তালিকায় সামিল হলেন স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো!

এবারের ব্যালন ডি'অর মঞ্চে উপস্থিত ছিলেন না রোনাল্ডো। চিরপ্রতিদ্বন্দ্বী সেরার পুরস্কার পাবেন বলেই তিনি নাকি সেখানে যাননি বলে গুজব শোনা যায়। এরই মাঝে মেসি জল্পনা মতোই গত মরশুমের সেরা ফুটবলার হওয়ার পুরস্কারটি জিতে নেন। এরপরেই রোনাল্ডোর এক অনুরাগী সোশ্যাল মিডিয়ায় এই সিদ্ধান্তের বিরুদ্ধে নিজের ক্ষোভ উগড়ে দেন। সেই অনুরাগীর দাবিকে সমর্থন করে রোনাল্ডোর অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে কমেন্টও করা হয় বলে সোশ্যাল মিডিয়ায় একাধিক ছবি চাউর হয়েছে।

অনুরাগীর পোস্টে রোনাল্ডোর কমেন্ট। ছবি- ফেসবুক।
অনুরাগীর পোস্টে রোনাল্ডোর কমেন্ট। ছবি- ফেসবুক।

এই বিষয়ে রোনাল্ডো এখনও মুখ না খুললেও বিতর্ক কিন্তু থামছে না। আদপেও সেটা রোনাল্ডো কিনা,নাকি তাঁর অ্যাকাউন্ট হ্যাক করে অন্য কেউ তা থেকে এমনটা করছেন, তা সময়ই বলবে। তবে সেই রোনাল্ডো অনুরাগীর দলে কিন্তু বিশ্বের নামি দামী তারকারাও রয়েছেন। রোনল্ডোর প্রাক্তন রিয়াল মাদ্রিদ সতীর্থ টনি ক্রুসও মেসির এই পুরস্কার পাওয়া নিয়ে সরাসরি প্রশ্ন তোলেন।

নিজের অফিসিয়াল পডকাস্টে জার্মান মিডফিল্ডার দাবি করেন, ‘এটা একদমই অনুচিত। মেসি ও ক্রিশ্চিয়ানো যে বিগত দশকের সেরা খেলোয়াড়, সে বিষয়ে কোনো সন্দেহ নেই। তবে এই বছর বাকিরা ওদের আগে থাকার যোগ্য ছিল। আমার মতে যদি ব্যক্তিগতভাবে গত মরশুমের নিরিখে কাউকে সেরা ফুটবলার পুরস্কার দিতেই হয়, তাহলে সেটা করিমের (বেঞ্জেমা) হওয়া উচিত ছিল। আমি ওর মতো একজন ফুটবলারকে রোজ খুব কাছ থেকে দেখি।’

পাশপাশি রোনাল্ডোর এ বছরের তালিকায় মেসির আগে থাকা উচিত ছিল বলেও মনে করেন ক্রুস। ‘আমি যদি সাম্প্রতিক সময়ের খতিয়ান দেখি, ক্রিশ্চিয়ানো অনেক বেশি গুরুত্বপূর্ণ গোল করেছে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তো স্রেফ ওর জন্যই এখনও চ্যাম্পিয়ন্স লিগে টিকে রয়েছে। আমার চোখে ক্রিশ্চিয়ানোর, মেসির আগে থাকা উচিত ছিল।’ জানান ক্রুস। আরেক রিয়াল মাদ্রিদ কিংবদন্তি ইকার কাসিয়াস তো সরাসরি পুরস্কারের বিশ্বাসযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। মোটের ওপর বলাই যায়, মেসি সেরা নির্বাচিত হলেও অনেকেই এই সিদ্ধান্তকে মানতে পারছেন না।

বন্ধ করুন