বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > নর্থইস্টের বিরুদ্ধে জোড়া গোল, সুনীলদের টপকে ISL-এর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা এখন ওগবেচে

নর্থইস্টের বিরুদ্ধে জোড়া গোল, সুনীলদের টপকে ISL-এর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা এখন ওগবেচে

বার্থোলোমিউ ওগবেচে।

সুনীল ছেত্রী এবং ফেরান কোরোমিনাসের ৪৮টি গোলের রেকর্ড এ দিন ভেঙে দিলেন ওগবেচে। নর্থইস্টের বিরুদ্ধে জোড়া গোল করার পর তাঁর গোলসংখ্যা দাঁড়াল ৪৯-এ। সেই সঙ্গেই তিনি আইএসএলের সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড একক ভাবে করে ফেললেন।

নর্থইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে গোলের বন্যা বইয়ে দিল হায়দরাবাদ এফসি। সেই সঙ্গে জোড়া গোল করে আইএসএলের ইতিহাসে নতুন রেকর্ড গড়ে ফেললেন বার্থোলোমিউ ওগবেচে। সুনীল ছেত্রী এবং ফেরান কোরোমিনাসের ৪৮টি গোলের রেকর্ড এ দিন ভেঙে দিলেন ওগবেচে। নর্থইস্টের বিরুদ্ধে জোড়া গোল করার পর তাঁর গোলসংখ্যা দাঁড়াল ৪৯-এ। সেই সঙ্গেই তিনি আইএসএলের সর্বোচ্চ গোলদাতা হওয়ার রেকর্ড একক ভাবে করে ফেললেন।

২০১৮-১৯ মরশুমে ওগবেচে প্রথম আইএসএল খেলতে এসেছিলেন। নর্থইস্টে সই করেছিলেন তিনি। প্রথম বার খেলতে এসেই ১২টি গোল করেছিলেন ওগবেচে। পরের মরশুমে কেরালা ব্লাস্টার্সে গিয়ে ১৫টি গোল করে লিগে যুগ্ম সর্বোচ্চ গোলদাতা হন। মুম্বই সিটি এফসিতে তিনি ৮টি গোল করে গত মরশুমে ক্লাবকে খেতাব জেতানোর ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন। সোমবারের ম্যাচের পর চলতি মরশুমে হায়দরাবাদ এফসির হয়ে ১৩ ম্যাচে তাঁর গোল সংখ্যা বেড়ে হলো ১৪। আর আইএসএলে মোট তাঁর গোলসংখ্যা হল ৪৯।

এদিন ম্যাচের ৩ মিনিটের মাথায় গোল করে হায়দরাবাদকে এগিয়ে দেন ওগবেচে। প্রথমার্ধের ইনজুরি টাইমে ব্যবধান বাড়ান আকাশ মিশ্র। দ্বিতীয়ার্ধে হয় তিনটি গোল। ৬১ মিনিটে নিজের দ্বিতীয় তথা গোলটি করেন ওগবেচে। ৮৪ মিনিটে নিখিল পূজারী ও ৮৮ এডু গার্সিয়া হায়দরাবাদের হয়ে বাকি গোল দু'টি করেন। হায়দরাবাদের আক্রমণের দাপটে এ দিন সে ভাবে লড়াই করার মতো জায়গাতেই ছিল না নর্থ-ইস্ট  ইউনাইটেড। ৫-০ ম্যাচটি হেরে বসে থাকে খাদিল জামিলের টিম।

এ দিনের ম্যাচে জয়ের ফলে ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষস্থানই ধরে রাখল হায়দরাবাদ এফসি। দ্বিতীয় স্থানে থাকা জামশেদপুরের ১২ ম্যাচে রয়েছে ২২ পয়েন্ট। এই নিয়ে ৯ ম্যাচে হারল নর্থইস্ট। ১৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দশে রয়েছে তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন