বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

লিগ জয়ের পর উচ্ছাস ফুটবলারদের। ছবি- এএফপি (AFP)

অবশেষে স্বপ্নপূরণ। বুন্দেসলিগা জিতল বেয়ার লেভারকুসেন। ওয়ের্দার ব্রেমেনকে ৫-০ গোলে হারিয়ে দিল লেভারকুসেন। হ্যাটট্রিক করলেন রিটজ। সেই সঙ্গেই ১২০ বছরের অপেক্ষার অবসান ঘটল।  কোচ জাভি আলোনসোর হাত ধরে পাঁচ ম্যাচ বাকি থাকতে ট্রফি জয় লেভারকুসেনের।

অবশেষে স্বপ্নপূরণ। ১২০ বছরের অপেক্ষার অবসান। বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের। স্বপ্নের সওদাগর জাভি আলোনসোর হাত ধরে পাঁচ ম্যাচ বাকি থাকতে ট্রফি জয়। এতদিন অনেকে মজা করে বলত নেভারকুসেন। কিন্তু তাঁরাই আজ চ্যাম্পিয়ন। বায়ার্ন মিউনিখের মতো ক্লাবকে অনেক পিছনে ফেলে লিগ জিতে নিল তাঁরা। ট্রফি জেতার দিন ছিল ডবল আনন্দ। কারণ ওয়ের্দার ব্রেমেনকে ৫-০ গোলে হারিয়ে দিল বেয়ার। টানা ১১ বছর ধরে ট্রফি জিতে আসছিল বায়ার্ন মিউনিখ। শেষ পর্যন্ত তাঁদের অশ্বমেধের ঘোড়ার দৌড় থামিয়ে দিল আলোনসোর ছেলেরা। শুনতে অবাক লাগলেও এই দল গত ৪৩ ম্যাচে অপরাজিত। এবারের বুন্দেসলিগায় এখনও পর্যন্ত একটি ম্যাচেও তাঁদের হারাতে পারেনি কোনও দল। এমনকি মুলার-কেনদের বায়ার্নও নয়। 

আরও পড়ুন-পয়লা বৈশাখের সকালে জমজমাট বারপুজো, ইস্টবেঙ্গলে হাজির কুয়াদ্রাত, বাগানে দীপেন্দু

ম্যাচের আগেই ফুটবলাররা নিশ্চিত ছিলেন ট্রফি আসছে। সমর্থকরাও সেই মতো কাতারে কাতারে এসেছিল ম্যাচ দেখতে। সমর্থকদের নিরাশ করেনি ফুটবলাররা। ম্যাচের ২৫ মিনিটেই পেনাল্টি পায় লেভারকুসেন। ভিক্টর বোনিফেস গোল করে এগিয়ে দেন দলকে। এরপর প্রথমার্ধে আর গোলের সংখ্যা বাড়াতে পারেনি তাঁরা। দ্বিতীয়ার্ধে ব্যবধান ২-০ করেন সুইস ফুটবলার গ্রানিত জাকা। এরপরই ম্যাজিকাল স্পেল আসে পরিবর্ত হিসেবে নামা জার্মান ফুটবলার ফ্লোরিয়ান রিটজের পা থেকে। ৬৮ থেকে ৯০, এই ২২ মিনিটেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন মাত্র ২০ বছর বয়সি এই ফুটবলার। 

আরও পড়ুন-লা লিগার অ্যাকাডেমির সঙ্গে গাঁটছড়া বাঁধল কলকাতার ভবানীপুর ক্লাব,ফুটবলার তুলে আনতে নয়া উদ্যোগ

৬৮ মিনিটে আন্দ্রিচের পাস থেকে গোল করে যান রিটজ। ৮৩ মিনিটে পালাসিওসের থেকে বল পেয়ে তা গোলে কনভার্ট করেন জার্মানির মিডফিল্ডার রিটজ। ৯০ মিনিটে অ্যালেক্স গ্রিমাল্ডোর থেকে বল পেয়ে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন তিনি। এই গোলের সঙ্গে সঙ্গেই বাঁধনছাড়া উচ্ছাসে মাতেন সমর্থকরা। মাঠের লাইনের কাছেই প্রায় চলে আসেন। ১২০ বছরের অপেক্ষার অবসান ঘটছে। তাই আবেগের বিচ্ছুরণ দেখা যায় সমর্থকদের মধ্যে। ফুটবলারদের বারবার বোঝাতে দেখা গেল সমর্থকদের একটু শান্ত হওয়ার জন্য। কিন্তু এই আনন্দের দিনে কি আর নিজেদের সামলানো যায়। ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই মাঠে প্রবেশ করলেন হাজার হাজার সমর্থকরা। ইতিহাস তৈরি করা ফুটবলারদের কাঁধে তুলে নিলেন সমর্থকরা। ফুটবলাররাও মাতলেন সেলিব্রেশন। 

আরও পড়ুন-ISL -ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার

এর আগে পর্যন্ত বেয়ার লেভারকুসেনের সেরা সাফল্য বলতে দ্বিতীয় স্থানে শেষ করা। তার থেকে আগে আর যাওয়া হয়নি। কিন্তু রবিবার রাতে ৫ ম্যাচ বাকি থাকতেই লিগ পকেটে পুড়ে ফেলল আলোনসোর দল। দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন এবং তৃতীয় স্থানে থাকা স্টুটগার্টের থেকে ১৬ পয়েন্টের ব্যবধান বেয়ার লেভারকুসেনের।

 

 

 

 

 

 

 

 

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? রইল ৩০ মের রাশিফল মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কেরিয়ার, প্রেমে লাকি কারা? রইল ৩০ মের রাশিফল দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.